রাঙামাটির ছোট হরিণা বাজার আগুনে পুড়ে ছাই
রাঙামাটির ছোট হরিণা বাজার আগুনে পুড়ে ছাই

রাঙামাটির ছোট হরিণা বাজার আগুনে পুড়ে ছাই

Other

রাঙামাটি বরকলের ছোট হরিণা বাজার ভয়াবহ আগুনে পুড়ে গেছে। এতে প্রায় ৩০টির অধিক দোকান ও বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলার বরকল উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকার ছোট হরিণা বাজারে এ ঘটনা ঘটে।

গতকাল রোববার মধ্যরাতে আগুন লাগলেও সোমবার সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এসময় প্রায় ১৫জন স্থানীয় বাসিন্দা আহত হয়। আহতদের ছোট হরিণা ১২ব্যাটলিয়াম বিজিবির বিজির পক্ষ থেকে প্রার্থমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।

আগুনে প্রায় ৫ কোটিরও অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

রাঙামাটির বরকল উপজেলা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আব্দুল মান্নান জানায়, রাত ১২টার দিকে রাঙামাটির বরকল উপজেলার ছোট হরিণা বাজারের একটি দোকার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন আশপাশের দোকান ও বাড়ি ঘরে ছড়িয়ে পরে। মুহূর্তে ভয়াবহ রূপ নেয় আগুন। রাঙামাটির বরকল উপজেলাটি ভারত সীমান্তবর্তী হওয়ায় এখানে কোনো ফায়ার সার্ভিসের ব্যবস্থা না থাকার কারণে সারারাতের আগুনে বাজারের সবকয়টি দোকান ও আশপাশের বাড়ি ঘর পুড়ে ছায় হয়ে যায়। পরে খবর পেয়ে ছোট হরিণা ১২ ব্যাটলিয়াম বিজিবির জোন কমান্ডার লে. কর্ণেল মো. সফিকুর রহমান নেতৃত্বে বিজির সদস্যরা সকালে আগুন নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে রাঙামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জুয়েল রানা, বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ ও ছোট হরিণা বিজিরি পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হয়।

news24bd.tv তৌহিদ

;