পরিস্থিতি অনুকূলে না এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী
পরিস্থিতি অনুকূলে না এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী

পরিস্থিতি অনুকূলে না এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

শিক্ষামন্ত্রী দীপু মনি জানয়েছেন, যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে তবেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। পরিস্থিতি অনুকূলে না থাকলে মানুষকে ঝুঁকির মধ্যে ফেলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে না।

শনিবার (২৯ মে) জাতীয় প্রেসক্লাবে এডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে স্মরণ সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। শিক্ষামন্ত্রী অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সব প্রচেষ্টা আছে। যে কোন সময় চাইলে খুলে দেয়া যায়। যারা আন্দোলন করে যাচ্ছেন খুলে দেয়ার জন্য তাদের মধ্যে সবার মতামত প্রতিফলিত হয় না। অনেক অভিভাবক সেখানে কথা বলতে পারেন না।

আমার কাছে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার থেকে বন্ধ থাকার ম্যাসেজ বেশি আছে।

তিনি বলেন, আমাদের বিশেষজ্ঞরা জানিয়েছেন সংক্রমণ শতকরা ৫ ভাগের নিচে নামলে খুলে দেয়া অনুচিত হবে। তবে আমরা অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি। দিন দিন সেটা আরও সমৃদ্ধ হচ্ছে।

আরও পড়ুন

  নওগাঁয় রেস্তোরাঁর নৈশপ্রহরী খুন

  কুষ্টিয়ায় রাস্তা পার হতে গিয়ে বৃদ্ধ নিহত

  চার দফা ভূমিকম্পে কেঁপে উঠল সিলেট

  ইসরাইলের প্রতি আবারও সমর্থন জানালো ভারত

 

এর আগে বৃহস্পতিবার (২৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারি করা এক নির্দেশনায় বলা হয়েছিল, করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং শিক্ষা কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

দেশে করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ভাইরাসের বিস্তার রোধে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

news24bd.tv আহমেদ