স্মার্টফোন থেকে বিদায় নিলো এলজি

স্মার্টফোন থেকে বিদায় নিলো এলজি

অনলাইন ডেস্ক

১ জুন ২০২১ থেকে এলজি নতুন কোনো স্মার্টফোন উৎপাদন করবে না। গতকাল ৩১ মে এলজি তাদের স্মার্টফোন কারখানা বন্ধ করে দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে জিএসএম অ্যারেনা। এর মধ্য দিয়ে এলজির ২০ বছরের বেশি সময় ধরে চলা মোবাইল ব্যবসা অধ্যায়ের সমাপ্তি ঘটল।

এলজি চলতি বছরের এপ্রিলে স্মার্টফোন ব্যবসা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল।

ঘোষণার প্রায় দুই মাস পর অবশেষে স্মার্টফোন ব্যবসা থেকে আনুষ্ঠানিকভাবে নিজেদের গুটিয়ে নিয়েছে কোরিয়ান টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

এলজি তাদের ভিয়েতনামের কারখানায় সবচেয়ে বেশি স্মার্টফোন উৎপাদন করে থাকে। কারখানাটিকে হোম অ্যাপ্লায়েন্স তৈরির কারখানা হিসেবে রূপান্তর করবে এলজি ইলেকট্রনিক্স। স্মার্টফোন বিভাগের কর্মীদের ইতিমধ্যে হোম অ্যাপ্লায়েন্সের প্রশিক্ষণ দিয়েছে প্রতিষ্ঠানটি।

এদিকে বাজারে বিদ্যমান এলজির স্মার্টফোনগুলো যথারীতি বিক্রির জন্য থাকবে। ফোনগুলোর জন্য অঞ্চলভেদে ‘নির্দিষ্ট সময় পর্যন্ত’ বিক্রয়োত্তর সেবাও দিয়ে যাবে এলজি।

বাজার বিশ্লেষকদের মতে, স্মার্টফোনের বাজারকে এলজির বিদায় জানানো বিস্ময়কর ঘটনা নয়। কেননা গত বেশ কয়েক বছর ধরে এলজির স্মার্টফোন বিভাগ লাভের মুখ দেখেনি। তবে স্মার্টফোন ব্যবসায় হার মানলেও, হোম অ্যাপ্লায়েন্স ব্যবসায় বাজারে নেতৃত্ব দিচ্ছে এলজি।

news24bd.tv/আলী