ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে আজ

অনলাইন ডেস্ক

ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে আজ

আজ মঙ্গলবার, দিনের শুরুতেই জেনে নিন আজ ঢাকার কোন কোন মার্কেট বন্ধ থাকবে।

যেসব মার্কেট বন্ধ থাকবে

বসুন্ধরা সিটি, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, সেজান পয়েন্ট, নিউ মার্কেট, চাঁদনী চক, চন্দ্রিমা মার্কেট, গাউছিয়া, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজা মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আজম মার্কেট, রাইফেলস স্কয়ার, অর্চাড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মেট্রো শপিং মল, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, আনাম র‌্যাংগস প্লাজা, কারওয়ান বাজার ডিআইটি মার্কেট, অর্চিড প্লাজা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বৃষ্টি কমতে পারে সারাদেশে

অনলাইন ডেস্ক

বৃষ্টি কমতে পারে সারাদেশে

আগামী দুই দিনে সারাদেশে বৃষ্টি কমার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার সকালে আবহওয়ার পূর্বাভাসে একথা জানানো হয়েছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


আরও পড়ুনঃ

চীনের রাস্তায়-গলিতে সরকারদলীয় প্রচারণামূলক বিলবোর্ড

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’

বিয়ের পিঁড়িতে বসার আগ মূহুর্তে যে কারণে বিয়ে ভেঙে দিয়েছিলেন সালমান

চুরির দায়ে জেলে গেলেন ‘ক্রাইম পেট্রলের’ ২ অভিনেত্রী


এ ছাড়া এসময় দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

news24bd.tv/এমিজান্নাত

 

পরবর্তী খবর

দুদককে পরীমণির সম্পদের হিসাব চাওয়ার আহ্বান হেলেনা জাহাঙ্গীরের

অনলাইন ডেস্ক

দুদককে পরীমণির সম্পদের হিসাব চাওয়ার আহ্বান হেলেনা জাহাঙ্গীরের

হেলেনা জাহাঙ্গীর

বেশ কয়েকদিন ধরেই আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ঢালিউডের জনপ্রিয় নায়িকা পরীমণি। উত্তরার বোট ক্লাবে ঘটে যাওয়া সেই ঘটনায় পরীমণিকেই দোষারোপ করছেন নারী উদ্যোক্তা, ব্যবসায়ী এবং বোটক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য হেলেনা জাহাঙ্গীর। 

অভিযুক্ত আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের মতো মানুষ কিছুতেই পরীমণিকে ধর্ষণের চেষ্টা করতে পারেন না বলে দাবি করেছেন তিনি। 

আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

হেলেনা জাহাঙ্গীর বলেন, আমরা জানি না এখানে ইনজাস্টিস হচ্ছে কি না। আমরা জাস্টিসের অপেক্ষায় আছি। নাসির সাহেব উনি চার-পাঁচবার নির্বাচিত প্রেসিডেন্ট উত্তরা ক্লাবের। আমি যতগুলো ক্লাবের সদস্য, উনি ততগুলো ক্লাবের সঙ্গে আছেন। উনার আচার-আচরণে কোনোদিনই আমরা খারাপ কিছু দেখিনি। এটা আমার ব্যক্তিগত অভিমত। বোট ক্লাবের আমি ফাউন্ডার মেম্বার। আমি গুলশান ক্লাবের মেম্বার। নাসির ভাই আমার বাসায় এসেছেন, দাওয়াত খেয়েছেন। আমি কোনোদিন উনার চোখের নজর খারাপ দেখিনি।

তিনি বলেন, ছেলের বউসহ আমার ঘরে তিনটা মেয়ে আছে। মেয়েরা আমার ক্লাবের অ্যাসোসিয়েট মেম্বার। আমার মেয়েরা রাত আটটার পরে ঘরের বাইরে থাকুক আমি চাইব না। আমার বাসার সামনে গুলশান ক্লাব। ওরা কোনোদিন যায় না। ওরা বরং বান্ধবীদের বাসায় গেলে আমার এবং আমার স্বামীর তদারকিতে সাতটার মধ্যে বাসায় ফিরতে বাধ্য তারা। আমার ছেলের বয়স ২৩ হয়ে গেছে। আমার ছেলেকেও মধ্যরাতে ঘরের বাইরে থাকতে দেই না। আর একটা মেয়ে (পরীমণি), আমি মনে করি, নায়িকা-গায়িকা সবকিছু বাদে সে তো একটা মানুষ। সে তো একটা মেয়ে। সে রাত ১২টার সময় দুই গাড়ি ভরাট করে সেই কোথায় বোট ক্লাব, সেখানে কীভাবে যায়? আমার প্রশ্ন এটাই।

হেলেনা জাহাঙ্গীর আরও বলেন, তাকে যে ধর্ষণ ও হত্যা চেষ্টা করা হয়েছে কেউই কিন্তু দুই চোখে দেখেনি। আমরা যদি ১৫ সেকেন্ডের ভিডিওটা শুনি ভালো করে, সেখানে কিন্তু কোনো নারীর আওয়াজ আসেনি। যারা ক্লাবের মেম্বার না তারা তো ক্লাবে এন্ট্রিই না। ১১টার সময় ক্লাব বন্ধ হয়ে যায়। তারা ১১টার পরে গিয়ে কেন মদের বোতল চাইবে? 

তিনি বলেন, একটা ধর্ষণ চেষ্টা হওয়া নারী, যাকে নাকি হত্যা চেষ্টা করা হয়েছে সে মিডিয়ার সামনে হাসে কীভাবে। দেখলাম ডিবি অফিসের সামনে যখন গেল (পরীমণি), ও ক্যামেরার সামনে কেমন মুচকি মুচকি হাসতেছিল। আমি ডিবিসি চ্যানেল না কোন চ্যানেলে দেখলাম, ওর হাসিটাকে ক্যাচ করেছে ক্যামেরা। একটা ধর্ষণ চেষ্টা হওয়া নারী যাকে হত্যা চেষ্টা করা হয়েছে সে এগুলো কেমনে করে! হাসতেছিল যা ফেসবুকে রেকর্ড আছে। নাম্বার টু, দুই কোটি টাকা যদি তার সাথে লেনদেন হয়েই থাকে,দুই কোটি টাকার জন্য যদি নাসির উদ্দিন এমন করে থাকে তাহলে সে নাসির উদ্দিনকে চেনেন না কেন?

দুর্নীতি দমন কমিশনকে পরীমণির সম্পদের হিসাব চাওয়ার আহ্বান জানিয়ে হেলেনা জাহাঙ্গীর বলেন, আমি দুদকের কাছে অনুরোধ করবো, তার যে সম্পদ আছে সে সম্পদের হিসাব ও জবাবদিহিতা চাইতে। অনেক বড় বড় নায়িকা নায়করা বলছেন যে তিনি সাড়ে তিন কোটি টাকার গাড়িতে চড়েন কীভাবে। এমনও বলেছে যে সে এখন বনানীতে যে ফ্ল্যাটে থাকেন সেটা ২৫-৩০ কোটি টাকা দামের ফ্ল্যাট। তার একটা সোফার দাম দেড়-দুই লাখ টাকা। সে প্রতি সপ্তাহ দুবাই যাচ্ছে, এখানে ওখানে যাচ্ছে এটা কীভাবে হয়। তাহলে নাসির উদ্দিনের পিছে লাগার তো কারণ নেই। আগে দেখুক, তারপর তাকে… আমার মনে হয় তার উপর জাস্টিস হবে।

আরও পড়ুন:


করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

গণপরিবহনে অবাধে যাতায়াত করায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ব্যক্তিগত কারণে আত্মগোপেনে ছিলেন আবু ত্ব-হা: পুলিশ


হেলেনা জাহাঙ্গীর আরও বলেন, মিডিয়ার সামনে পরিমণি বলেছে, যে তাকে মারধর করা হয়েছে। তো তাকে মারের চিহ্ন কোথায়? যেহেতু তার গায়ের রঙটা টকটকে ফর্সা। একটা চটকনা দিলে গালে দাগ পড়ে থাকার কথা। তার দাঁত নড়াটা কোথায়, সে তো হাসতেছে। আমরা ক্যামেরায় দেখছি সে হাসছে, তো ক্যামেরার সামনে দাঁত পড়লে হাসে কেমনে। মেয়েটা ওখানে গিয়ে বড় বড় মদের বোতল ভাঙছে, গ্লাস ভাঙছেন। যা ছিল সব নাকি ভাঙচুর করেছে। সে যখন ঢুকছিল তখনও নাকি সে ড্রাঙ্কই ছিল। বনানী থানায় ড্রিঙ্ক হাতে গেছে। এখন ঘটনার আড়ালে কি সেটা বের করবে ইনভেস্টিগেশন।

প্রসঙ্গত, গত ৮ জুন উত্তরার কাছের বিরুলিয়ায় ঢাকা বোট ক্লাবে পরীমণিকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, অমিসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন এই চিত্রনায়িকা। মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সাল্ফ ন্যাশনাল চাপ্টারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসাবে তিনজন নির্বাচিত

অনলাইন ডেস্ক

সাল্ফ ন্যাশনাল চাপ্টারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসাবে তিনজন নির্বাচিত

সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সাধারণ সভায় (সাল্ফ) ন্যাশনাল চ্যাপ্টারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসাবে পর্যায়ক্রমে প্যানেলে দায়িত্ব পালনের জন্য সর্বসম্মতিক্রমে তিনজনকে নির্বাচিত করা হয়েছে। তারা হলেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট সুরাইয়া বেগম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট জেসমিন সুলতানা ও ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট মোঃ গিয়াস উদ্দিন আহম্মেদ।

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম (সাল্ফ) এর প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও ন্যাশনাল চ্যাপ্টারের সাধারণ সম্পাদক ও ডেপুটি এটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমেদ, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক সম্পাদক প্রার্থী আবদুন নূর দুলাল, অ্যাডভোকেট জেসমিন সুলতানা, অ্যাডভোকেট ড. মোঃ ইকবাল করিম, অ্যাডভোকেট মোঃ আইয়ুবুর রহমান, অ্যাডভোকেট মোঃ জগলুল কবির, অ্যাডভোকেট মোঃ শাহ আলম ইকবাল, অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল হক স্বপন, অ্যাডভোকেট ড. ইদ্রিস ও অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ুুন কবির প্রমুখ।

মঙ্গলবার সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম (সাল্ফ) এর প্রেসিডেন্ট অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালনের জন্য প্যানেল সদস্য হিসাবে সংগঠনের ভাইস প্রেসিডেন্ট ডক্টর মোঃ ইকবাল করিমকে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবিরকে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়েছে।

এদিকে, অ্যাডভোকেট মোঃ শাহ আলম ইকবাল ও অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল হকের নেতৃত্বে সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম সুপ্রিম কোর্ট চ্যাপ্টার এবং অ্যাডভোকেট মোঃ আইয়ুবুর রহমান ও মোঃ জাহাঙ্গীর আলম মোল্লার নেতৃত্বে সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ঢাকা বার চ্যাপ্টার আগামী এক বছরের জন্য সাধারণ সভায় অনুমোদন দেয়া হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, বিভিন্ন স্থানে বাড়তে পারে বৃষ্টিপাত

অনলাইন ডেস্ক

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, বিভিন্ন স্থানে বাড়তে পারে বৃষ্টিপাত

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। সেইসাথে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। আবহাওয়ার সামুদ্রিক সতর্কবার্তা ও ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে এবং গভীর সঞ্চরণশীল মেঘ সৃষ্টি হচ্ছে।

ফলে সমুদ্রবন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরও পড়ুন:


নাসির আমার বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করে: পরীমণি

জি-সেভেনের বিবৃতি চীনের অভ্যন্তরীণ ব্যাপারে মারাত্মক হস্তক্ষেপ: বেইজিং

‘আটলান্টিক মহাসাগরে ইরানি নৌবহরের উপস্থিতিতে উদ্বিগ্ন শত্রুরা’

এমন ফ্রি-কিকে গোল মেসির দ্বারাই সম্ভব (ভিডিও)


এদিকে সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া আগামী দুই দিন বাড়তে পারে বৃষ্টিপাত।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এন্ট্রাপ্রিনিউরশিপ, স্কিলস অ্যান্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পে প্রথম বাংলাদেশের ইমরান ফাহাদ

অনলাইন ডেস্ক

এন্ট্রাপ্রিনিউরশিপ, স্কিলস অ্যান্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পে প্রথম বাংলাদেশের ইমরান ফাহাদ

১২ জুন ২০২১ ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০ এর অধীনে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয় এন্ট্রাপ্রিনিউরশিপ, স্কিলস অ্যান্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল এমপি এর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব এম. এ. মান্নান এমপি, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক কোঅপারেশন ইয়্যুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর মাননীয় প্রেসিডেন্ট তাহা আয়হান, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মো: আখতার হোসেন এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব উন্নয়ন অধিদপ্তর এর মহাপরিচালক, মো: আজহারুল ইসলাম খান।

প্রতিযোগিতার সামগ্রিক কার্যকলাপ তুলে ধরতে একটি অডিও-ভিজ্যুয়াল ভিডিও উপস্থাপন করার মাধ্যমে সমাপনী অনুষ্ঠানটি শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব এম. এ. মান্নান, এমপি বলেন, “আমাদের দেশের আর্থসামাজিক বিকাশের চলমান ধারাটি ত্বরান্বিত করে একটি স্থিতিশীল এবং টেকসই ভবিষ্যত গঠনের জন্য আমাদের এই বিপুল সংখ্যক তরুণ-তরুণীদের সিদ্ধান্ত গ্রহণ, উদ্ভাবনের এবং বাস্তবায়নের সাথে জড়িত করা দরকার।”

অনুষ্ঠানটির সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল এমপি তার বক্তব্যে উল্লেখ করেন, “বাংলাদেশের বর্তমান যুবসংখ্যা প্রায় ৫৩ মিলিয়ন যারা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দ্বারা নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের প্রধান চালিকাশক্তি।”

ইসলামিক কোঅপারেশন ইয়্যুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর মাননীয় প্রেসিডেন্ট তাহা আয়হান সম্মানিত অতিথির বক্তব্যে বলেন, “আন্তর্জাতিক সম্প্রদায়ের সকল স্টেকহোল্ডারের জন্য সম্মিলিত দায়িত্ব তরুণদের জন্য একটি উদ্যোগী বাস্তুসংস্থান প্রদান করা। একটি যুব প্রতিষ্ঠান এবং সহযোগী হিসাবে, আইসিওয়াইএফ নিশ্চিত করবে সকল ওআইসি অঞ্চলে এবং তার বাইরেও তরুণদের সমৃদ্ধির দিকে আরও ভাল পৌঁছানোর জন্য তাদের সর্বোত্তম লক্ষ্যগুলো অর্জনে আমাদের যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবো।”

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মো: আখতার হোসেন বলেন, “আমি আশা করি যে উন্নত ভবিষ্যত গড়তে এই ইভেন্টে অংশ নেওয়া যুবকরা প্রশিক্ষণ ও মেন্টরশিপ সেশনের মাধ্যমে শিখেছে যা তাদের উদ্ভাবনী ধারণা ও সমস্যা সমাধান ও পরিচালনায় অবদান রাখবে।”

এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব উন্নয়ন অধিদপ্তর এর মহাপরিচালক, মো: আজহারুল ইসলাম খান তার উদ্বোধনী বক্তব্যে বলেন, “এন্ট্রাপ্রিনিউরশিপ, স্কিলস অ্যান্ড এমপ্লয়মেন্ট ক্যাম্পের যে সকল উদ্যোগ নেওয়া হয়েছে তাতে অংশগ্রহণকারীদের সমৃদ্ধ ভবিষ্যতের সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে। বিভিন্ন পর্যায়ের স্টার্টআপগুলোকে প্রশিক্ষণ দিয়ে, অংশগ্রহণকারীদের বাজার ও ব্যবসায়িক মডেল সম্পর্কে জ্ঞান বৃদ্ধি করেছে এবং তাদের উপস্থাপনা, পরিচালনা এবং নেটওয়ার্কিং দক্ষতা বৃদ্ধি করেছে।”


আরও পড়ুন:


নাসির আমার বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করে: পরীমণি

জি-সেভেনের বিবৃতি চীনের অভ্যন্তরীণ ব্যাপারে মারাত্মক হস্তক্ষেপ: বেইজিং

‘আটলান্টিক মহাসাগরে ইরানি নৌবহরের উপস্থিতিতে উদ্বিগ্ন শত্রুরা’

এমন ফ্রি-কিকে গোল মেসির দ্বারাই সম্ভব (ভিডিও)


এরপর সমাপনী অনুষ্ঠানে তিন মাসব্যাপী এই প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করেন আইসিওয়াইএফ প্রেসিডেন্ট তাহা আয়হান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল এমপি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব এম. এ. মান্নান এমপি।

ইন্সপায়ারিং বাংলাদেশ প্রজেক্টের জন্য বাংলাদেশ থেকে ইমরান ফাহাদ প্রথম স্থান অধিকার করেন, জর্ডান থেকে পোস্টহাব প্রজেক্টের জন্য দ্বিতীয় স্থান অধিকার করেন আলবারাসনেহ আলি এবং কার্বন অ্যাডন্স প্রজেক্টের জন্য তৃতীয় স্থান অধিকার করেন ইন্দোনেশিয়া থেকে মোহাম্মদ নওফাল।

সেরা তিনজন প্রতিযোগীকে অর্থপুরস্কারসহ আন্তর্জাতিক রাউন্ডের সকল অংশগ্রহণকারীকে সনদপত্র প্রদান করা হবে। 

উল্লেখ্য যে, ওআইসি অধিভুক্ত সংগঠন আইসিওয়াইএফ মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় ও গতিশীল নেতৃত্ব এবং যুবকদের প্রতি তার সরকারের অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালের ২৫ ডিসেম্বর ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর