ঢাবিতে ছাত্রদলের খাবার বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

অনলাইন ডেস্ক

ঢাবিতে ছাত্রদলের খাবার বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের হামলা

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন- ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, ঢাবি ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আখতার হোসেন, জহির উদ্দিন আহমেদ, আবু জাফর, শাহজাহান শাওন, মোস্তাফিজুর রহমান রুবেল, মিয়া মো. রাসেল ও আরিফুল ইসলাম, ঢাবি ছাত্রদলের সদস্য মো. তরিকুল ইসলাম তারিক, রিয়াজ আনোয়ার হোসেন, ফারহান আরিফ ও রাজু আহম্মদ, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান খান, মাস্টারদা সূর্যসেন হল শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান।

ছাত্রদল ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, টিএসসি ও টিএসসি সংলগ্ন এলাকায় অসহায়দের মাঝে খাবার ও শিক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্দেশ্যে টিএসসিতে দাঁড়ায় ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগের নেতারা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়।

তবে হামলার ঘটনা অস্বীকার করে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


আরও পড়ুন


জনসংখ্যা বাড়াতে চীনে তিন সন্তান নীতির অনুমোদন

লাউডস্পিকারে আজান বন্ধের যে ব্যাখ্যা দিল সৌদি আরব

সমালোচনার পরদিনই বরখাস্ত হামিদ মীর, স্ত্রী-কন্যাকে হুমকি

তিন মাস বেতন পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা


তিনি বলেন, আমরা কয়েকদিন ধরে দেখতে পাচ্ছি- সামরিক শাসক, অবৈধ ক্ষমতা দখলকারী জিয়ার মৃত্যুবার্ষিকীকে কেন্দ্রে করে ছাত্রদল রীতিমতো সন্ত্রাস শুরু করেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

তিনি বলেন, ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দল, উপদলীয় কোন্দল বৃদ্ধি পেয়েছে। এর বহিঃপ্রকাশ হিসেবে আজ তারা নিজেদের মধ্যে ঘটনা ঘটিয়েছে। আমরা মনে করি, এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশের ওপর একটি আঘাত।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

করোনায় পেছাল বুয়েটের ভর্তি পরীক্ষা

অনলাইন ডেস্ক

করোনায় পেছাল বুয়েটের ভর্তি পরীক্ষা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২২ জুন) বুয়েটের একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।

ভর্তি পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন বুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান। তিনি বলেন, বর্তমানে করোনার কারণে দেশের বেশ কয়েকটি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে যদি পরীক্ষা নেওয়া হয় তাহলে শিক্ষার্থীদের পক্ষে পরীক্ষায় অংশ নেওয়া সম্ভব হবে না। তাই একাডেমিক কাউন্সিল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, গত ১১ মে প্রথম দফায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত জানায় বুয়েট। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা পেছায় কর্তৃপক্ষ। সেদিনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ জুন ও ১ জুলাই প্রাথমিক বাছাই ও ১০ জুলাই চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নোবিপ্রবিতে লকডাউন ঘোষণা

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

নোবিপ্রবিতে লকডাউন ঘোষণা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (২২ জুন) নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক নোটিশে এই এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, করোনা সংক্রমণেরর উদ্ভূত পরিস্থিতিতে আগামী ৩০ জুন পর্যন্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পূর্ণ লকডাউন থাকবে। লকডাউন চলাকালে অফিসের জরুরি কার্যক্রম পরিচালনার বিষয়ে ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান ও দফতরপ্রধানরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

আরও পড়ুন:


পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

তদন্তের প্রয়োজনেই হুইপ সামশুলসহ ৬ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা: দুদক

নির্বাচন ব্যবস্থাকে আরও কলঙ্কিত করল আওয়ামী লীগ: চরমোনাই পীর

বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত


বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, শিক্ষকসহ ১৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় এ লকডাউন ঘোষণা করা হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

অনলাইন ডেস্ক

বিশেষ বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

৪২তম বিসিএস (বিশেষ) এর চলমান মৌখিক পরীক্ষা আগামী ২৭ জুন থেকে স্থগিত করা হয়েছে। 

আজ মঙ্গলবার সরকারি কর্ম কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

স্থগিত পরীক্ষার পরিবর্তিত তারিখ পরে জানানো হবে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরুর একদিন পরই করোনা পরিস্থিতিতে আবারও সকল পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার খুবি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে উপ-উপাচার্য ও ডিনবৃন্দের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে রেজিস্ট্রার দপ্তরের জারিকৃত অফিস আদেশে বলা হয়- পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে (বিভাগ) অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত থাকবে।

খুলনা অঞ্চলে করোনার প্রাদুর্ভাব ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ২২ জুন থেকে খুলনা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষিত হয়েছে। এই প্রেক্ষিতে পরীক্ষা স্থগিতের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, ৩০ মে একাডেমিক প্রধানদের সভায় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনার আলোকে মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে অনুযায়ী রোববার নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন, গণিত ডিসিপ্লিন, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন ও সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বন্ধ হয়ে যাওয়া হলগুলোতে থাকছে ছাত্রলীগের নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

বন্ধ হয়ে যাওয়া হলগুলোতে থাকছে ছাত্রলীগের নেতাকর্মীরা

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর হল বন্ধ রেখেছে। ফলে হলে থাকতে পারছেন না সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু এর মাঝেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ও সলিমুল্লাহ মুসলিম হলে থাকছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। লকডাউনের বেশিরভাগ সময় তারা হলে অবস্থান করেছে বলে জানা গেছে।

প্রভোস্টরা বলছেন, ‘যারা ছিলেন’ তাদের বুঝিয়ে বের করে দেয়া হয়েছে। আবাসিক শিক্ষকরাও তদারকি করছেন। তবে সরেজমিনে ছাত্রলীগ নেতাকর্মীদের কেউ কেউ এখনো হলে অবস্থান করছে বলে জানা গেছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর