রাঙামাটিতে বিএফডিসির অভিযান, মাছ জব্দ
রাঙামাটিতে বিএফডিসির অভিযান, মাছ জব্দ

রাঙামাটিতে বিএফডিসির অভিযান, মাছ জব্দ

Other

রাঙামাটি কাপ্তাই হ্রদের পোনা মাছ অবৈধভাবে পাচারকালে জব্দ করেছে জেলা মৎস্য উন্নয়ন অধিদপ্ত (বিএফডিসি)। এসময় প্রায় ৫০কেজি পোনামাছ উদ্ধার করা হয়েছে। পোনা মাছের মধ্যে রয়েছে-বাচা, আইড়, টেংরা, কালিবাউস ও মিশালি। বুধবার সকালে কাপ্তাই হ্রদের দারোগা পাহাড় এলাকা থেকে এসব মাছ জব্দ করা হয়।

বিএফডিসি সূত্রে জানা যায়, রাঙামাটি কাপ্তাই হ্রদের দারোগা পাহাড় এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে জেলা মৎস্য উন্নয়ন অধিদপ্ত (বিএফডিসি) কর্মকর্তারা। এসময় অসাধু মৎস্য শিকারীরা কজাপ্তাই হ্রদের পোনা মাছ আহরণ করছিল। বিএফডিসির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অসাধু জেলেরা।

আরও পড়ুন:


পাঁচটায় বসবে সংসদ

ঢাকা ১৪, কুমিল্লা ৫ ও সিলেট ৩ আসনে উপনির্বাচনের তারিখ প্রকাশ

চলন্ত বাস থেকে শিশুসহ স্ত্রীকে ফেলে দেওয়ার অভিযোগে স্বামী গ্রেপ্তার

ডাকাত আখ্যা দিয়ে ধাওয়া করে যুবলীগকর্মীকে পিটিয়ে হত্যা


 

পরে জেলেদের নৌকা তল্লাশি চালিয়ে বাচা, আইড়, টেংরা, কালিবাউস ও মিশালি জাতের মাছ উদ্দার করা হয়।

রাঙামাটি মৎস্য উন্নয়ন অধিদপ্তরের ব্যবস্থাপক লে. কমান্ডার মো. তৌহিদুল ইসলাম জানায়, তিন মাসের জন্য কাপ্তাই হ্রদে মাছ আহরণের উপর

নিষেধাজ্ঞা চলমান রয়েছ্ যেতে বন্ধকালীন সময় পোনা মাছ বড় হতে পারে। একই সাথে মা মাছের প্রজননক্ষমতা যাতে বৃদ্ধি পাই। তার জন্য বেকার জেলেদের বিজিএফের খাদ্য সামগ্রিও প্রদান করা হচ্ছে। কিন্তু তার পরও কিছু অসাধু জেলে অবৈধভাবে পোনা ও মা মাছ শিকার করে পাচারের চেষ্টা করে। তাই বিএফডিসি কড়া নিরাপত্তা জোরদার করেছে হ্রদ এলাকায়। অবৈধ মাছ শিকারী ও পাচারকারিদের ছাড় দেওয়া হবে না। গোপন সংবাদের ভিত্তিতে সঠিক সময়ে অভিযানও অব্যাহত রয়েছে।

news24bd.tv তৌহিদ

;