সাকিবের অনুশীলনে জৈব সুরক্ষা ভঙ্গ, তদন্তে বিসিবি

সাকিবের অনুশীলনে জৈব সুরক্ষা ভঙ্গ, তদন্তে বিসিবি

অনলাইন ডেস্ক

পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় শুক্রবার মিরপুরের ইনডোর মাঠে ঐচ্ছিক অনুশীলন করেছেন মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম দুই ম্যাচে ২৯ ও শূন্য রান করা সাকিব ব্যাটিংয়ে নিজেকে ঝালিয়ে নেন। তবে তার অনুশীলন পর্ব নিয়ে উঠেছে অভিযোগ।

জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ উঠেছে।

বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে বিসিবি। ঢাকা লিগের আয়োজক সিসিডিএমও একই তদন্ত করছে।  

বিসিবি শনিবার সন্ধ্যায় এক বিবৃতিতে সিসিডিএমের চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম জানিয়েছেন, ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বিসিবি।

তিনি বলেন, এমন ঘটনায় আমরা হতাশ। সিসিডিএম এবং বিসিবি বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে। দল, ক্রিকেটার ও অফিসিয়াল নিরাপত্তা আমাদের কাছে সবার আগে। জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করতে আমাদের বড় পরিমাণে অর্থ ও শ্রম ব্যয় করতে হয়েছে।

গতকাল একক অনুশীলনে সাকিবের সঙ্গী ছিলেন মোহামেডানের দুই সতীর্থ স্পিনার আসিফ হাসান ও পেসার রুয়েল মিয়া। জাতীয় দলের ক্রিকেটারদের বল থ্রো করা নাসিরকেও দেখা যায় অনুশীলনে। জানা গেছে, অনুশীলনে বল করার জন্য এসেছিলেন মাস্কো সাকিব ক্রিকেট একাডেমির দুজন। তাদের সঙ্গী হয়ে এসেছিলেন আরও একজন।   সাদা শার্ট পরা বাইরের সেই ব্যক্তি মোবাইলে ছবি তুলেছেন। নেট বোলারদের সংস্পর্শে যাচ্ছিলেন। যারা সাকিবের এক ঘণ্টার নেট সেশনে ছিলেন।

news24bd.tv/আলী