আবারও বাড়লো লকডাউন, প্রজ্ঞাপন জারি
আবারও বাড়লো লকডাউন, প্রজ্ঞাপন জারি

আবারও বাড়লো লকডাউন, প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় আবারও বাড়ানো লকডাউনের মেয়াদ। আগামি ৬ জুন পর্যন্ত সরকারি বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রোববার (৩০ মে) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সকল বিধিনিষেধ আরোপের সময়সীমা আগামী ৩০ মে মধ্যরাত থেকে ৬ জুন মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

জনপ্রসাশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনার সংক্রমণ ৫ শতাংশের নিচে না আসা পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকার সম্ভাবনা রয়েছে।

এদিকে করোনা সংক্রামন বেড়ে যাওয়ায় ৫ জেলায় লকডাউনের যে সুপারিশ জাতীয় কমিটি করেছে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি বলে জানান জনপ্রসাশন প্রতিমন্ত্রী।

আরও পড়ুন

  ফোন ও ফেসবুকে প্রেম করে সর্বস্ব লুটে নেয় ৩ ছাত্রলীগকর্মী

  ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্তের পর রামেকে বাড়লো মৃতের সংখ্যা

  সুচিকিৎসায় খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে

  সীমান্তের যে ৭ জেলায় লকডাউন দেওয়া হতে পারে

 

সর্বশেষ গত ২৩ মে মধ্যরাত থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা বাস, লঞ্চ ও ট্রেনসহ সব ধরনের গণপরিবহন চলার অনুমতি দেয়া হয়েছে। একইসঙ্গে হোটেল-রেস্তোরাঁগুলো আসন সংখ্যার অর্ধেক মানুষকে সেবা দেয়ার অনুমতি পায়।

এছাড়াও লকডাউনে আগে থেকেই স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা ছিল। খোলা ছিল শিল্প-কারখানা। জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া যথারীতি অফিস বন্ধ রয়েছে। সীমিত পরিসরে হচ্ছে ব্যাংকের লেনদেন।

news24bd.tv আহমেদ

;