টিকা দিতে আসায় ভয়ে যা করলেন বৃদ্ধা!
টিকা দিতে আসায় ভয়ে যা করলেন বৃদ্ধা!

টিকা দিতে আসায় ভয়ে যা করলেন বৃদ্ধা!

অনলাইন ডেস্ক

করোনা মহামারিতে বিধ্বস্ত সমগ্র ভারত। মৃত্যুর ছোবল থেকে মানুষকে রক্ষায় টিকা কার্যক্রম চালাচ্ছে দেশটি। তবে সেখানকার গ্রামাঞ্চলে টিকা নিয়ে ভীতি ক্রমেই চেপে ধরছে। টিকা নিয়ে সরকারের সচেতনতামূলক নানা পদক্ষেপের পরও অনেকেই গুজবের শিকার হচ্ছেন।

দেশটির ইটাওয়া জেলার গ্রামগুলোতে বাড়ি বাড়ি গিয়ে টিকা নিয়ে প্রচার চালাচ্ছিলেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। গ্রামে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এসেছে এই খবর প্রচার হয়ে গিয়েছিল আগেই। ফলে চিকিৎসকরা যখন হরি দেবী নামে অশীতিপর এক বৃদ্ধার বাড়িতে পৌঁছান, তাদের দেখামাত্রই ছুটে ঘরের ভিতরে ঢুকে একটা বড় ড্রামের পিছনে লুকিয়ে পড়েন তিনি।  

ঘটনাটি গত মঙ্গলবারের (১ জুন)।

এক চিকিৎসক বলেন, আম্মা কোথায় গো? টিকা দেওয়ার লোকজন এসেছে যে! কিন্তু হরি দেবী ড্রামের পেছন থেকে বের হতে চাইছিলেন না কিছুতেই।

চিকিৎসকরা ফের বৃদ্ধাকে বলেন, বিধায়ক এসেছে আপনার সঙ্গে দেখা করতে। ইনজেকশন দেওয়ার জন্য আসিনি। শুধু কথা বলতে এসেছি। অন্ততপক্ষে বিধায়ক কী বলছেন সেটা এসে শুনুন। এভাবে বোঝানোর পর হরি দেবী গুটি গুটি পায়ে ড্রামের পেছন থেকে বেরিয়ে আসেন।

বিধায়ক এই ঘটনা প্রসঙ্গে বলেন, গ্রামে এখনও মানুষ টিকার বিষয়টি নিয়ে কিছুটা শঙ্কায় ভুগছেন। আমরা সবাই তাদের উৎসাহ এবং অভয় দেওয়ার জন্য বের হয়েছি। ওই বৃদ্ধা আমাদের দেখেই ভয়ে পালিয়ে যান।

news24bd.tv/আলী

;