আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে উদার রাজনীতি বন্ধ করে দিচ্ছে: ফখরুল

আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে উদার রাজনীতি বন্ধ করে দিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ অত্যন্ত সুপরিকল্পিত ভাবে এদেশের উদার রাজনৈতিক ব্যবস্থাকে বন্ধ করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

তিনি বলেন, আওয়ামী লীগ এই দেশকে নির্মাণের জন্য কখনোই কোন শুভ কাজ করেনি। এদেশের জন্য তারা কোনো ভালো কাজ করেনি। শুধুমাত্র ধ্বংসই করেছে।

তারাই আজকে সাম্প্রদায়িকতা উগ্রবাদের জন্ম দিচ্ছে

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার (৩০ মে) সকাল সাড়ে ৯টায় শেরে বাংলা নগরে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা নেতা। জাতির সবচেয়ে সঙ্কট মুহূর্তে তিনি সামনে এসে দাঁড়িয়েছেন এবং নেতৃত্ব দিয়েছেন।

তিনি বলেন, ১৯৭১ সালে তিনি সমগ্র জাতিকে যুদ্ধের জন্য ঝাঁপিয়ে পড়তে বলেছিলেন এবং নিজে রণাঙ্গনে যুদ্ধ করে ছিলেন।

এই এর মধ্য দিয়ে তারা দেশ স্বাধীন করেছিলেন।

মির্জা ফখরুল বলেন, ১৯৭৫ সালে একদলীয় শাসনব্যবস্থা থেকে তিনি জাতিকে মুক্ত করেছেন। জাতিকে তিনি বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়ে ছিলেন। জাতির মধ্যে নতুন আশার সঞ্চার করেছিলেন। একটি বিভক্ত জাতিকে তিনি একত্রিত করেছিলেন। নতুন বিপ্লব শুরু করেছিলেন একটি সমৃদ্ধ বাংলাদেশের জন্য।

তিনি বলেন, মাত্র সাড়ে তিন বছরে গোটা জাতিকে সমগ্র বাংলাদেশকে একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করেছিলেন। আমরা আজকের এই দিনে তাকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি।

ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের এই জাতি যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে লড়াই করে ছিলো। আওয়ামী লীগ সুপরিকল্পিত ভাবে সেই উদার গণতান্ত্রিক যে রাষ্ট্রব্যবস্থা তাকে ধ্বংস করে দিয়ে আবারও একদলীয় শাসন ব্যবস্থা ছদ্মবেশে প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

আরও পড়ুন:

কাকলি ফার্ণিচার ব্যবসা করুক আপত্তি নেই, আমি চিন্তিত অন্য জায়গায় 

২০৩৫ সালে আমেরিকা দখল করতে পারবে বলে বিশ্বাস চীনা প্রেসিডেন্টের: বাইডেন

 সাদুল্লাপুরে ১৪৪ ধারা চলছে

 অঙ্গীকার ভঙ্গ কোন ধরনের গুনাহ

 

গোটা জাতিকে আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আসুন ১৯৭১ সালে যে আকাঙ্ক্ষা নিয়ে আমরা লড়াই করে ছিলাম, সেই আকাঙ্ক্ষাকে প্রতিষ্ঠা করার জন্য আজকে আবার লড়াই শুরু করি, সংগ্রাম শুরু করি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়া বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম