গেম বন্ধের সিদ্ধান্ত হয়নি : টেলিযোগাযোগমন্ত্রী

গেম বন্ধের সিদ্ধান্ত হয়নি : টেলিযোগাযোগমন্ত্রী

অনলাইন ডেস্ক

শিক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুপারিশে দেশে ফ্রি ফায়ার ও পাবজি গেম বন্ধ হচ্ছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) গেম দুটি বন্ধে উদ্যোগ নিচ্ছে।

শনিবার (২৯ মে) দুপুরে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গেম দুটি বন্ধে উদ্যোগ নিচ্ছি।

এ বিষয়ে কাজ চলছে।

কিন্তু এদিকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ফ্রি ফায়ার, পাবজিসহ কোনো গেম বন্ধের সুপারিশ বা নির্দেশনা আসেনি । এ বিষয়ে মন্ত্রণালয় কোনো সিদ্ধান্ত নেয়নি।

শনিবার (২৯ মে) এ তথ্য নিশ্চিত করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

 

মোস্তাফা জব্বার বলেন, আমাদের কাছে এসব গেম বন্ধের বিষয়ে এখন পর্যন্ত কারও কাছ থেকে কোনো সুপারিশ বা নির্দেশনা আসেনি। আমি একটা জিনিস বুঝি। সেটা হচ্ছে, আমাদের যে ক্ষমতা আছে সেই ক্ষমতায় যদি একটা অ্যাপকে বন্ধও করি, আমি ভিপিএন কিন্তু বন্ধ করতে পারব না। ফলে যার খেলা সে খেলবেই।  

মন্ত্রণালয় বা কোনো পক্ষ থেকে গেম বন্ধ করার পরামর্শ বা চিন্তাভাবনা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের যদি যথাযথ কর্তৃপক্ষ কোনো নির্দেশ প্রদান করে তাহলে সেই নির্দেশ বাস্তবায়ন করি। গেম বন্ধের বিষয়ে কোনো যথাযথ কর্তৃপক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়নি। বিটিআরসি নিজে কোনো সিদ্ধান্ত নেয় না। এছাড়া কোনো কিছু বন্ধের পরিকল্পনা করার এখতিয়ারও নাই মন্ত্রণালয়ের।

news24bd.tv/আলী