ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্তের পর রামেকে বাড়লো মৃতের সংখ্যা

ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্তের পর রামেকে বাড়লো মৃতের সংখ্যা

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। গেল কয়েক দিনের মধ্যে এটিই সর্বোচ্চ।

গতকাল শনিবার থেকে আজ রোববার সকাল পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় হাসপাতালের বিশেষ করোনা ওয়ার্ড ও আইসিইউতে মারা যান এই ১২ জন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এ খবর নিশ্চিত করেছেন।

ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় যে ১২ জন মারা গেছেন তাদের মধ্যে ৮ জন রোগীর করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। আর বাকি চারজনের করোনা উপসর্গ ছিলো। তবে ওই ৪ জনেরও নমুনা সংগ্রহ করা হয়েছে।

মৃত এই ১২ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জেই রয়েছেন ৭ জন, বাকি ৫ জন অন্য জেলার।

আরও পড়ুন

  সুচিকিৎসায় খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে

  সীমান্তের যে ৭ জেলায় লকডাউন দেওয়া হতে পারে

  টিকটকের ফাঁদে ভারতে যৌন নির্যাতনের শিকার সেই তরুণী উদ্ধার

  আরও এক সপ্তাহ বাড়ছে চলমান লকডাউন

 

গত ছয় দিনে এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে মোট ৫১ জন। যার মধ্যে শনাক্ত রোগী মারা গেছে ২৩ জন। বাকিদের করোনা উপসর্গ ছিলো।

হাসপাতাল পরিচালক আরও জানান, রোববার পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ও আইসিইউতে ২০৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। যার মধ্যে করোনা পজিটিভ রোগী ৭৫ জন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯৩ জন, রাজশাহীর ৮৪ জন, নাটোরের ১০ জন, নওগাঁর ৭ জন, পাবনার ৩ জন ও কুষ্টিয়ার ৩ জন। এদের মধ্যে হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে ভর্তি রয়েছেন মোট ১৫ জন করোনা রোগী।

news24bd.tv আহমেদ