স্মল ক্যাপের ওপর বিএসইসির গণশুনানি আজ

স্মল ক্যাপের ওপর বিএসইসির গণশুনানি আজ

অনলাইন ডেস্ক

দেশের স্বল্প মূলধনী কোম্পানিগুলোকে পুঁজিবাজারে তালিকাভুক্তির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। স্মলক্যাপ প্লাটফর্মকে আরও গতিশীল করতে গণশুনানি করবে সংস্থাটি।

আজ দুপুর ৩টায় অনলাইন প্লাটফর্মে এই গণশুনানি অনুষ্ঠিত হবে। ভার্চ্যুয়াল এই গণশুনানিতে উদ্বোধনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ।

  

গণশুনানিতে বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিফ অপারেটিং অফিসার এম সাইফুর রহমান মজুমদার, ডিবিএর সভাপতি শরীর আনোয়ার হোসেন, বিএমবিএর সভাপতি সাইদুর রহমান অংশ নেওয়ার কথা রয়েছে।

সম্প্রতি নিয়ালকো অ্যালয়সকে কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে অর্থ সংগ্রহের মাধ্যমে শেয়ারবাজারের স্মল ক্যাপ প্লাটফর্মে (এসএমই বোর্ড) তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়েছে। এছাড়া প্লাটফর্মটিতে তালিকাভুক্তির প্রক্রিয়ার জন্য পাইপলাইনে রয়েছে আরও ৯ কোম্পানি।   

স্মলক্যাপ প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য পাইপলাইনে থাকা কোম্পানিগুলো হলো- সুব্রা সিস্টেমস, মাস্টার ফিড এগ্রোটেক, অরিজা এগ্রো, মোস্তফা মেটালস, মামুন এগ্রো ও কৃষি বিড সিড।

আরও পড়ুন:

কাকলি ফার্ণিচার ব্যবসা করুক আপত্তি নেই, আমি চিন্তিত অন্য জায়গায় 

২০৩৫ সালে আমেরিকা দখল করতে পারবে বলে বিশ্বাস চীনা প্রেসিডেন্টের: বাইডেন

 সাদুল্লাপুরে ১৪৪ ধারা চলছে

 অঙ্গীকার ভঙ্গ কোন ধরনের গুনাহ

 

২০১৬ সালে বিএসইসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বে স্মলক্যাপ প্লাটফর্ম বা বোর্ড গঠনে এ সংক্রান্ত ‘কোয়ালিফাইড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজ রুলস’ প্রণয়ন করা হয়। পরবর্তী সময়ে ২০২০ সালে ২৯ এপ্রিল বিধিমালাটি পুনরায় সংশোধন করে চূড়ান্ত করা হয়।

news24bd.tv নাজিম