এমসি কলেজে গণধর্ষণের ঘটনায় অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে বরখাস্তের নির্দেশ

অনলাইন ডেস্ক

এমসি কলেজে গণধর্ষণের ঘটনায় অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে বরখাস্তের নির্দেশ

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে কলেজের অধ্যক্ষ ও হোস্টেল সুপারকে বরখাস্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল আংশিক মঞ্জুর করে বুধবার (২ জুন) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কমরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আরও পড়ুন:


পাঁচটায় বসবে সংসদ

ঢাকা ১৪, কুমিল্লা ৫ ও সিলেট ৩ আসনে উপনির্বাচনের তারিখ প্রকাশ

চলন্ত বাস থেকে শিশুসহ স্ত্রীকে ফেলে দেওয়ার অভিযোগে স্বামী গ্রেপ্তার

ডাকাত আখ্যা দিয়ে ধাওয়া করে যুবলীগকর্মীকে পিটিয়ে হত্যা


 

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ মিসবাহ উদ্দিন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী। এর আগে মঙ্গলবার (১ জুন) সিলেটের এমসি কলেজে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় জারি করা রুলের রায়ের জন্য বুধবার (২ জুন) দিন ধার্য করেন আদালত।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

৪ দিনের রিমান্ডে চিত্রনায়িকা পরীমণি ও প্রযোজক রাজ

মৌ খন্দকার, হাবিবুল ইসলাম ও প্লাবন রহমান

মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার বিতর্কি চিত্রনায়িকা পরীমনিকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এছাড়া প্রযোজক রাজসহ বাকি দুজনকেও চারদিনের রিমান্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকার মহানগর হাকিম মো. মামুনুর রশিদ তাকে চার দিনের হেফাজতে নেওয়ার আদেশ দেন। এর আগে তাদের বনানী থানায় হস্তান্তর করে র‌্যাব। পরীমণি বিভিন্ন স্বনামধন্য ব্যক্তিদের সাথে সম্পৃক্ততার তথ্য দিয়েছে বলেও এদিন সংবাদ সম্মেলনে জানায় র‌্যাব। 

সমালোচিত-বিতর্কিত চিত্রনায়িকা পরিমনি ও চিত্র প্রযোজক রাজকে বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে র‌্যাব হেডকোয়ার্রটার থেকে নিয়ে আসা হয় বনানী থানায়

প্রায় আড়াই ঘন্টা ধরে চলে মামলা দায়েরের কার্যক্রম। বনানী থানায় পরীমণিসহ চার জনের বিরুদ্ধেই মাদক নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাব। পরে- রাত সোয়া আটটার দিকে গ্রেফতার পরিমনিসহ চারজনকে নিয়ে যাওয়া হয় আদালতে।

মহানগর মুখ্য হাকিম আদালতে বনানী থানায় র‌্যাবের করা মামলায় পরীমণি ও রাজের ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানী শেষে পরীমণিকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। প্রযোজক রাজসহ বাকী দুজনকেও চার দিন করে রিমান্ডে পাঠানো হয়।

এরআগে বিকেলে সদর দপ্তরে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায় ২০১৬সাল থেকেই বিকৃত মাদকাসক্তিতে জড়িয়ে পড়েন চিত্র নায়িকা পরিমণি। পাশাপাশি বিভিণ্ন স্বনামধন্য ব্যাক্তিদের সঙ্গে সম্পৃক্ততা ও অর্থ উপার্জনের তথ্যও উঠে আসে জিজ্ঞাসাবাদে।

বুধবারের অভিযানে পরিমণির বাসা থেকে এলএসডি, আইস, ইয়াবা ও বিলাসবহুল মিনিবার এর সরঞ্জাম উদ্ধার করা হয়। র‌্যাব জানায় পরিমণির সঙ্গে সংশ্লিষ্ট সকলকেই নজরদারিতে রাখা হয়েছে

একইসাথে প্রযোজক রাজের বাসা থেকেও বিপুল পরিমান মাদক, পর্ণোগ্রাফির সরঞ্জামাদী উদ্ধার করা হয়। 

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


 

বিতর্কিত নায়িকা পরীমনিকে বুধবার বনানীর নিজ বাসায় থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ-ইয়াবা-আইস ও মিনিবার এর সরঞ্জামসহ আটক করে র‌্যাব। ওই রাতেই নিজ বাসা থেকে মাদক ও বিভিন্ন পর্নোগ্রাফী সরঞাজামসহ প্রযোজক রাজকেও আটক করা হয়।   

news24bd.tv/আলী

পরবর্তী খবর

চার দিনের রিমান্ডে রাজ ও তার সহযোগী

অনলাইন ডেস্ক

চার দিনের রিমান্ডে রাজ ও তার সহযোগী

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় ঢাকাই চলচ্চিত্রের প্রযোজক নজরুল ইসলাম রাজ  ও তার সহযোগী সবুজ মিয়ার ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে মামলার তদন্তকারী কর্মকর্তা সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামিদের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন। 

আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আবদুল্লাহ আবু রিমান্ডের দাবি জানান।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশিদ ৪ দিন করে রিমান্ডের আদেশ দেন। রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আবদুল্লাহ আবু এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে র‍্যাব সদরদফতর থেকে কালো একটি মাইক্রোবাসে রাজকে বনানী থানায় নেয়া হয়। পরে তাকে বনানী থানায় হস্তান্তর করে র‌্যাব। এরপর বনানী থানায় র‌্যাব বাদী হয়ে মামলা করে।

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


 

এর আগে বিকেলে বনানী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাজ ও তার সহযোগী মো. সবুজের বিরুদ্ধে মামলা করে র‌্যাব।

এদিকে, বনানী থানার ‍পৃথক মাদক মামলায় নায়িকা পরীমনিকেও চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৬ দিনের রিমান্ডে পিয়াসা চক্রের মিশু ও জিসান

নাঈম আল জিকো

১৬ দিনের রিমান্ডে পিয়াসা চক্রের মিশু ও জিসান

হত্যা, চাঁদাবাজি, চুরি, মাদকসহ রাজধানীর বিভিন্ন থানায় অন্তত ১১ মামলা থাকলেও পরবর্তীতে খোলস পাল্টায় মিশু হাসান। অভিজাত পড়ায় ডিজে পার্টির আড়ালে চালায় মাদক ও দেহ বাণিজ্য। বিত্তবানদের সাথে বন্ধুত্ব গড়ে তাদের আপত্তিকর ভিডিও ধারণ করে চালাতো ব্ল্যাকমেইলিং। আমদানি নিষিদ্ধ গাড়ি, অস্ত্র, স্বর্ণ, ইয়াবাসহ বিভিন্ন অবৈধ বাণিজ্যেও ছিল জড়িত। আর এসব বিক্রির দায়িত্বে ছিল বিতর্কিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা। 

মিশু হাসান। রাজধানীর মোহাম্মদপুর তাজমহল এলাকায় বেড়ে ওঠা। অভিজাত এলাকা গুলশান বনানী থেকে দামী বিদেশী কুকুর ও গাড়ি চুরি করায় তার নাম পরে কুত্তা মিশু, আবার গাড়ি চোর মিশুও হয়। ২০০৪ সালে ছিনতাইয়ের এক মামলায় জেল থেকে বের হওয়ার পর সপরিবারে পারি জমায় যুক্তরাষ্ট্রে। এরপর দেশে এসে শুরু করে অভিজাত এলাকায় আনাগোনা।

এরই মাঝে পরিচয় হয় ডিজে জামিল ও নাতাশা সঙ্গে। এরপর বিভিন্ন হোটেলে ডিজে পার্টির করে বিত্তবানদের মাদক ও নারীর যোগান দেয়া শুরু করে এই চক্র। পর্যায়ক্রমে আমদানি নিষিদ্ধ গাড়ি, অস্ত্র ও মাদকের রমরমা বাণিজ্য শুরু করে বলে প্রাথমিক তদন্তে জানতে পারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মাঝে পরিচয় হয় বিতর্কিত মডেল পিয়াসার সাথেও। এসব অবৈধ বাণিজ্যের পার্টনার হিসেবে যুক্ত হন পিয়াসা।

বিতর্কিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়ার গোপন প্রস্তুতি নিচ্ছিলেন তার অন্যতম সহযোগী ও বিজনেস পার্টনার শরফুল হাসান ওরফে মিশু হাসান ও মাসুদুল ইসলাম ওরফে জিসান। তবে এর আগেই র‌্যাবের হতে ধরা পড়েন তারা।

মাদক, জাল টাকা, পর্ণোগ্রাফিসহ ৪ মামলায় মিশু ও জিসানের ১৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আর পিয়াসা ও মৌয়ের কাছ থেকে প্রতারণা, ব্ল্যাকমেইলিংসহ ২০১৮ সালে পুলিশ কর্মকর্তা ইমরান হত্যার বেশ কিছু তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার আদালতে হাজির করে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আবারও পিয়াসা ও মৌয়ের রিমান্ড চাইতে পারে বলেও পুলিশ সূত্র জানিয়েছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

পরীমণি-রাজকে আজই পাঠানো হবে আদালতে

অনলাইন ডেস্ক

পরীমণি-রাজকে আজই পাঠানো হবে আদালতে

সংবাদ সম্মেলন শেষে চিত্রনায়িকা পরীমণিকে বনানী থানায় নিয়ে এসেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। মামলা শেষে পাঠানো হবে আদালতে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেলে ৫টা ৩৫ মিনিটে র‍্যাব সদর দফতর থেকে তাকে নিয়ে আসা হয়।

এর আগে সংবাদ সম্মেলন শেষে বিকেল ৫টা ১২ মিনিটের দিকে একটি মাইক্রোবাসে করে পরীমণিসহ ৪ জনকে নিয়ে বনানী থানার উদ্দেশে রওনা হয়।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, র‍্যাব সদস্যরা পরীমণি ও রাজ মাল্টিমিডিয়ার কর্ণধার চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজকে থানায় নিয়ে এসেছে। তাদের থানায় হস্তান্তর করা হয়েছে। এখন তাদের বিরুদ্ধে থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। র‍্যাব বাদী হয়ে মামলা করছে। মামলা রুজু শেষে পরীমণিকে আজই কোর্টে পাঠানো হবে।

আরও পড়ুন:


পরীমনি কাণ্ডে থমথমে ‘সুনসান এফডিসি’

প্রজ্ঞাপন জারি, রোববার ব্যাংক বন্ধ


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের ভোট সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ

অনলাইন ডেস্ক

৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের ভোট সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ

আগামী ১০ আগস্টের পর থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের উপনির্বাচন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ৭ সেপ্টেম্বরের আগে যে কোন সুবিধাজনক সময়ে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশনকে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এ বিষয়ে করা রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল একক বেঞ্চ এ আদেশ দেন।

নির্বাচন নিয়ে করা রিটের পক্ষে আদালতে আজ শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ২৬ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ছয় আইনজীবী ও সাতজন ভোটারসহ ১৩ জনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির ভোটগ্রহণ স্থগিত চেয়ে রিট দায়ের করেন। রিটে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি), সিলেট উপনির্বাচনের চারজন সংসদ সদস্য প্রার্থীসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

রিট আবেদনকারী আইনজীবীরা হলেন- মুজাহিদুল ইসলাম, আল-রেজা মো. আমির, মো. জোবায়দুর রহমান, মো. জহিরুল ইসলাম, মিসবাহ উদ্দিন এবং মুস্তাফিজুর রহমান।

স্থানীয় বাসিন্দারা হলেন- সালেহ আহমদ, ফয়েজ আহমদ, বাবরু মিয়া, শিপন আহমদ, আব্দুল আলীম, তারিস মিয়া ও রিপন আহমেদ।

এর আগে ভোট স্থগিত রাখার অনুরোধ জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাকে আইনি নোটিশ দেওয়া হয়েছিল।

রিটে বলা হয়, ‘২০২১ সালের ১১ মার্চ সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে সিলেট-৩ আসনটি শূন্য হয়। এরপর ২০২১ সালের ১৫ মার্চ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ১১ মার্চ আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে ২৯ এপ্রিলের প্রজ্ঞাপনে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ১২৩-এর দফা ৪ অনুযায়ী উক্ত শূন্যপদ পূরণে ৮ জুন ২০২১ তারিখের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিধান রহিয়াছে।’

আরও পড়ুন


আবারও লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন

গণটিকা কার্যক্রম শুরু ৭ আগস্ট নয়, ১৪ আগস্ট থেকে

পর্নোগ্রাফি: আঁচল-নায়লা নাঈম ও শিলাসহ অনেকেই র‍্যাবের নজরদারিতে

অসংখ্য তরুণীর পর্নো ভিডিও পরীর গডফাদার রাজের মোবাইলে


‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ১২৩-এর দফা ৪-এর শর্তানুসারে প্রধান নির্বাচন কমিশনারের মতে দেশে করোনাভাইরাস সংক্রমণজনিত দৈবদুর্বিপাকের কারণে নির্ধারিত মেয়াদ অর্থাৎ শূন্য হইবার নব্বই দিনের মধ্যে উল্লিখিত শূন্য আসনের নির্বাচন অনুষ্ঠান সম্ভব না। এমতাবস্থায় সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন নির্ধারিত মেয়াদের মধ্যে অনুষ্ঠান সম্ভব না হওয়ায় পরবর্তী নব্বই দিনের মধ্যে অনুষ্ঠিত হইবে। তাই গত ২ জুন নির্বাচন কমিশন এই নির্বাচনের তফসিল ঘোষণা করে ১৪ জুলাই ভোটগ্রহণের দিন ধার্য করে। তবে গত ১৫ জুন নির্বাচন কমিশন ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে ২৮ জুলাই নির্ধারণ করে।’

রিটে আরও বলা হয়, ‘সংবিধানের ১২৩-এর দফা ৪-এর শর্তানুসারে সিলেট উপনির্বাচন অনুষ্ঠানের সময়সীমা ২০২১ সালের সেপ্টেম্বর মাসের ৭ তারিখ পর্যন্ত। তাই ২৮ জুলাইয়ে অনুষ্ঠিতব্য উপনির্বাচন স্থগিত করা যাবে না- এমন বক্তব্য আইনের সঠিক ব্যাখ্যা নয়। এক্ষেত্রে ২৮ জুলাইয়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কোনো সাংবিধানিক বাধ্যবাধকতা নেই।’

news24bd.tv এসএম

পরবর্তী খবর