প্রথম দিনে আ.লীগের মনোনয়নপত্র নিলেন যারা
৩ আসনে উপনির্বাচন

প্রথম দিনে আ.লীগের মনোনয়নপত্র নিলেন যারা

অনলাইন ডেস্ক

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপনির্বাচন আগামী ১৪ জুলাই হবে। এই তিন আসনের উপ নির্বাচনে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি। শুক্রবার (৪ জুন) প্রথম দিনেই ২১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান বলেন, প্রথম দিনে তিনটি আসনে দলীয় প্রার্থী হতে মোট ২১ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এরমধ্যে ঢাকা-১৪ আসনে ৬ টি, সিলেট-৩ আসনে ৭টি ও কুমিল্লা-৫ আসনে ৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

ঢাকা ১৪ আসনে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ফুয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফুল হক চৌধুরীসহ ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেছেন।  

একই দিনে সিলেট-৩ আসন থেকে নির্বাচন লড়তে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমানসহ মোট ৭ জন মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা-৫ আসন থেকে  ৮ জন প্রার্থী প্রথম দিনে মনোনয়ন ফরম কিনেছেন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূণ্য হয়। বুধবার (২ জুন) তিনটি আসনের উপনির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী এ তিনটি আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন।   উপনির্বাচন আগামী ১৪ জুলাই হবে।

news24bd.tv/আলী