পাঁচ হাজার টাকা দিতে না পারায় শিশুকে অন্যত্র বিক্রি, অবশেষে উদ্ধার

গ্রেপ্তারকৃত সুলতানা বেগম ও মোহাম্মদ ইসমাইল

পাঁচ হাজার টাকা দিতে না পারায় শিশুকে অন্যত্র বিক্রি, অবশেষে উদ্ধার

অনলাইন ডেস্ক

পাঁচ মাস আগে চট্টগ্রামে নিজের বাসা থেকে চুরি হয়ে যায় তিন মাস বয়সী শিশু ফারহান। অবশেষে গতকাল সোমবার রাতে সিলেটের হবিগঞ্জের বাহুবল এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রামের কোতোয়ালি থানার পুলিশ।

শিশুটির বাবা মো. নঈম (৩৭) ও মা তসলিমা ঝরনা (২৮)। তারা থাকেন চট্টগ্রাম রেলস্টেশন কলোনি এলাকায়।

সুলতানা বেগম নামের এক প্রতিবেশী নারী আদর করার নামে চুরি করে নিয়ে যান। পরে তিনি শিশুটিকে সিলেটে মোহাম্মদ ইসমাইল নামের এক ব্যক্তির কাছে পাঁচ হাজার টাকায় বিক্রি করে দেন।

পরিবার ও পুলিশ জানায়, গত বছরের ১২ ডিসেম্বর শিশু ফারহান বাসা থেকে চুরি হয়। পরে মুক্তিপণ হিসেবে পরিবারের কাছে পাঁচ হাজার টাকা দাবি করা হয়।

বিকাশের মাধ্যমে মাত্র ৯০০ টাকা দেয় ফারহানের দরিদ্র পরিবার। দাবিমতো টাকা না পেয়ে পাঁচ হাজার টাকায় হবিগঞ্জের বাহুবলের ইসমাইলের কাছে ফারহানকে বিক্রি করে দেন সুলতানা। এ ঘটনায় গত বছরের ডিসেম্বরেই চট্টগ্রামের কোতোয়ালি থানায় মামলা হয়। সুলতানা ও ইসমাইলকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন


জনসংখ্যা বাড়াতে চীনে তিন সন্তান নীতির অনুমোদন

লাউডস্পিকারে আজান বন্ধের যে ব্যাখ্যা দিল সৌদি আরব

সমালোচনার পরদিনই বরখাস্ত হামিদ মীর, স্ত্রী-কন্যাকে হুমকি

তিন মাস বেতন পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা


ওসি নেজাম উদ্দিন বলেন, গ্রেপ্তার সুলতানা শিশু পাচারের সঙ্গে জড়িত কি না, তা জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা দরকার। এ জন্য তাকে আদালতে তুলে রিমান্ডের আবেদন করা হবে।

শিশু ফারহানকে উদ্ধারের পর আজ ভোরে মা তসলিমার কোলে তাকে তুলে দেয় পুলিশ। তসলিমা মানুষের বাসায় কাজ করেন। তার স্বামী নঈম অটোরিকশা চালান।

news24bd.tv / নকিব