চিকিৎসা অবহেলায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ

চিকিৎসা অবহেলায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ

অনলাইন ডেস্ক

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা অবহেলায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। এতে স্বজনরা প্রতিবাদ করলে তাদের অবরুদ্ধ করে ব্যাপক মারধর চালিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যেতেও বাধা দেয়া হয় বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে টাঙ্গাইল ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

পরে হাসপাতালের ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) শফিকুল ইসলাম সজিব। এ সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, টাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা নূর-ই-খোদা মঙ্গলবার সকালে হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে পরিবার তাকে জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক কার্ডিওলজি বিভাগে স্থানান্তর করেন।

এদিকে বারবার চিকিৎসকের কাছে সুচিকিৎসার আকুতি জানালেও কেউ তাদের সহযোগিতা করেনি। উল্টো দায়িত্বরত নার্সের কাছ থেকে সাড়ে চার হাজার টাকা দিয়ে কিনতে হয় ইনজেকশন ও স্যালাইন।

আরও পড়ুন:


মানবপাচারের অভিযোগে টিকটক হৃদয়ের বিরুদ্ধে মামলা

ফাইজারের টিকা দেওয়া হবে রাজধানীতেই

আহমদ শফীকে মৃত্যুর আগে ওষুধ খেতে দেওয়া হয়নি: নুরুল ইসলাম

দেশে কগরোনায় মৃত্যু ৩৪, শনাক্ত ১৯৮৮


সন্ধ্যায় ইনজেকশন পুশ করার পর রাত সাড়ে সাতটার দিকে মৃত্যু হয় তার। মৃত্যুর খবরে উত্তেজিত স্বজনরা চিকিৎসা অবহেলার অভিযোগ করলে তাদের অবরুদ্ধ করে হামলা চালায় হাসপাতাল কর্তৃপক্ষ। মরদেহ নিয়ে যেতেও বাধা দেয় বলে অভিযোগ করেন তারা।

মুক্তিযোদ্ধার ছেলে ইমরান বলেন, অবরুদ্ধ অবস্থায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে ঘটনা অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগেই অন্ততপক্ষে ১০ জনকে ব্যাপক মারধর করা হয়। দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।

news24bd.tv / কামরুল