তিন সাংবাদিকের বাজেট আড্ডা

তিন সাংবাদিকের বাজেট আড্ডা

Other

মঞ্জু ভাই (মোজাম্মেল হোসেন মঞ্জু) প্রায়ই বলতেন, ’মতি ভাই বলেন- তুমি তো ঠিক ইকোনোমিক রিপোর্ট করতে পারো না। ’ সম্পাদক যদি কোনো রিপোর্টার সম্পর্কে এই ধরনের মন্তব্য করেন- তা হলে তার পায়ের নীচে মাটি থাকার কথা না। তবু প্রথম আলোয় আমার পায়ের নীচে মাটি ছিলো, শেয়ারবাজার আর ব্যবসা বানিজ্যের খবরে ডুবে থাকলেও ইকোনোমিক রিপোর্টার হতে না পারা নিয়ে একটা অতৃপ্তি বরাবরই কাজ করতো।  

সেই সময়ে ডাক সাইটে ইকোনোমিক রিপোর্টার ইনাম আহমেদ, আমিনুর রশীদ, শওকত হোসেন মাসুম, রেজাউল করীম বায়রন- মাঠই কেবল নয়, পত্রিকাও দাপিয়ে বেড়াতেন।

তারা তখন ইকনোমিক রিপোর্টিং এর উদাহরণ, তারকা সাংবাদিক। সময়ের পরিক্রমায় বায়রন ছাড়া বাকি তিনজনের কেউই এখন আর রিপোর্টিং এ নেই, তারা এখন সংবাদ ব্যবস্থাপনার মতো গুরু দায়িত্বে ব্যস্ত। মাসুম অবশ্য লেখালেখিতে এখনো আলো ছড়ান।  

এক  সময়কার ডাকসাইটে দুই ইকোনোমিক রিপোর্টার ইনাম আহমেদ এবং শওকত হোসেন মাসুমের সাথে বাংলাদেশের বাজেট নিয়ে অনলাইনে একটি আড্ডা দেবো আগামী শনিবার।

অর্থনীতির ভারী ভারী টার্মিনোলোজি, ফ্যাক্টস ফিগারের খেলা নয়, একেবারে সাদামাটা চোখে বাজেটকে দেখার পথ নিয়ে,বাজেট নিয়ে রিপোর্টিং এবং মিডিয়ায় বাজেট কাভারেজের খুঁটিনাটি বিষয় নিয়ে কথাবার্তা-  তিন সাংবাদিকের বাজেট আড্ডা।  

শনিবার বাংলাদেশ সময় রাত ১০টা আর টরন্টো সময় দুপুর বারোটায় আপনারাও যোগ দিতে পারেন সেই আড্ডায়।

লেখক : প্রকাশক ও সম্পাদক, নতুন দেশ ডটকম।  (ফেসবুক থেকে সংগৃহীত)

news24bd.tv/আলী