ডিমের সহজ ২ রেসিপি

ডিমের সহজ ২ রেসিপি

অনলাইন ডেস্ক

এগ বাটার মাসালা
প্যানে ২ টেবিল চামচ মাখন গরম করুন। একটি পেঁয়াজ কুচি, ১ ইঞ্চি আদা কুচি, ২টি কাঁচা মরিচ কুচি ভেজে নিন এক মিনিট। ৩টি টমেটো কুচি দিয়ে ৫ মিনিট রান্না করুন কম আঁচে। টমেটো নরম হয়ে গেলে নামি ঠাণ্ডা করে ব্লেন্ড করে নিন।

আরেকটি প্যান দিন চুলায়। ১ টেবিল চামচ তেল ও ১ টেবিল চামচ মাখন গরম করুন। ১ ইঞ্চি দারুচিনি, ১/৪ চা চামচ হলুদের গুঁড়া, ব্লেন্ড করা মসলা, স্বাদ মতো লবণ ও মরিচের গুঁড়া দিন। ভালো করে কষিয়ে নিন মসলা।

তেল ছেড়ে দিলে অল্প পানি দিয়ে ৪টি সেদ্ধ করে রাখা ডিম দিয়ে দিন। ১ কাপ পানি দিয়ে চুলার জ্বাল কমিয়ে দিন। নামানোর আগে এক চিমটি কাসুরি মেথি দিয়ে দিন।

আরও পড়ুনঃ গরমে স্বস্তি পেতে মজাদার শরবত

সহজেই তৈরি আম-লিচুর লেয়ার জেলি

নারকেল দুধে ডিম রান্না
৪টি ডিম সেদ্ধ করে মাঝখান থেকে কেটে নিন। প্যানে তেল গরম করে কাঁচা মরিচের স্লাইস, কয়েকটি কারি পাতা কুচি ও আধা কাপ পেঁয়াজ কুচি ভেজে নিন। ১/২ চা চামচ রসুন বাটা ও ১ চা চামচ আদা বাটা দিন। আধা চা চামচ জিরার গুঁড়া, ১ চা চামচ ধনিয়া গুঁড়া, আধা চা চামচ হলুদের গুঁড়া ও স্বাদ মতো মরিচের গুঁড়া দিয়ে ২০ সেকেন্ড নাড়ুন। আধা কাপ টমেটো কুচি দিয়ে দিন। টমেটো নরম হয়ে গেলে স্বাদ মতো লবণ ও ২ কাপ পাতলা নারকেলের দুধ দিন। ফুটে উঠলে জ্বাল কমিয়ে ৫ মিনিট রান্না করুন। এরপর ১ কাপ ঘন নারকেলের দুধ দিন। ফুটে উঠলে সেদ্ধ ডিম, ধনেপাতা কুচি ও আধা চা চামচ গরম মসলার গুঁড়া দিয়ে নেড়ে নামিয়ে ফেলুন।

news24bd.tv / এমিজান্নাত

এই রকম আরও টপিক