গেম বন্ধের সিদ্ধান্ত হয়নি : টেলিযোগাযোগমন্ত্রী

অনলাইন ডেস্ক

গেম বন্ধের সিদ্ধান্ত হয়নি : টেলিযোগাযোগমন্ত্রী

শিক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুপারিশে দেশে ফ্রি ফায়ার ও পাবজি গেম বন্ধ হচ্ছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) গেম দুটি বন্ধে উদ্যোগ নিচ্ছে।

শনিবার (২৯ মে) দুপুরে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গেম দুটি বন্ধে উদ্যোগ নিচ্ছি। এ বিষয়ে কাজ চলছে।

কিন্তু এদিকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ফ্রি ফায়ার, পাবজিসহ কোনো গেম বন্ধের সুপারিশ বা নির্দেশনা আসেনি । এ বিষয়ে মন্ত্রণালয় কোনো সিদ্ধান্ত নেয়নি।

শনিবার (২৯ মে) এ তথ্য নিশ্চিত করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। 

মোস্তাফা জব্বার বলেন, আমাদের কাছে এসব গেম বন্ধের বিষয়ে এখন পর্যন্ত কারও কাছ থেকে কোনো সুপারিশ বা নির্দেশনা আসেনি। আমি একটা জিনিস বুঝি। সেটা হচ্ছে, আমাদের যে ক্ষমতা আছে সেই ক্ষমতায় যদি একটা অ্যাপকে বন্ধও করি, আমি ভিপিএন কিন্তু বন্ধ করতে পারব না। ফলে যার খেলা সে খেলবেই। 

মন্ত্রণালয় বা কোনো পক্ষ থেকে গেম বন্ধ করার পরামর্শ বা চিন্তাভাবনা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের যদি যথাযথ কর্তৃপক্ষ কোনো নির্দেশ প্রদান করে তাহলে সেই নির্দেশ বাস্তবায়ন করি। গেম বন্ধের বিষয়ে কোনো যথাযথ কর্তৃপক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়নি। বিটিআরসি নিজে কোনো সিদ্ধান্ত নেয় না। এছাড়া কোনো কিছু বন্ধের পরিকল্পনা করার এখতিয়ারও নাই মন্ত্রণালয়ের।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বন্ধ হতে যাচ্ছে অবৈধ হ্যান্ডসেট, বিপাকে পড়তে পারেন ব্যবহারকারীরা

অনলাইন ডেস্ক

বন্ধ হতে যাচ্ছে অবৈধ হ্যান্ডসেট, বিপাকে পড়তে পারেন ব্যবহারকারীরা

মোবাইল হ্যান্ডসেট ব্যবহারের ক্ষেত্রে সার্বিকভাবে শৃঙ্খলা বজায় রাখার জন্য ১ জুলাই থেকে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর) চালু করবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এই তালিকায় যেসব ফোন থাকবে না তা অবৈধ হিসেবে গণ্য হবে।

গতকাল বুধবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) স্পেকট্রাম বিভাগের পরিচালক ড. মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিটিআরসি জানিয়েছে, অবৈধ ফোনগুলো আর চালু করা যাবে না। তবে যাদের কাছে ইতোমধ্যে অবৈধ ফোন চালু আছে তাদের সময় দেবে তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘বর্তমানে মোবাইল ফোন নেটওয়ার্কে ব্যবহৃত হ্যান্ডসেট আগামী ৩০ জুনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধিত হবে। ফলে ১ জুলাই থেকে সেটগুলো বন্ধ হবে না।’


আরও পড়ুনঃ

আবু ত্ব-হা আদনানকে খুঁজে দিতে জাতীয় দলের ক্রিকেটার শুভর আহ্বান

গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: সেই আ.লীগ নেতাদের দল থেকে অব্যাহতি

আবারও মিয়ানমারের গ্রামে তাণ্ডব চালিয়েছে সেনাবাহিনী

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি


উল্লেখ্য, বর্তমানে দেশে মোবাইল ফোন গ্রাহক সংখ্যা ১৬ কোটিরও বেশি। মোবাইল ফোন গ্রাহকদের চাহিদা পূরণের জন্য প্রতিবছর বিদেশ থেকে প্রায় ১.৫ কোটি মোবাইল হ্যান্ডসেট আমদানির পাশাপাশি কর ফাঁকি দিয়ে অবৈধভাবেও হ্যান্ডসেট আমদানির অভিযোগ রয়েছে। 

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ফেসবুকের রক্তদান কর্মসূচীতে এক কোটি বাংলাদেশি

অনলাইন ডেস্ক

ফেসবুকের রক্তদান কর্মসূচীতে এক কোটি বাংলাদেশি

ফেসবুক ও ব্লাডম্যান ২০১৮ সালে যৌথভাবে ব্লাড ডোনেশন ফিচার চালু করে। এই উদ্যোগের উদ্দেশ্য ফেসবুক নোটিফিকেশনের মাধ্যমে মানুষকে জানানো কোথায় রক্তের স্বল্পতা আছে এবং কখন রক্ত দান করা নিরাপদ।

ফিচারটি চালু হয় ২০১৭ সালে। এর মধ্যেই বিশ্বব্যাপী ১০ কোটিরও বেশি মানুষ রক্তদাতা হিসেবে সাইন আপ করেছেন। যার মধ্যে ১ কোটি ১০ লাখই বাংলাদেশি নাগরিক।

করোনাভাইরাস পরিস্থিতিতে জরুরিভিত্তিতে রক্তের স্বল্পতা মেটাতে গত বছরে ফেসবুক এই ফিচার নতুনভাবে ২৬টির বেশি দেশে চালু করে।


আরও পড়ুন:


হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেপ্তার

সিলেটের জকিগঞ্জে দেশের ২৮তম গ্যাসক্ষেত্রের সন্ধান!

পরীমণিকে বোট ক্লাবে নিয়ে যাওয়া কে সেই অমি?

আবারও চুপি চুপি ‘রোমাঞ্চকর’ ভ্রমণে নুসরাত-যশ


এ বছরে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে বাংলাদেশের আরও অনেক মানুষকে রক্তদানে আগ্রহী করতে ফেসবুকের সঙ্গে যুক্ত হয়েছে অনলাইনভিত্তিক রক্তদাতা সংগঠন ব্লাডম্যান।

রক্তদানের বিষয়ে নিকটস্থ ব্লাড ব্যাংকগুলো থেকে নোটিফিকেশন পেতে হলে ফেসবুক প্রোফাইলের অ্যাবাউট সেকশনে ব্লাড ডোনেশনস ফিচারে যেতে হবে।

আরও জানতে ভিজিট করুন– http://facebook.com/donateblood

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

আরও সুরক্ষিত হচ্ছে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

আরও সুরক্ষিত হচ্ছে হোয়াটসঅ্যাপ

জনপ্রিয়তা ধরে রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। গ্রাহকদের সেবার মান উন্নত করতে এবং ব্যবহারকারীদের সুরক্ষা নিশ্চিত করতে এবার নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ লগইন ওটিপি-তে পরিবর্তন করতে চলেছে। এর ফলে আরও সুরক্ষিত হবে হোয়াটসঅ্যাপ। সেই সঙ্গে হোয়াটসঅ্যাপ-এর ওটিপি লগইন পূর্বের কোনো বিষয় অপশনাল হয়ে যেতে পারে। ডব্লিউবিটাইনফো-এর নতুন রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ‘ফ্ল্যাশ কল’ নামে একটি নতুন ফিচার পরীক্ষা করছে, যার উদ্দেশ্য হলো বর্তমানে ওয়ান-টাইম পাসওয়ার্ড (ওটিপি) ইউজার লগইনের অথেন্টিসিটি যাচাইের পরিবর্তন করা।


আরও পড়ুন:

মোংলা হাসপাতালে ১৫টি বেডসহ করোনা সুরক্ষা সামগ্রী দিল ভারতীয় কোম্পানি

লোকালয়ে হাঁস খেতে গিয়ে ধরা ৮ ফুট অজগর

মাত্র ৫ হাজার টাকা পেয়েই হত্যার মিশনে নামে খুনিরা

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২


ফ্ল্যাশ কলের জন্য ব্যবহারকারিদের তাদের ফোনের ডায়ালারের পাশাপাশি কল তালিকার অ্যাক্সেস হোয়াটসঅ্যাপকে দিতে হবে। ফিচারটি অপশনাল হলেও হোয়াটসঅ্যাপ লগইন ফ্ল্যাশ কলটিকে আরও সুরক্ষিত বিকল্প হিসেবে বিবেচনা করা যেতে পারে। বলা হয়েছে যে কেবল কিছু ব্যবহারকারীরাই এটি ফিচারটি ব্যবহার করতে সক্ষম হবেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা শীঘ্রই এই ফিচারটি পেতে পারেন। তবে আইওএস ইউজাররা এটি ব্যবহার করতে পারবে না।

 news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

বন্ধ করা হবে উইন্ডোজ ১০

অনলাইন ডেস্ক

বন্ধ করা হবে উইন্ডোজ ১০

উইন্ডোজ ১০-এর নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট এর সব ধরনের সাপোর্ট বন্ধের ঘোষণা দিয়েছে এর । মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০২৫ সালের ১৪ অক্টোবর থেকে তারা আর উইন্ডোজ ১০-এর কোনো আপডেট বাজারে আনবে না। আর এর নিরাপত্তায় কোনো সাপোর্টও দেবে না তারা।


আরও পড়ুন

পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়বে: স্বাস্থ্যমন্ত্রী

সে রাতে উত্তরা বোট ক্লাবে পরীমনির সঙ্গে কী ঘটেছিল!

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে যা জানালেন পরীমণি

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?

একইসঙ্গে মাইক্রোসফট ওএএস বা অপারেটিং সিস্টেমের নতুন জেনারেশন আনার ঘোষণা দিয়েছে। সম্প্রতি প্রকাশিত এক টিজারে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা এসব তথ্য জানিয়েছেন।

 news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

৫০ টাকায় হোম ডেলিভারি দিচ্ছে ‘জয় এক্সপ্রেস’

অনলাইন ডেস্ক

৫০ টাকায় হোম ডেলিভারি দিচ্ছে ‘জয় এক্সপ্রেস’

দেশে ই-কমার্সের চাহিদা বেড়ে চলেছে। করোনার এই সময়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে লাইফস্টাইলেই সকল পণ্য মানুষ এখন ঘরে বসে ই-কমার্সের মাধ্যমে ক্রয় করছে। তাদের বাসায় পৌঁছে দিচ্ছে হোম ডেলিভারি সার্ভিস এর বিশেষ লজিস্টিকস ও কুরিয়ার কোম্পানিগুলো। সুরক্ষিত ও নিরাপদ হোম ডেলিভারি সেবা দিচ্ছে ‘জয় এক্সপ্রেস’।

রাজধানীতে মাত্র ৫০ টাকায় ডেলিভারি সেবা দিচ্ছে ‘জয় এক্সপ্রেস’। প্রতিষ্ঠানটি শুরুতে ঢাকায় তাদের সেবা চালু করেছে। পর্যায়ক্রমে সারা দেশে চালু হবে। ২৪ ঘন্টার মধ্যে নিশ্চিত ডেলিভারি ও পেমেন্ট সুবিধা। ৫০ টাকায় এবং ০ শতাংশ ক্যাশ অন ডেলিভারি চার্জে পুরো ঢাকা শহরে ডেলিভারি করার সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন

নিয়োগ দেবে ঔষধ প্রশাসন অধিদপ্তর

শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে মোহামেডান

তুরস্কে পাওয়া গেল ১ হাজার ৮শ বছর আগের ভাস্কর্য

নিজের দাম বাড়িয়েছেন রাশি খান্না

জয় এক্সপ্রেস এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান জানান, মাত্র ৫০ টাকায় ঢাকায় ডেলিভারি দিচ্ছি। আমাদের রয়েছে নিজস্ব লোকবল। পণ্য গ্রহণ করার পরবর্তী ২৪ ঘণ্টায় মধ্যে পণ্যে পৌঁছে যাচ্ছে গ্রাহকের ঘরে। পণ্য ডেলিভারির পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে মার্চেন্ট তার পণ্যে ক্যাশ অন ডেলিভারি গ্রহণ করা টাকা তার ব্যাংক, নগদ ও বিকাশ একাউন্টের মাধ্যমে পরিশোধ করা হচ্ছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর