দেশে ক্রিকেটে যেমন জোয়ার আসছে, সেটা ফুটবলেও আসবে: সায়েম সোবহান আনভীর

নিজস্ব প্রতিবেদক

সায়েম সোবহান আনভীর

বাংলাদেশে ক্রিকেটে যেমন একটা জোয়ার আসছে, সেটা ফুটবলেও আসবে বলে প্রত্যাশা করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

তিনি বলেন, বিশ্বে এক নম্বর খেলা হলো ফুটবল। কিন্তু বাংলাদেশ ফুটবলে পিছিয়ে আছে। তবে আস্তে আস্তে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশে ক্রিকেটে যেমন একটা জোয়ার আসছে, সেটা ফুটবলেও আসবে। ধাপে ধাপে সবই হবে।

শনিবার (২৯ মে) শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের পরিচালনা পর্ষদের (২০২১-২৪) নির্বাচন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সায়েম সোবহান আনভীর এসব কথা বলেন।

গতকাল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় জাঁকজমকপূর্ণ পরিবেশে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের পরিচালনা পর্ষদের (২০২১-২৪) নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। শেষ হয় বেলা সাড়ে ১২টায়।  

এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ইমরুল হাসান। ৩০টি পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬০ জন। ভোটার ছিলেন ৯৮ জন। 

সব সদস্যের ভোট পেয়ে আবারও শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক নির্বাচিত হন বিদায়ী চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। টানা দীর্ঘদিন জনপ্রিয় ক্লাবটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন তিনি। 

নির্বাচনে যুগ্মভাবে সর্বোচ্চ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সায়েম সোবহান আনভীর আরো বলেন, আমরা চাই না ক্রীড়া চক্রের এই নির্বাচন নিয়ে ভবিষ্যতে কোনো প্রশ্ন উঠুক। ভোট গ্রহণের পুরো প্রক্রিয়ায় স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখা হয়েছিল। উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে।

শেখ রাসেল ক্রীড়া চক্রের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, বোর্ড মেম্বার ও বোর্ড ডিরেক্টররা মিলে শেখ রাসেল ক্রীড়া চক্রের ভবিষ্যৎ কেমন হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেব। আজকে নির্বাচন হয়েছে। এরপর কমিটি হবে। কমিটির বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আমরা আবার নতুন করে নতুন উদ্যমে সবকিছু শুরু করব। আমাদের স্বপ্নপূরণের কৌশল কেমন হবে সে বিষয়ে সবার মতামত গ্রহণের পরই সিদ্ধান্ত হবে।

শেখ রাসেল ক্রীড়া চক্র থেকে ক্রিকেট টিম গড়ার উদ্যোগের বিষয়ে সায়েম সোবহান আনভীর বলেন, করোনাভাইরাস মহামারির জন্য উদ্যোগটি পিছিয়ে গেছে। করোনার প্রভাব সারা বিশ্বেই পড়েছে। করোনার কারণে শেখ রাসেল ক্রীড়া চক্রের সাভাবিক কার্যক্রমও ব্যাহত হয়েছে। তবে একবার যখন ক্রিকেট টিম গড়ার বিষয়ে আমরা অঙ্গীকারবদ্ধ হয়েছি, এটা হবেই।

আরও পড়ুন:

 ২০৩৫ সালে আমেরিকা দখল করতে পারবে বলে বিশ্বাস চীনা প্রেসিডেন্টের: বাইডেন

 সাদুল্লাপুরে ১৪৪ ধারা চলছে

 জিয়াউর রহমানের ৪০ তম মৃত্যুবার্ষিকী আজ

 অঙ্গীকার ভঙ্গ কোন ধরনের গুনাহ

 

সায়েম সোবহান আনভীর আরো বলেন, আমাদের স্বপ্ন ছিল একটা একাডেমি হবে, মাঠ হবে। এ বিষয় চূড়ান্ত পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু গত বছর থেকে করোনা মহামারি সব পরিকল্পনা ওলটপালট করে দিয়েছে। করোনা পরিস্থিতির কারণে আমরা কোনোকিছুই এগিয়ে নিতে পারিনি।

দেশের সামগ্রিক ফুটবলের উন্নয়নের বিষয়ে সায়েম সোবহান আনভীর বলেন, সবার উচিত ফুটবলকে পৃষ্ঠপোষকতা দেওয়া। বিশ্বের এক নম্বর খেলা হওয়া সত্ত্বেও বাংলাদেশ ফুটবলটা কেন জানি অবহেলিত। ফুটবলের অনেক বিষয়ে উন্নয়নের সুযোগ আছে। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আমরা একটা স্পোর্টস কমপ্লেক্স করেছি। বাংলাদেশে এরকম আরো অনেক বড় বড় গ্রুপ আছে। তাদেরও উচিত ফুটবল একাডেমি গড়ে তোলা, ফুটবলের সামগ্রিক উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে উদ্যোগ গ্রহণ করা। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান চলছে

অনলাইন ডেস্ক

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান চলছে

সীমিত আয়োজনে এবং দর্শকশূন্য স্টেডিয়ামে টোকিও অলিম্পিক-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) বাংলাদেশ সময় বিকেল ৫টায় এ অনুষ্ঠান শুরু হয়।

বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক এই ক্রীড়াযজ্ঞের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত আছেন হাতেগোনা ৯৫০ জন। প্রধান অতিথি হিসেবে আছেন জাপানের সম্রাট নারুহিতো। গত বছরের স্থগিত গেমসের উদ্বোধনী করেছেন তিনি। 

আরও পড়ুন:


নদীতে ভাসছিলো অজ্ঞাত যুবকের মরদেহ

ঝিনাইদহে করোনা ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

বাগেরহাটে পিকআপের ধাক্কায় ৬ ইজিবাইক যাত্রী নিহত

কে এই অভিষিক্ত শামীম পাটোয়ারী


উদ্বোধনী অনুষ্ঠানে জাপানের সংস্কৃতি বিশ্বের সামনে তুলে ধরা হচ্ছে। ৬৮ হাজার আসনে নতুন জাতীয় স্টেডিয়াম খাঁ খাঁ করছে দর্শকশূন্যতায়। টোকিওতে এবারের গেমসে সব ভেন্যুতে নিষিদ্ধ করা হয়েছে দর্শকদের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে হবে ২০৩২ সামার অলিম্পিক

অনলাইন ডেস্ক

২০৩২ সামার অলিম্পিকের আয়োজক শহর হিসেবে অস্ট্রেলিয়ার ব্রিসবেনকে বেছে নিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আইওসি। ফলে, ৩২ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ফিরছে ক্রীড়া বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া আসর।

এক টুইটের মাধ্যমে এই ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। অস্ট্রেলিয়া ছাড়াও ২০৩২ সালের অলিম্পিক আয়োজনের আগ্রহ দেখিয়েছিল হাঙ্গেরি, চীন, জার্মানির মতো দেশ।

তবে বাকি শহরগুলোকে পেছনে ফেলে ৭৫-৫ ভোটের ব্যবধানে নির্বাচিত হয় ব্রিসবেন। টোকিও থেকেই আসে এই ঘোষণা। এর আগে ২০০০ সালে অলিম্পিকের আয়োজক শহর ছিল সিডনি। আয়োজক হিসেবে ব্রিসবেনের নাম ঘোষণার পর উল্লাসে ফেটে পড়ে পুরো অস্ট্রেলিয়া। বাজি পোড়ানো হয় ব্রিসবেন শহরে।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

উচ্ছ্বাস প্রকাশ করেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। ব্রিসবেনের আগে ২০২৮ সালের অলিম্পিক আয়োজিত হবে লস অ্যাঞ্জেলসে। আর ২০২৪ সালের আসর বসবে প্যারিসে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

জিততে ভুলে গেছে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

জিততে ভুলে গেছে শ্রীলঙ্কা

ক্রিকেট ইতিহাসে চরম খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সবশেষ দশটি ওয়ানডে ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতেছে তারা। সেই জয়টিও পেয়েছে বাংলাদেশের কাছে প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ার পর।

সবশেষে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়ের বিশাল সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত আর পারেনি। আগে ব্যাটিং করে ৯ উইকেটে ২৭৫ রান করেছিল শ্রীলঙ্কা। তার জবাবে ১৯৩ রানেই ৭ উইকেট হারায় ভারত। কিন্তু অষ্টম উইকেটে ভারতকে অবিশ্বাস্য জয় এনে দেন দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার।


আরও পড়ুন:

করোনায় প্রাণ গেলো একজন ভাষা সৈনিকের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া

আগের চেয়েও কঠোর হবে কাল থেকে শুরু হওয়া লকডাউন!

দৌলতদিয়া ফেরি ঘাটে কর্মমুখি-ঘরমুখি উভয় দিকে যাত্রীদের চাপ


জয়ের এত বড় সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় দলের ওপর প্রচন্ড হতাশ লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। তার মতে, অনেকদিন ধরেই জিততে ভুলে গেছে শ্রীলঙ্কা। এ কারণেই মূলত জয়ের সুযোগ পেয়েও তা কাজে লাগানো সম্ভব হয়নি।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অলিম্পিকের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অলিম্পিকের সিদ্ধান্ত

জাপানের টোকিও অলিম্পিক কমিটি কোভিড পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। অবস্থা বেগতিক হলে, যে কোনো মুহূর্তে আসর বাতিলের সিদ্ধান্ত হতে পারে বলে মন্তব্য করেছেন কমিটির প্রধান নির্বাহী তশিরো মুতো। 

তবে এখনই কোনো সিদ্ধান্ত হয়নি, সবাইকে বায়োবাবল মেনে ভিলেজে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। তবে শঙ্কা সত্ত্বেও সফট বল ইভেন্টের মধ্য দিয়ে ফুকুশিমাতে শুরু হয়ে গেছে আসরের আনুষ্ঠানিকতা।

সময় যত গড়াচ্ছে, ততই যেন শঙ্কার মেঘে ছেয়ে যাচ্ছে টোকিওর আকাশ। যেখান থেকে মুক্ত থাকতে পারছে না অ্যাথলিটদের ভিলেজ। একের পর এক কোভিড আক্রান্তের খবরে ভীত হয়ে পড়ছেন অ্যাথলিটরা। এ অবস্থায় স্বাভাবিক খেলা চালানো নিয়েও শঙ্কা দেখা দিয়েছে কর্মকর্তাদের মাঝে।

তবে সামগ্রিক জাপানের কোভিড পরিস্থিতি অন্যান্য দেশের তুলনায় ভালো বলে এখনও আসর নিয়ে নেতিবাচক কিছু ভাবতে চাইছে না কেউ। কিন্তু গত এক সপ্তাহে টানা ছয় দিন এক হাজার রোগী শনাক্ত হওয়ায় কিছুটা ধাক্কা লেগেছে তাদের আত্মবিশ্বাসে।

এ অবস্থায় এখন কতটা সফলভাবে আসর আয়োজন সম্ভব তা নিয়ে প্রশ্ন উঠেছে খোদ অলিম্পিক আয়োজক কমিটিতেই। নিজেদের মধ্যে বৈঠকে আসর বাতিলের প্রস্তাবও এসেছে অনেক সদস্যের কাছ থেকে। তবে এতো দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে রাজি হচ্ছেন না সেইকো হাসিমুতোর নেতৃত্বাধীন আয়োজন কমিটি। আরও কিছুটা সময় পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানিয়েছেন তারা।

অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো জানান, করোনা ভাইরাস আক্রান্ত প্রতিদিনই বাড়ছে। তবে অবস্থা এখনও এতোটা খারাপ হয়নি যে আসর বাতিল করে দিতে হবে। তবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে আমরা অবশ্যই নতুন করে ভাবব। স্পন্সররাও কিছুটা শঙ্কিত। 

আরও পড়ুন


দুটি গরু ও ৬ টি ছাগল কোরবানি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

একটি গরু ও একটি ছাগল কোরবানি দিলেন খালেদা জিয়া

ঈদের নামাজ পড়ে ৪৮ বাংলাদেশি আটক

ভারতে অ্যান্টিবডি বাড়ছে

ঝামেলা এড়াতে বাসার পাশেই কোরবানি


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ: দলের খাতায় ৩০ পয়েন্ট যোগ

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ: দলের খাতায় ৩০ পয়েন্ট যোগ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজগুলো এখন কেবল আর জয়-পরাজয়ে আবদ্ধ নেই। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ সরাসরি খেলতে পয়েন্টের হিসাবের আইসিসির দেওয়া ছক অনুসরণ করে চলতে হচ্ছে। যেখানে প্রতিটি ম্যাচই অনেক গুরুত্বপূর্ণ। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগের দুটি জিতে সিরিজ জয় নিশ্চিত করলেও বাংলাদেশ দলের লক্ষ্য ছিল তিনটি ম্যাচই জেতা। এতে নিজেদের খাতায় যোগ হবে ৩০ পয়েন্ট।


আরও পড়ুন

কুঁড়িতেই জীবনের ইতি টানলেন ইসলামী সংগীতশিল্পী মাহফুজুল আলম

আর নেই সড়কে দুর্ভোগ!

না ফেরার দেশে বাংলাদেশের বন্ধু, সাংবাদিক সায়মন ড্রিং

যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন


মাঠে পারফরম্যান্সে স্বাগতিক জিম্বাবুয়েকে রীতিমতো নাজেহাল করেছে টাইগাররা। আজ জিম্বাবুয়ের দেওয়া ২৯৯ রানের লক্ষ্য পাড় করতে নেমে ওপেনার তামিম ইকবালের সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ জয়ের কল্যাণে পূর্ণ ৩০ পয়েন্টই নিজেদের নামের পাতায় যোগ করেছে অধিনায়ক তামিমের দল।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর