মসজিদের মাঠে গাছের নিচে পড়ে ছিল নবজাতক

মসজিদের মাঠে গাছের নিচে পড়ে ছিল নবজাতক

Other

রংপুর নগরের কেরামতিয়া জামে মসজিদের মাঠ থেকে এক জীবিত নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে উদ্ধার নবজাতককে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে মসজিদ মাঠের একটি গাছের থেকে শিশুকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিবুজ্জামান বসুনিয়া।

তিনি জানান, দুপুরে মসজিদের মাঠে একটি গাছের নিচ থেকে গোলাপি রঙের কাপড়ে মোড়ানো শিশুকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

পরে বিষয়টি পুলিশকে ফোন করে জানানো হলে ঘটনাস্থল থেকে ওই নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে শিশুটিকে হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডে রাখা হয়েছে।

আরও পড়ুন:


পাঁচটায় বসবে সংসদ

ঢাকা ১৪, কুমিল্লা ৫ ও সিলেট ৩ আসনে উপনির্বাচনের তারিখ প্রকাশ

চলন্ত বাস থেকে শিশুসহ স্ত্রীকে ফেলে দেওয়ার অভিযোগে স্বামী গ্রেপ্তার

ডাকাত আখ্যা দিয়ে ধাওয়া করে যুবলীগকর্মীকে পিটিয়ে হত্যা


প্রত্যক্ষদর্শী রুবেল ইসলাম ও শাহ্ নেওয়াজ লাবু জানান, মসজিদের মাঠে লোকজনকে জড়ো হতে দেখে কাছে গিয়ে গোলাপি রঙের কাপড়ে মোড়ানো একটি বাচ্চাকে দেখেছি। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে জানিয়ে রমেক হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম বলেন, নবজাতককে হাসপাতালের ৯ নম্বর শিশু ওয়ার্ডে রাখা হয়েছে। শিশুটিকে জীবিত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নাড়ি না কাটায় ধারণা করা হচ্ছে শিশুটির বয়স এক-দুই দিন হবে। উদ্ধার হওয়া নবজাতকটি মেয়ে সন্তান। বর্তমানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে ওই নবজাতক শিশুটিকে দত্তক হিসেবে পেতে বিভিন্নজন হাসপাতালে ও আদালতে যোগাযোগ করছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে পুলিশ পরিদর্শক রাজিবুজ্জামান বসুনিয়া জানান, এখন পর্যন্ত অনেকেই শিশুটিকে দত্তক নিতে যোগযোগ করেছেন। এসব ঘটনায় আদালত থেকে সিদ্ধান্ত দেওয়া হয়ে থাকে।

news24bd.tv তৌহিদ