দ্বিতীয় বিয়েতে সম্মতি না দেওয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা

অনলাইন ডেস্ক

দ্বিতীয় বিয়েতে সম্মতি না দেওয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা

যৌতুকের টাকা না পাওয়া ও দ্বিতীয় বিয়েতে সম্মতি না দেওয়ায় নয় মাসের অন্তঃসত্ত্বা শাহানা আক্তার (২৬) নামের এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। 

আজ বুধবার ভোরে জেলার কলমাকান্দা উপজেলার কাঞ্চনপুরে এ ঘটনা ঘটে। পুলিশ অভিযুক্ত স্বামী লালন মিয়াকে আটক করেছে।

লালন মিয়া সদর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত আবদুর রহিমের ছেলে। তিনি ঢাকায় একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন। এ ছাড়া রাজমিস্ত্রির কাজের সঙ্গেও যুক্ত ছিলেন।

শাহানার বাবা ফুল মিয়া বলেন, ‘আমার নয় মাসের অন্তঃসত্ত্বা মেয়েডারে লালন মেরে ফেলছে। সে শাহানাকে হত্যা করে আমাকে ভোররাতে কল দিয়ে বলে, মেয়েকে শেষ দেখা দেখে যান। এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই।’

আরও পড়ুন:


পাঁচটায় বসবে সংসদ

ঢাকা ১৪, কুমিল্লা ৫ ও সিলেট ৩ আসনে উপনির্বাচনের তারিখ প্রকাশ

চলন্ত বাস থেকে শিশুসহ স্ত্রীকে ফেলে দেওয়ার অভিযোগে স্বামী গ্রেপ্তার

ডাকাত আখ্যা দিয়ে ধাওয়া করে যুবলীগকর্মীকে পিটিয়ে হত্যা


 

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রায় ১১ বছর আগে লালন মিয়ার সঙ্গে সুনামগঞ্জের মধ্যনগর এলাকার বাসিন্দা ফুল মিয়ার মেয়ে শাহানা আক্তারের বিয়ে হয়। তাঁদের দুই মেয়ে ও এক ছেলে আছে। 

দুই বছর আগে লালন ব্যবসার কথা বলে শাহানাকে তাঁর বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে কিছু টাকা এনে দেওয়ার জন্য চাপ দেন। পরে তিনি সেখান থেকে ২০ হাজার টাকা এনে দেন। এরপর আবারও টাকার জন্য চাপ প্রয়োগ করেন। কিন্তু শাহানা এতে আর রাজি হননি।

দুই মাস আগে লালন শাহানাকে না জানিয়ে ঢাকায় দ্বিতীয় বিয়ে করেন। এ নিয়ে তাঁদের মধ্যে দাম্পত্য বিরোধ চলছিল। 

আজ বুধবার ভোররাত পৌনে চারটার দিকে লালন মিয়া শাহানার বাবা ফুল মিয়াকে মুঠোফোনে কল করে জানান, শাহানাকে শেষ দেখা দেখতে চাইলে দ্রুত যেন কাঞ্চনপুর চলে আসেন।

সঙ্গে সঙ্গে ফুল মিয়া কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কল করে বিষয়টি জানান।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শাহানার শোয়ার ঘরে মৃতদেহ পড়ে থাকতে দেখে। 

পুলিশের উপস্থিতি টের পেয়ে লালন সটকে পড়লেও পরে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়। শাহানার মৃতদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম মাহমুদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

হেলেনা জাহাঙ্গীরের ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে প্রেরণ

অনলাইন ডেস্ক

হেলেনা জাহাঙ্গীরের ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে প্রেরণ

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত হেলেনা জাহাঙ্গীর এর অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্ল্যাহ নূরী’কে রাজধানীর গাবতলি এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব বের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়,  মিডিয়া শাখার পরিচালক হলেন, হেলেনা জাহাঙ্গীর। তার জয়যাত্রা টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার না করে, ২০১৮ সাল থেকে হংকং এর একটি ডাউন লিংক চ্যানেল হিসেবে সম্প্রচার করতো, ফ্রিকুয়েন্সি হংকং হতে বরাদ্দ হতো। এর জন্য প্রতিমাসে ছয় লাখ টাকা দেয়া হতো।

আরও পড়ুন

৭৩টি ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

রামেকে করোনা ওয়ার্ডে ১৯ জনের মৃত্যু

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেফতার

সানাউল্লাহ নূরী প্রতিনিধি সমন্বয় ছিলো। আর হাজেরা খাতুন মূল মিডিয়া জগতের বিপরীতে একটি সংগঠন তৈরির করে ৫ হাজার প্রতিনিধি নিয়োগ ও এদের নিয়ে বিশাল নেটওয়ার্ক তৈরীর কাজ করছিলো। 

এদিকে, হেলেনা জাহাঙ্গীরকে ১০ দিনের রিমান্ড চেয়ে নিম্ন আদালতে পাঠিয়েছে ডিবি সাইবার ক্রাইম বিভাগ। 

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

বাগেরহাটে ২৪ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি আটক

শেখ আহসানুল কারিম, বাগেরহাট

বাগেরহাটে ২৪ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক কারবারি আটক

বাগেরহাটের মোল্লাহাটে উপজেলার নোনাডাঙ্গা এলাকা হতে পুলিশ অভিযান চালিয়ে ২৪ বোতল ফেন্সিডিলসহ এক নারীসহ দুই মাদক কারবারিকে আটক করেছে। রোববার রাতে আটক দুই মাদক ব্যবসায়ীকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটক দুই মাদক ব্যবসায়ীরা হলো- খুলনার পাইকগাছা উপজেলার গাদাইপুর গ্রামের রাশিদা খাতুন (৩৫) ও সাতক্ষীরা সদর উপজেলার হড়দ্দহা গ্রামের আলমগীর হোসেনকে (৩৮)।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ জানান, উপজেলার গাওলা ইউনিয়নের নোনাডাঙ্গা এলাকায় মাদক বেচাকেনা হচ্ছে এমন খবরের ভিত্তিতে রোববার রাতে সেখানে অভিযান চালিয়ে এক নারীসহ দুই মাদক কারবারিকে আটক হয়। 

এ সময়ে এক নারীর কটির মধ্য বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। সোমবার বিকেলে আটক দুই মাদক কারবারিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: 


বগুড়ায় এই প্রথম এত মৃত্যু

তথ্য লুকিয়ে সরকারের কী লাভ?

পিয়াসা-মৌয়ের বিরুদ্ধে গুলশান-মোহাম্মদপুরে মামলার প্রস্তুতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

মডেল পিয়াসা ও মৌ তিনদিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

মডেল পিয়াসা ও মৌ তিনদিনের রিমান্ডে

মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুই মামলায় তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। 

আজ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এই আদেশ দেন। 

আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ পৃথক দুই থানার মামলার তদন্ত কর্মকর্তা আসামি দুইজনকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক প্রত্যেককে দুই মামলায় তিন দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ঈশিতার ৬ দিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক

ঈশিতার ৬ দিনের রিমান্ড মঞ্জুর

ইশরাত রফিক ঈশিতা

বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি-বিদেশি সংস্থার ভুয়া প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার ইশরাত রফিক ঈশিতা (৩৪) ও তার সহযোগী শহিদুল ইসলামের (২৯) ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মাদক মামলায় তিনদিন ও প্রতারণা মামলায় তিনদিন করে মোট ৬ দিনের রিমান্ড দেওয়া হয়।সোমবার (২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম রিমান্ডের এই আদেশ দেন। 

আরও পড়ুন:


করোনায় আক্রান্ত কনডেম সেলের ফাঁসির আসামি

টিকা নিলে কমে মৃত্যু ঝুঁকি: আইইডিসিআর

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু


মাদকের মামলায় তদন্ত কর্মকর্তা শাহআলী থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মাসুদ রানা ৫ দিন এবং প্রতারণার মামলায় আরেক সাব-ইন্সপেক্টর আমিনুল ইসলাম ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানি শেষে বিচারক দুই মামলায় দুজনের ৩দিন করে ৬ দিনের রিমান্ড আবেদন করেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বিসিএস থেকে চিকিৎসক নিয়োগে হস্তক্ষেপ করবো না: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

বিসিএস থেকে চিকিৎসক নিয়োগে হস্তক্ষেপ করবো না: হাইকোর্ট

৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে চিকিৎসক নিয়োগের নির্দেশনা চেয়ে রিটে কোনো আদেশ দেননি হাইকোর্ট।

রিটের শুনানিতে আদালত বলেছেন, ‘কততম বিসিএস থেকে, কীভাবে কতজন চিকিৎসক নিয়োগ দেবেন, এটা সরকারের সংশ্লিষ্টদের পলিসি মেকিংয়ের বিষয়। এ বিষয়ে আমরা হস্তক্ষেপ করব না। সরকারের সংশ্লিষ্ট দফতরে কথা বলুন। তবে চিকিৎসক নিয়োগে আইনের কোনো ব্যত্যয় হলে আপনারা তখন আদালতে আসতে পারেন।’

আজ সোমবার (২ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের বিশেষ হাইকোর্ট বেঞ্চ রিটকারীদের আইনজীবীদের উদ্দেশে এ মন্তব্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন ও অ্যাডভোকেট মো. মশিউর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে গত ২৯ জুলাই ৩৯তম বিসিএসে (বিশেষ) উত্তীর্ণদের মধ্য থেকে চিকিৎসক নিয়োগের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়।

আরও পড়ুন:


করোনায় আক্রান্ত কনডেম সেলের ফাঁসির আসামি

টিকা নিলে কমে মৃত্যু ঝুঁকি: আইইডিসিআর

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু

পিয়াসা-মৌয়ের বিরুদ্ধে গুলশান-মোহাম্মদপুরে মামলার প্রস্তুতি


প্রসঙ্গত, ২০১৮ সালে ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় চুড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ চিকিৎসক তালিকাভুক্ত হন। এর মধ্য থেকে প্রথম দফায় ৪ হাজার ৫৪২ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেয় সরকার। তখন বলা হয়- এরা উভয় পরীক্ষায় কৃতকার্য হলেও শূন্য পদ না থাকার কারণে তাদের নিয়োগের বিষয়ে সুপারিশ করা গেল না। পরবর্তীতে নিয়োগের রিকুইজিশন পাওয়া গেলে নন ক্যাডার হিসেবে বিধি-বিধান অনুসরণ করে নিয়োগ দেওয়া হবে। এরপর ২০২০ সালে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়া তখন আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। তবে আরও বাকী থাকেন প্রায় সাড়ে ৬ হাজার চিকিৎসক।

তবে সম্প্রতি নতুন করে ৪ হাজার চিকিৎসক নিয়োগের ঘোষণা দিয়েছে সরকার। বলা হয়েছে, নতুন এ নিয়োগ ৪২তম বিসিএস (বিশেষ) এ উত্তীর্ণদের মধ্য থেকে নেওয়া হবে। সে কারণেই হাইকোর্টে আবেদন জানানো হয়। আবেদনে ৩৯তম বিসিএসে (বিশেষ) উত্তীর্ণ তালিকাভুক্ত সাড়ে ৬ হাজার চিকিৎসক থেকে নিয়োগের নির্দেশনা চাওয়া হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর