সমালোচনার পরদিনই বরখাস্ত হামিদ মীর, স্ত্রী-কন্যাকে হুমকি

অনলাইন ডেস্ক

সমালোচনার পরদিনই বরখাস্ত হামিদ মীর, স্ত্রী-কন্যাকে হুমকি

পাকিস্তানের জিও নিউজ টেলিভিশনের অন্যতম প্রচারে শীর্ষ অনুষ্ঠান ‘ক্যাপিটাল টক’, যার সঞ্চালক বিশ্বখ্যাত সাংবাদিক হামিদ মীর। তবে দেশটির সেনাবাহিনীর সমালোচনা করায় গত সোমবার তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার স্ত্রী ও কন্যাকে হুমকি দেয়ার অভিযোগও জানিয়েছেন তিনি।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, হামিদ মীর সামরিক বাহিনীর বিরুদ্ধে মিডিয়ায় সেন্সর আরোপ ও সাংবাদিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন।

সম্প্রতি সেনাবাহিনীর সমালোচনার পরপরই বাড়িতে আক্রান্ত হন সাংবাদিক আসাদ আলী তুর। তিনি জানান, হামলাকারীদের একজন নিজেকে গোয়েন্দা সংস্থা আইএসআই সংশ্লিষ্ট বলে পরিচয় দেয়। এ নিয়ে কথা বলেছিলেন হামিদ মীর।

তিনি বলেছিলেন, হামলার জবাবে সাংবাদিকেরা কারো বাড়িতে অস্ত্র নিয়ে হামলা করবে না। তবে তাদের ঘরের ভেতরের খবর প্রকাশ করে দেবেন।

এর পরদিনই অনুষ্ঠান থেকে বাদ পড়ার সিদ্ধান্ত শুনলেন তিনি। তবে এ বিষয়ে কোনো কারণ জানায়নি জিও নিউজ। তারা জানিয়েছে, কিছু সময়ের জন্য তিনি এ অনুষ্ঠানে থাকছেন না।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, সামরিক চাপেই এ সিদ্ধান্ত নিয়ে জিও নিউজ।


আরও পড়ুন


জনসংখ্যা বাড়াতে চীনে তিন সন্তান নীতির অনুমোদন

লাউডস্পিকারে আজান বন্ধের যে ব্যাখ্যা দিল সৌদি আরব

নিরামিষাশী অভিনেতার নামে মাংসের দোকান দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ

তিন মাস বেতন পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা


এক টুইটে হামিদ মীর জানান, তিনি আগেও দুইবার নিষেধাজ্ঞার মুখে পড়েছেন, দুইবার চাকরি হারিয়েছেন। হামলা মুখে বেঁচে ফিরেছেন। কিন্তু কেউ তাকে কথা বলা থেকে থামাতে পারেনি। তাই জিও নিউজের ঘটনাও নতুন নয়।

এ ঘটনায় নিন্দা জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ বেশ কয়েকটি অধিকার গ্রুপ। 

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ইতালির ঘোষণা: ২৮ জুন থেকে মাস্ক না পরলেও চলবে

অনলাইন ডেস্ক

ইতালির ঘোষণা: ২৮ জুন থেকে মাস্ক না পরলেও চলবে

করোনা ভাইরাসের কারণে বিশ্বের প্রায় প্রতিটি দেশই যখন মাস্ক পরার ওপর জোর দিয়ে যাচ্ছে; তখন সংকট অনেকটাই কেটে যাওয়া এতে ছাড় দিচ্ছে ইতালি।

আগামী ২৮ জুন থেকে দেশটিতে মাস্ক পরার বাধ্যবাধকতা থাকছে না। কিছু জায়গায় যে কেউ ইচ্ছে করলে মাস্ক পরতে পারবেন; তবে এই ব্যাপারে আর জোর করা যাবে না।

সংবাদ মাধ্যম আল জাজিরা বলছে, করোনার প্রকোপ কমে আসায় এমন পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। তবে বড় ধরনের সমাবেশে অংশ নিলে সেক্ষেত্রে সঙ্গে অন্তত মাস্ক রাখার কথা বলা হয়েছে।

আরও পড়ুন:


গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৬ জনের মৃত্যু

শুভকে সামলাতে হিমশিম খাচ্ছে ৬-৭জন খেলোয়াড়

মাদারীপুরে লকডাউনে রাস্তাঘাট জনসমাগম কম


করোনায় ইউরোপে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালি।মহামারি এই ভাইরাসে একটা সময় দেশটিতে কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছে প্রতিদিন। সংক্রমণে প্রথম সাড়িতে ছিল এই দেশ। গত বছরের অক্টোবরে ইতালিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

আমেরিকাকে ঘাঁটি করতে দিয়ে পাকিস্তান আর ভুল করবে না: ইমরান খান

অনলাইন ডেস্ক

আমেরিকাকে ঘাঁটি করতে দিয়ে পাকিস্তান আর ভুল করবে না: ইমরান খান

প্রতিবেশী আফগানিস্তানে সামরিক অভিযান চালানোর জন্য মার্কিন বাহিনীকে পাকিস্তান নিজেদের ভূখণ্ড ব্যবহার করতে দেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, পাকিস্তানের ভেতরে আমেরিকাকে সামরিক ঘাঁটি করতে দিয়ে পাক সরকার আরেকবার ভুল করবে না। 

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, দৈনিক ওয়াশিংটন পোস্টে লেখা এক খোলা কলামে ইমরান খান এসব কথা বলেছেন। 

তিনি বলেন, আফগান যুদ্ধের কারণে পাকিস্তানকে অনেক বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে। তবে অতীত ভুল থেকে ইসলামাবাদ অনেক কিছু শিখেছে। ইমরান খান বলেন, আরো দ্বন্দ্ব-সংঘাত এড়ানোর জন্য পাকিস্তান থেকে আমেরিকার ঘাঁটি প্রত্যাহার করে নিতে হবে। পক্ষান্তরে, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে আমেরিকার সঙ্গী হতে প্রস্তুত রয়েছে পাকিস্তান।

পাক প্রধানমন্ত্রী স্বীকার করেন, আফগান যুদ্ধে আমেরিকার পক্ষ নিয়ে পাকিস্তান অনেক বড় ভুল করেছে তবে ওই অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখেছে। ইমরান খান বলেন, ইতিহাস সাক্ষ্য দেয় আফগান জাতিকে বাইরের কেউ কখনো নিয়ন্ত্রণ করতে পারেনি। 

আরও পড়ুন:


পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ৬ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা: দুদক

নির্বাচন ব্যবস্থাকে আরও কলঙ্কিত করল আওয়ামী লীগ: চরমোনাই পীর

বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত


আফগানিস্তান থেকে যখন আমেরিকা ও তার ন্যাটো মিত্ররা সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেছে তখন ইমরান খান ওয়াশিংটন পোস্টে এই কলাম লিখলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

অনলাইন ডেস্ক

পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

পরমাণু ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কোনও ধরনের বৈঠকে বসবেন না বলে সাফ জানিয়েছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এমনকি ওয়াশিংটন ইরানের ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নিলেও নয়।

বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, বাইডেনের সঙ্গে বৈঠকে না বসলেও পরমাণু চুক্তি নিয়ে ইরানের সঙ্গে বিশ্বের ছয় শক্তির আলোচনাকে সমর্থন দিয়েছেন দেশটির এই নবনির্বাচিত প্রেসিডেন্ট।

গত শুক্রবার ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার পর সোমবার প্রথম সংবাদ সম্মেলনে রাইসি তাঁর এই অবস্থান জানান দিয়েছেন।

সাংবাদিকদের রাইসি বলেন, তাঁর বৈদেশিক নীতিতে আরব উপসাগরীয় প্রতিবেশীদের সঙ্গে ইরানের সম্পর্ক উন্নয়ন অগ্রাধিকার পাবে। ইরানের আঞ্চলিক শত্রু সৌদি আরবকে এখনই ইয়েমেনে আক্রমণ বন্ধ করারও আহ্বান জানান তিনি।

‘ইরান পরমাণু চুক্তি-২০১৫’ নিয়ে সোমবারের সংবাদ সম্মেলনে রাইসি বলেন, ‘যেসব আলোচনায় আমাদের জাতীয় স্বার্থ সুরক্ষিত থাকার নিশ্চয়তা রয়েছে, আমরা ওই সব আলোচনায় সমর্থন দেব। আমেরিকার উচিত এখনই ইরান পরমাণু চুক্তিতে ফেরত আসা ও চুক্তি অনুযায়ী সব শর্ত সম্পূর্ণরূপে পালন করা।’

ইরানের পরমাণু কার্যক্রম নিয়ন্ত্রণে ২০১৫ সালে বিশ্বের ছয় শক্তিধর দেশ ইরানের সঙ্গে একটি চুক্তিতে উপনীত হয়। চুক্তি অনুযায়ী, ইরান তাদের ইউরেনিয়াম সমৃদ্ধকরণের লাগাম টেনে ধরবে। বিনিময়ে ধীরে ধীরে দেশটির ওপর থেকে নানা আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

প্রসঙ্গত, আগামী ৩ আগস্ট ইরানের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন ৬০ বছর বয়সী ইব্রাহিম রাইসি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

৮০০ কেজি গোবর চুরি, থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক

৮০০ কেজি গোবর চুরি, থানায় অভিযোগ

চোর কি চুরি করতে আসে? এই প্রশ্নের উওরে কম বেশী সবার উওর প্রায় একই। চোর সাধারণত মূল্যবান কোনও জিনিসই চুরি করে থাকে। চোরের কাছে যেটা মূল্যবান মনে হবে সেটাই সে চুুরি করে। হতে পারে সেটা অর্থ সম্পদ বা স্বর্ণ বা অতিব মূল্যবান কোনও কিছু। কিন্তু এবার চোর এসব রেখে চুরি করলো ৮০০ কেজি গোবর!  এমন ঘটনায় হৈচৈ পড়ে গেছে।

ভারতের ছত্তিশগড়ের একটি গ্রাম থেকে এই গোবর চুরি গেছে। গত ৮ জুন ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে এ ঘটনা ঘটেছে।

দিপকা থানার পুলিশ কর্মকর্তা হরিশ তান্ডেকর জানিয়েছেন, ১৫ জুন গৌথান সমিতির গ্রামের প্রধান কামহান সিং কানওয়ার অভিযোগ দায়ের করেছেন। তবে রোববার বিষয়টি সামনে এসেছে।

পুলিশ বলছে, বাজারে ওই ৮০০ কেজি গোরবের দাম মোটামুটি ১ হাজার ৬০০ রুপির মতো। কিন্তু কে বা কারা চুরি গোবর করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। একইসঙ্গে কী কারণে গোবর চুরি করা হয়েছে, তা নিয়েও ধন্দে আছে পুলিশ।

পুলিশ বলছে, চোরদের হয়তো ওই গোবর বিক্রির মতলব রয়েছে। তবে পুলিশ আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৮ হাজার কেজির বোমা ফাটালো যুক্তরাষ্ট্র (ভিডিও)

অনলাইন ডেস্ক

১৮ হাজার কেজির বোমা ফাটালো যুক্তরাষ্ট্র (ভিডিও)

যুক্তরাষ্ট্রের নৌবাহিনী আটলান্টিক মহাসাগরের অতলে ১৮ হাজার কেজির বোমা ফাটিয়েছে। যুক্তরাষ্ট্র যদি আবারও কোনও যুদ্ধে জড়ায় তাহলে সেটা মোকাবিলার সক্ষমতা কতটা দেশটির নৌবাহিনীর আছে সেটাই দেখানো হলো এই মহড়াই। ১৮ হাজার কেজির বোমা ফাটিয়ে সেই মহড়াই সম্পূর্ণ করেছে মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ জেরাল্ড আর ফোর্ড (সিভিএন ৭৮)।

এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনী জানিয়েছে, পূর্ব উপকূলে এই শক্তি পরীক্ষা করা হয়েছে। তবে সামুদ্রিক জীবন এবং পরিবেশের কথা মাথায় রেখে সব সুরক্ষা নিয়েই এই শক্তি পরীক্ষা করা হয়েছে বলেও জানায় তারা।

১৮ হাজার কেজির বোমা ফাটলে তার তীব্রতা কতটা ভয়াবহ হতে পারে, সেই দৃশ্যই ধরা পড়েছে মার্কিন নৌবাহিনীর ক্যামেরায়।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ

যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে এই বোমা শত্রুপক্ষের শিবিরে কতটা শক্তিতে আঘাত হানতে পারে, এই দৃশ্য থেকেই তা আন্দাজ করে নিতে পারবেন যে কেউ। 

বোমা ফাটানোর ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী

পরবর্তী খবর