তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার জবানবন্দি দিলেন আমির হামজা

তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার জবানবন্দি দিলেন আমির হামজা

অনলাইন ডেস্ক

তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার জবানবন্দি দিলেন আমির হামজা

জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় বিতর্কিত ইসলামি বক্তা মুফতি আমির হামজা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ সোমবার পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় তিনি সংসদ ভবনে হামলার পরিকল্পনার মামলায় স্বেচ্ছায় দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হন। সেটি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।


আবেদনের ভিত্তিতে ঢাকা মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভূঁইয়া তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত আমির হামজার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে ২৪ মে তাকে কুষ্টিয়া থেকে আটক করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

আরও পড়ুনঃ এলএসডি কেনাবেচা: ৫ শিক্ষার্থী রিমান্ডে

কলাবাগানে মিলল নারী চিকিৎসকের মৃতদেহ, পুলিশের ধারণা হত্যা

যেসব এলাকায় গ্যাস থাকবে না দুই দিন

পুলিশের দাবি, আমির হামজা ওয়াজ মাহফিলের নামে ইসলামের বিভিন্ন বিষয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়েছেন। ইউটিউবে ছড়ানো তার বেশকিছু বক্তব্য উগ্রবাদে উসকানিমূলক, যা শুনে কিশোর-তরুণরা জঙ্গিবাদে আকৃষ্ট হতে পারে।

সিটিটিসি সূত্রে জানা গেছে, তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টায় গেল ৫ মে সাকিব নামে একজনকে আটক করা হয়। সাকিবকে আটকের পর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় সাকিব ছাড়াও আলী হাসান ও মাহমুদুল হাসান গুনবী নামে দুজনকে আসামি করা হয়।

news24bd.tv /এমিজান্নাত