ইরানের পরমাণু কর্মসূচি প্রতিহত করা অব্যাহত থাকবে: নতুন মোসাদ প্রধান
ইরানের পরমাণু কর্মসূচি প্রতিহত করা অব্যাহত থাকবে: নতুন মোসাদ প্রধান

ইরানের পরমাণু কর্মসূচি প্রতিহত করা অব্যাহত থাকবে: নতুন মোসাদ প্রধান

অনলাইন ডেস্ক

চলতি ভিয়েনা সংলাপে ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের বিষয়ে সমঝোতা অর্জন করা সম্ভব হলেও ইসরাইল ইরানের পরমাণু কর্মসূচি প্রতিহত করার চেষ্টা অব্যাহত রাখবে বলে ঘোষণা দিয়েছেন ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের নতুন প্রধান ডেভিড বার্নি। ইসরাইলি পত্রিকা ইয়াদিউত ‘আহারোনোত’ বার্নির বরাত দিয়ে এ খবর দিয়েছে।

বার্নি তার প্রথম বক্তব্যে ইরানের পরমাণু কর্মসূচিকে হুমকি দিয়ে বলেন, ইরানের পরমাণু কর্মসূচির ব্যাপারে ইসরাইল বিশ্ব সমাজের অনুসৃত পথ অবলম্বন করবে না কারণ, এ ব্যাপারে হিসাবে ভুল করলে তার পরিণতি তাদেরকে ভোগ করতে হবে না।

ডেভিড বার্নি বলেন, ভিয়েনায় পরমাণু সমঝোতা বিষয়ক চলমান সংলাপে বিশ্ব শক্তিগুলো যদি ইরানের সঙ্গে কোনো সমঝোতায় পৌঁছায় তাহলেও ইসরাইল তেহরানের পরমাণু কর্মসূচির বিরোধিতা অব্যাহত রাখবে।

তিনি বলেন, ইরানের পরমাণু কর্মসূচি মোসাদের দিন-রাতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।  


আরও পড়ুন


জনসংখ্যা বাড়াতে চীনে তিন সন্তান নীতির অনুমোদন

লাউডস্পিকারে আজান বন্ধের যে ব্যাখ্যা দিল সৌদি আরব

নিরামিষাশী অভিনেতার নামে মাংসের দোকান দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ

তিন মাস বেতন পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা


মোসাদের পরিচালক দাবি করেন, পাশ্চাত্যের সঙ্গে সমঝোতা হোক বা না হোক ইরান নিরবচ্ছিন্নভাবে পরমাণু অস্ত্র তৈরির দিকে এগিয়ে যাচ্ছে।

মোসাদের প্রধান এমন সময় এ দাবি করলেন যখন ইরানের পরমাণু কর্মসূচি শুধুমাত্র বেসামরিক লক্ষ্যে পরিচালিত হচ্ছে। অন্যদিকে ইসরাইলের কাছে অন্তত ৪০০ পরমাণু অস্ত্র রয়েছে বলে ধারণা করা হয়। এছাড়া, গত ৭০ বছরে কয়েক লাখ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল।

news24bd.tv / নকিব

;