বাংলা টিভি ইউকের সাবেক চেয়ারম্যান ফিরোজ খান আর নেই

বাংলা টিভি ইউকের সাবেক চেয়ারম্যান ফিরোজ খান আর নেই

Other

বাংলাদেশের বাইরের প্রথম স্যাটেলাইট বাংলা টেলিভিশন ‌‘বাংলা টিভি’র প্রাক্তন চেয়ারম্যান ফিরোজ খান আর নেই ( ইন্নাহলিল্লাহি ওয়া ইন্নাহ ইলাহী রাজিউন)।

মঙ্গলবার (১ জুন) ম্যানচেস্টারে এক হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। ১৯৯৯ সালের ১৬ সেপ্টেম্বর যুক্তরাজ্য থেকে বাংলাদেশের বাইরের প্রথম বাংলা টেলিভিশন বাংলা টিভি চালু হয়। ফিরোজ খান ম্যানচেষ্টারের একজন বিজ্ঞাপনদাতা থেকে ২০০০ সালের শেষের দিকে বাংলা টিভির মালিকানার সাথে সম্পৃক্ত হোন।

 

ফিরোজ খান  ২০০১ সালে এক পট পরিবর্তনের মধ্যে দিয়ে বাংলা টিভির চেয়ারম্যানের দায়িত্ব নেন। ২০১০ পর্যন্ত তিনি বাংলা টিভির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে প্রতারণার এক মামলায় ২৭ মাসের জেল হওয়ার মাধ্যমে তার মিডিয়া জীবন এবং কমিউনিটিতে পদচারণা বন্ধ হয়। জেল থেকে ছাড়া পাওয়ার পর ফিরোজ খান এক প্রকার লোক চক্ষুর অন্তরালে চলে যান।

 

এরপর দীর্ঘ ১১ বছরে এক সময়ের যুক্তরাজ্যের নানা কারণে আলোচিত থাকা ফিরোজ খান বাংলাদেশী কমিউনিটিতে প্রায় হারিয়ে গিয়েছিলেন। ফিরোজ খানের গ্রামের বাড়ী বাংলাদেশের মানিকগঞ্জ জেলায়। ফিরোজ খানের মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই শোক প্রকাশ  করেছেন।

বাংলা টিভির সাবেক সাংবাদিক বর্তমানে নর্থ ইস্ট বাংলাদেশি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মিজান শোক প্রকাশ করেছেন।

news24bd.tv নাজিম