প্রবাসীদের সমস্যার সমাধানে‘কুইক রেসপন্স টিম’

প্রবাসীদের সমস্যার সমাধানে‘কুইক রেসপন্স টিম’

অনলাইন ডেস্ক

প্রবাসী কর্মীদের বিভিন্ন সমস্যায় উদ্ভুত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী একটি `কুইক রেসপন্স টিম' গঠন করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ টিমটি গঠন করেছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।  

শনিবার বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খানকে (০১৮১৯-২৬২১৭২) আহ্বায়কের দায়িত্ব দিয়ে গঠন করা হয়েছে ছয় সদস্য বিশিষ্ট এ টিম।

 

কুইক রেসপন্স টিমে আহ্বায়ক হিসেবে আছেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক আরিফ আহমেদ খান। সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম (০১৭১২-২০৭২২৭), বিএমইটির ঊর্ধ্বতন পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ রানা (০১৭১১-১১১৫৪৪), ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উপ-পরিচালক মো. জাহিদ আনোয়ার  (০১৭১৬-৮৬৯২২২), সহকারী পরিচালক মো. আজিজুল ইসলাম, উপসহকারী পরিচালক মো. আব্দুল কাদের, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।

টিম গঠনের বিষয়ে অফিস আদেশে বলা হয়েছে, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমেনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন।

এই টিম প্রবাসীদের যেকোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে।

news24bd.tv/আলী