ঘরে ফেরার ছাড়পত্র পেলেন অজি ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

সিডনি হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে ঘরের ফেরার ছাড়পত্র পেয়েছেন আইপিএল খেলে দেশে ফেরা অজি ক্রিকেটাররা। দেশে পা রেখে ১৪ দিন হোটেলে এক রকম বন্দি ছিলেন তারা।

ভারতে করোনা পরিস্থিতি খারাপ হতে থাকায় বাধ্য হয়েই আইপএল স্থগিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এরপরই, শুরু হয় বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরানোর প্রক্রিয়া। ভারত থেকে সরাসরি অস্ট্রেলিয়ায় প্রবেশের নিষেধাজ্ঞা থাকায় মালদ্বীপ হয়ে দেশে ফেরেন স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নারসহ ক্রিকেটার, কোচ ও অফিশিয়ালসহ মোট ৩৮ জন। 

আর, দেশে ফিরে সিডনি হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হয় তাদের। অবশেষে সে বন্দি দশা থেকে মুক্ত হয়ে ঘরে ফিরতে পেরে খুশী অজি ক্রিকেটাররা।

ভারতে শেষের সময়টা মোটেও ভালো ছিলোনা। আইপিএল বন্ধ হওয়ার পর, দেশে ফেরার কোন বিকল্প ছিলো না। ক্রিকেট অস্ট্রেলিয়া ও এসিসি উভয় সংস্থাই নিজেদের সাধ্যমত কাজ করেছে। তার ফল স্বরুপ আমরা সুস্থভাবে দেশে ফিরতে পেরেছি। এখানেও একরকম বন্দি জীবন কাটিয়েছি। অবশেষে পরিবারের কাছে ফিরতে পারছি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ইনজুরিতে ডিপিএল থেকে ছিটকে গেলেন মুশফিক

অনলাইন ডেস্ক

ইনজুরিতে ডিপিএল থেকে ছিটকে গেলেন মুশফিক

এবার ইনজুরিতে পড়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) থেকে ছিটকে গেলেন জাতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় মুশফিকুর রহিম। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিরুদ্ধে ১ রানে জয় পাওয়া ম্যাচে হাতে চোট পান আবাহনী লিমিটেডের অধিনায়ক মুশফিক। আর তাতেই বাকি ম্যাচগুলোতে আর খেলা হচ্ছে না এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

এর আগে ইনজুরির কারণে আসর থেকে ছিটকে পড়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পেসার তাসকিন আহমেদ। তারাও আর খেলতে পারবেন না ডিপিএলের চলতি আসরে।

জানা গেছে, গাজী গ্রুপের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতে ব্যথা পান মুশি। পরবর্তীতে এক্সরে করা হলেও সেখানে ধরা পড়েনি কিছুই। তবে আজ (মঙ্গলবার) স্ক্যান শেষে দেখা যায় আঙ্গুলে চিড় ধরেছে তার। ফলে বিসিবির চিকিৎসক তাকে অন্তত এক সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

মুশফিকের চোট নিয়ে বাংলাদেশ দলের ফিজিও জানান, ‘মুশফিকের চোট গুরুতর নয়। আশা করছি ৭ দিনের মধ্যেই ঠিক হয়ে যাবেন তিনি। জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে কোন সংশয় নেই তার।’

এর আগে হাঁটুর ইনজুরির কারণে ডিপিএল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। তাকেও এক সপ্তাহের বিশ্রামে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

আরও পড়ুন:


পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ৬ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা: দুদক

নির্বাচন ব্যবস্থাকে আরও কলঙ্কিত করল আওয়ামী লীগ: চরমোনাই পীর

বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত


জিম্বাবুয়ে সফরে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে খেললেও, টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না বলে আগেই বিসিবিকে জানিয়ে রেখেছেন মুশফিকুর রহিম।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বেতন বাড়ছে ক্রিকেটারদের, কত পান সাকিব-তামিম-মুশফিকরা

অনলাইন ডেস্ক

বেতন বাড়ছে ক্রিকেটারদের, কত পান সাকিব-তামিম-মুশফিকরা

দীর্ঘসময় পর ক্রিকেটারদের বেতন বাড়াতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বর্তমান মূল বেতনের ১০ থেকে ১২ শতাংশ পর্যন্ত বাড়তে পারে বলে জানা গেছে। সবশেষ ২০১৭ সালে টাইগারদের বেতন বাড়ানো হয়েছিলো। 

২০১৭ সালে হওয়া সর্বশেষ নতুন বেতনকাঠামো অনুযায়ী কেন্দ্রীয় চুক্তির ‘এ+’ শ্রেণির ক্রিকেটাররা প্রতি মাসে বিসিবি থেকে বেতন পেয়ে আসছেন চার লাখ টাকা করে। 

‘এ’ শ্রেণির ক্রিকেটাররা পান ৩ লাখ টাকা, ‘বি’ শ্রেণির ক্রিকেটাররা ২ লাখ টাকা, ‘সি’ শ্রেণির ১ লাখ ৫০ হাজার টাকা ও ‘ডি’ শ্রেণির ক্রিকেটাররা পান মাসে ১ লাখ টাকা করে।

২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে লাল ও সাদা বলের খেলার জন্য আলাদা চুক্তি হলেও বেতনের অঙ্ক একই ছিল।

মাঝে বেতন আর না বাড়লেও টেস্ট ও সীমিত পরিসরের ক্রিকেটে আলাদা চুক্তি হওয়ায় গত বছর আয় বাড়ে বেশির ভাগ খেলোয়াড়েরই। বর্তমানে দুই ধরনের চুক্তিতেই আছেন ৭ ক্রিকেটার, যারা দুই সংস্করণেই খেলেন এবং বেতনও পান দুটি চুক্তি থেকেই।

তবে কোনো ক্রিকেটারের লাল ও সাদা দুই বলের ক্রিকেটেই খেলা মানে কিন্তু এই নয় যে তিনি দুই চুক্তিরই পুরো টাকা পাচ্ছেন। 

এ ক্ষেত্রে ওই ক্রিকেটার দুই চুক্তির যেটিতে অপেক্ষাকৃত ওপরের শ্রেণিতে আছেন, সেটির পুরো বেতন এবং নিচের শ্রেণির অর্ধেক বেতন পাচ্ছেন।

দুই চুক্তিতে একই শ্রেণিতে থাকলেও বেতন হবে একটি চুক্তির পুরো অঙ্ক এবং অন্য চুক্তির অর্ধেক পরিমাণ টাকার।

‘এ+’ শ্রেণির ক্রিকেটার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের যেমন আগে বেতন ছিল মাসে চার লাখ টাকা। দুই চুক্তির নিয়ম করায় গত বছর সেটি বেড়ে হয়েছে ৬ লাখ ৩০ হাজার টাকা। মাসে চার লাখ টাকা পেতেন মুশফিকুর রহিমও। গতবারের চুক্তির পর তিনি পাচ্ছেন মাসে ৬ লাখ ২০ হাজার টাকা।

তামিম ও মুশফিক লাল ও সাদা বলের দুই চুক্তিতেই আছেন ‘এ+’ শ্রেণিতে। বিসিবির বেতন কাঠামো অনুযায়ী তাদের বেতন দাঁড়াচ্ছে এক চুক্তির পুরো ৪ লাখ টাকা ও অন্য চুক্তির অর্ধেক ২ লাখ, মোট ৬ লাখ টাকা।

আরও পড়ুন:


বাব-মা-বোনকে হত্যার পর ৯৯৯-এ ফোন দিয়ে যা বলেছিলো মেহজাবিন

দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি


সঙ্গে অধিনায়ক ভাতা হিসেবে তামিম বাড়তি ৩০ হাজার টাকা পাচ্ছেন। বেশি ম্যাচ খেলায় মুশফিক বাড়তি পাচ্ছেন ২০ হাজার টাকা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড

বৃষ্টির কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের টসও করার সুযোগ পাননি ভারত-নিউজিল্যান্ডের অধিনায়করা। তাই দ্বিতীয় দিনকেই ধরা হবে প্রথম দিন। 

সেই নিয়তে টস করতে নেমেছেন বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। টস ভাগ্যে অবশ্য জয় পেয়েছে কিউইরা। ভারতকে ব্যাট করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক।

সাউদহ্যাম্পটনে রিজার্ভ ডে বিবেচিত হবে ম্যাচের পঞ্চম দিন হিসেবে। প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় বাকি চারদিনে প্রথম সেশনের খেলা নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে শুরু হচ্ছে।

দ্বিতীয় ও তৃতীয় সেশনে ১৫ মিনিট করে অতিরিক্ত সময় বরাদ্দ করা হয়েছে। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটা মাঠে গড়াবে বল। সাড়ে ৫টায় লাঞ্চ বিরতি। ৬টা ১০ মিনিট থেকে ৮টা ২৫ পর্যন্ত হবে দ্বিতীয় সেশনের খেলা।

রাত ৯টা ৪৫ থেকে ১১ পর্যন্ত চলবে তৃতীয় সেশনের খেলা। প্রতিদিন ৯০ ওভার করে ধরলে ৪৫০ ওভার খেলা হওয়ার কথা। তবে নানা কারণে সেটা সম্ভব হয় না। কিন্তু টেস্ট ম্যাচের ৩০ ঘণ্টা খেলা নিশ্চিত করতেই ফাইনালে রিজার্ভ ডে রাখা হয়েছে।

বৃষ্টি যেভাবে খেলায় প্রভাব ফেলছে তাতে এই ফাইনাল রিজার্ভ ডে-তে গড়াতেই পারে যদি বাকি দিনগুলির মধ্যে খেলা শেষ না হয়।

ভারতীয় একাদশ

রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ

টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলাস, বিজে ওয়ালটিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্রান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

আরও পড়ুন:


দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

আবু ত্বহা ফিরে আসায় ফেসবুক স্ট্যাটাসে যা লিখলেন ক্রিকেটার শুভ

নিজস্ব প্রতিবেদক

আবু ত্বহা ফিরে আসায় ফেসবুক স্ট্যাটাসে যা লিখলেন ক্রিকেটার শুভ

আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ মেলার খবরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করলেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সোহরাওয়ার্দী শুভ। 

শুক্রবার (১৮ জুন) দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এ স্ট্যাটাস দেন তিনি।

তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ। নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও মুহিত উদ্ধার। স্থানীয় এক টিভি চ্যানেলকে জানিয়েছে তার পরিবার।’

এর আগে ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন তিনি।

বুধবার (১৬ জুন) রাত ৯টা ৪৫ মিনিটে ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি লিখেছেন,‘বিগত কয়েক দিনের সোশ্যাল মিডিয়ার আলোচিত ব্যক্তি ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার নিখোঁজের ঘটনায় আমি একজন ধর্মপ্রাণ মুসলমান এবং ক্রিকেটার হিসেবে মর্মাহত। আমার প্রশাসনের প্রতি দৃঢ় বিশ্বাস তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে তাকে দ্রুত খুঁজে বের করে তার পরিবারের কাছে হস্তান্তর করবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে। আল্লাহ তার পরিবারকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। (আমিন)’।

আরও পড়ুনঃ


শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এছাড়াও তার সঙ্গে নিখোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

যুক্তরাষ্ট্রে গেলেন সাকিব আল হাসান

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে গেলেন সাকিব আল হাসান

বেশ কিছুদিন ধরেই দিন খারাপ যাচ্ছে সাকিব আল হাসানের। গত শুক্রবার (১১ জুন) ঘরোয়া লীগে অখেলোয়াড়সুলভ আচরণ করায় পাঁচ লাখ টাকা জরিমানাসহ তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন সাকিব। তাই হয়তো কিছুটা ভালো সময় কাটাতে যুক্তরাষ্ট্রে রেখে আসা নিজের পরিবারের কাছে ফিরে গেলেন তিনি।

শুক্রবার (১৮ জুন) ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশ ছাড়েন সাকিব।


আরও পড়ুনঃ

শনিবার থেকে সিনোফার্মের টিকাদান কার্যক্রম শুরু

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

আবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী

নন্দীগ্রামের ভোটের ফলাফল নিয়ে হাইকোর্টে মমতা


যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন সাকিব।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ জুন জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর