যে কারণে বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

যে কারণে বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

অনলাইন ডেস্ক

মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাবন্দি তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী জেলা কারাগারে আনা হয়েছে। শনিবার (২৯ মে) তাকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়। তবে কী কারণে তাকে ফেনী কারাগারে নেওয়া হয়েছে এ বিষয়ে কিছু জানাতে পারেননি জেল সুপার আনোয়ারুল করিম।

এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম জানান, অবস্থানগত কারণে ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বাবুল আক্তারকে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

বহুল আলোচিত এই হত্যা মামলার আরও কয়েকজন আসামির পাশাপাশি বাবুল আকতারের হাতে বিভিন্ন সময়ে গ্রেপ্তার হওয়া আসামিরাও এই কারাগারে রয়েছেন। তাই নিরাপত্তার স্বার্থে তাকে সরিয়ে নেয়া হয়েছে বলে আইন শৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা গেছে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মিতুকে। এ ঘটনায় প্রথমে বাবুল আকতার বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে।

কিন্তু ঘটনার ৫ বছর পর পিবিআইয়ের তদন্তে বের হয়ে পরকীয়া প্রেমের জের ধরে বাবুল আকতারের নির্দেশে কিলার গ্রুপ মিতুকে হত্যা করেছিল।  

১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে ওই দিনেই মিতুর বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করে। মামলায় বাবুল আকতারকে প্রধান আসামি করা হয়। অবশ্য পিবিআই ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়নি বাবুল আক্তার।