বাজেটের অর্থ বাস্তবায়নের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন
বাজেটের অর্থ বাস্তবায়নের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

বাজেটের অর্থ বাস্তবায়নের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

অনলাইন ডেস্ক

আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বাজেটের অর্থ যথাযথ বাস্তবায়ন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং খাদ্যে ভেজাল প্রদানকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ (৬) ছয় দফা দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।


বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রোমান হোসাইন, আইন বিষয়ক সম্পাদক এ্যাড: এইউজেড প্রিন্সসহ প্রমুখ নেতৃবৃন্দ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ছয় দফা দাবিগুলো যথাক্রমে- জনকল্যাণমুখী বাজেট প্রণয়ন ও যথাযথ বাস্তবায়ন করতে হবে,

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল পর্যায়ে রাখতে হবে,
সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিম সংকট তৈরী করে দ্রব্য মূল্য বৃদ্ধির সাথে জড়িত অসাধু ব্যবসায়ীদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, 
খাদ্যে ভেজাল প্রদানকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে, পণ্যের দাম অস্বাভাবিক বৃদ্ধি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং সেল জোরদার করতে হবে এবং খাদ্যের ভেজাল নিয়ন্ত্রণে বিএসটিআইসহ অন্যান্য মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠানগুলোর দায়িত্বে গাফিলতি ও নিষ্ক্রিয়তার জন্য জবাবদিহি করতে হবে।


মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, " দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু। খাদ্য ভেজাল প্রদানকারীরা দুর্নীতিবাজদের চেয়েও ভয়ংকর। এদেরকে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। খাদ্যে জীবন ধ্বংসকারী বিভিন্ন মেডিসিন, কেমিক্যাল মিশিয়ে মানুষকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলা হচ্ছে।   বিএসটিআইসহ খাদ্যের মান নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা সরকারি প্রতিষ্ঠানগুলো কার্যকরী ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছে। এসব প্রতিষ্ঠানের অসাধু কর্মকর্তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। "

সংগঠনের সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, "সরকার ঘোষিত আজকের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ। পাশাপাশি এই বাজেটের যথাযথ বাস্তবায়নের দাবি জানাচ্ছি। বাজেট যেনো জনগণের কল্যাণে ব্যবহার করা হয়। দুর্নীতিবাজরা বাজেটের বরাদ্দকৃত অর্থ লুটপাট করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সম্প্রতি চাল, ডাল, তৈলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। অবিলম্বে বাজার নিয়ন্ত্রণ করার জন্য মনিটরিং সেল জোরদার করতে হবে। খাদ্যের দাম নিয়ন্ত্রণে রাখা এবং খাদ্যে ভেজাল খাদ্য প্রদানকারীদেরকে কঠোর শাস্তি দেয়া সরকারের নৈতিক দায়িত্ব। কিন্তু আমরা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা ও গাফিলতি লক্ষ্য করছি। যার কারণে বাজারে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে সাধারণ মানুষকে জিম্মি করে প্রতিনিয়ত নিত্য প্রয়োজনীয় দ্রব্যর দাম বাড়িয়ে যাচ্ছে। খাদ্যে বিষাক্ত কেমিকেল মিশিয়ে ভবিষ্যৎ প্রজন্মকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এসব অসাধু ব্যবসায়ীরা দেশ ও জাতির শত্রু। অবিলম্বে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ না করলে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তুলবে। "

news24bd.tv / এমিজান্নাত

;