থানায় জিডির তদন্তে ডেকে নারীকে যৌন হয়রানি, এসআইয়ের বিরুদ্ধে মামলা

Other

সাধারন ডায়রী তদন্তের কথা বলে থানার একটি কক্ষে ডেকে নিয়ে এক নারীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে বরিশাল কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক আসাদুল ইসলামের বিরুদ্ধে।

এ ঘটনায় থানা মামলা নিতে অপারগতা প্রকাশ করায় বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করেন ভুক্তভোগী নারী। ট্রাইব্যুনাল মামলা তদন্তের জন্য পিবিআই’কে নির্দেশ দিয়েছেন।  

এ ঘটনার বিচার দাবী করেছেন নির্যাতিতা ও তার স্বামী।

পিবিআই তদন্ত ছাড়াও অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। বরিশাল থেকে শাহিন সুমনের তোলা ছবিতে রাহাত খানের প্রতিবেদন।  

২০২০ সালের ২৭ সেপ্টেম্বর জনৈক প্রতিবেশীর বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি সাধারন ডায়রী করেন নগরীর সাগরদী ধান গবেষনা এলাকার এক গৃহবধূ। ডায়রী তদন্তের জন্য গত ১৬ অক্টোবর তাকে কোতয়ালী থানার একটি কক্ষে ডেকে নেয় এসআই আসাদুল।

নানা অজুহাতে দির্ঘক্ষন ওই কক্ষে বসিয়ে রাখার পর ওই উপ-পরিদর্শক তার শ্লীলতাহানী করে। বিষয়টি থানার ওসিকে জানানো হলেও তিনি বিচারের আশ্বাসে সময় ক্ষেপন করেন।  

এ ঘটনায় থানা কর্তৃপক্ষ মামলা নিতে চায়নি বলে অভিযোগ ওই নারীর। প্রতিকার না পেয়ে ২৪ মে ট্রাইব্যুনালে মামলা করেন তিনি। ট্রাইব্যুনাল পিবিআই’কে অভিযোগ তদন্তের নির্দেশ দেন।

আরও পড়ুন:


মানবপাচারের অভিযোগে টিকটক হৃদয়ের বিরুদ্ধে মামলা

ফাইজারের টিকা দেওয়া হবে রাজধানীতেই

আহমদ শফীকে মৃত্যুর আগে ওষুধ খেতে দেওয়া হয়নি: নুরুল ইসলাম

দেশে কগরোনায় মৃত্যু ৩৪, শনাক্ত ১৯৮৮


নির্যাতিতার স্বামী জানান, কাজ শেষে ওই কক্ষ থেকে বের হবার পর তার স্ত্রীকে আবারও একা কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন চালানো হয়। কিন্তু পুলিশের হয়রানীর ভয়ে প্রতিবাদ করেননি তিনি। এ বিষয়ে আইনগত সুরহা চান তিনি।

ট্রাইব্যুনালের নির্দেশে পিবিআই তদন্তের পাশাপাশি অভিযুক্তের বিরুদ্ধে পুলিশের অভ্যন্তরীন তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। তদন্তে অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

ওই ঘটনার পর লোক লজ্জায় প্রথমে আত্মহত্যা করার কথা ভেবেছিলেন ওই নারী

news24bd.tv / কামরুল