রাজশাহী মেডিকেলে করোনা রোগীর চাপ বেড়েছে

রাজশাহী মেডিকেলে করোনা রোগীর চাপ বেড়েছে

Other

ঈদের পর থেকেই বাড়ছে করোনা রোগী। গত এক সপ্তাহে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাপ বেড়েছে দ্বিগুণ। যা সক্ষমতা ছাড়িয়েছে। পাশের জেলাগুলো থেকেও প্রতিদিন বহু রোগী পাঠিয়ে দেয়া হচ্ছে বিভাগীয় এ হাসপাতালটিতে।

সীমান্তবর্তী জেলা রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ। ঈদের পরে এই তিন জেলায় করোনার সংক্রমণ বেড়েছে আগের তুলনায় শতভাগের বেশি। চিকিৎসা নিতে যারা আসছেন, তাদের অধিকাংশের প্রয়োজন হচ্ছে হাই-ফ্লো অক্সিজেন বা আইসিইউ। ফলে চাপ বেড়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে।

চাঁপাইনবাবগঞ্জে গত এক সপ্তাহে আক্রান্ত ও মৃত্যু বেড়েছে। চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি নওগাঁ ও নাটোর থেকে অনেক রোগীকে পাঠানো হচ্ছে রাজশাহী ও বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে। হাই-ফ্লো অক্সিজেন ও আইসিইউ না থাকায় জেলা হাসপাতালগুলো থেকে রোগী পাঠিয়ে দেয়া হচ্ছে।

গত বছর করোনা রোগীদের চিকিৎসায় দুটি বিশেষায়িত হাসপাতাল নেয়া হয়েছিল। গতবারের তুলনায় এবার চাপ বাড়লেও সেই উদ্যোগ থমকে আছে সিদ্ধান্ত আর অর্থের অভাবে।

যেভাবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর চাপ বাড়ছে, তাতে দ্রুত করোনা বিশেষায়িত ওয়ার্ড বাড়ানো না গেলে পরিস্থিতি ভয়াবহ হওয়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

news24bd.tv / কামরুল 

;