রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ আজ

রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ আজ

অনলাইন ডেস্ক

আজ রোববার। দিনের শুরুতেই জেনে নিন আজ ঢাকার কোন মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে।

বন্ধ থাকবে যেসব মার্কেট:

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসী পল্লী, ইব্রাহীমপুর বাজার, রজনীগন্ধা মার্কেট, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি কর্পোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান:

লালবাগ কেল্লা: তিন শতকের পুরোনো ঐতিহাসিক স্থান লালবাগ কেল্লা, যাকে দুর্গও বলা হয়।

মোঘল সম্রাট আওরঙ্গজেবের তৃতীয় পুত্র শাহজাদা আজম ১৬৭৮ খ্রিস্টাব্দে এই কেল্লা নির্মাণ করেন। লালবাগ কেল্লার প্রবেশ মূল্য হিসেবে দর্শনার্থীদের কাছ থেকে ২০ টাকা করে রাখা হয়। কেল্লাটি রোববার বন্ধ থাকে। এছাড়া সপ্তাহের বাকি ছয়দিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত এবং দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে।

আরও পড়ুন:

 আল-জাজিরার নারী সাংবাদিককে গ্রেপ্তার করলো ইসরায়েলি পুলিশ, মারধরের অভিযোগ

 বিনিয়োগ আকর্ষণে ‘বাংলাদেশ আইটি কানেক্ট-ইউকে ডেস্ক’ চালু

 রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ

 ৪ হাত, ৪ পা নিয়ে জন্ম নেওয়া শিশুটি সুস্থ আছে: চিকিৎসক

 

জাতীয় চিড়িয়াখানা: দেশের সবচেয়ে বড় চিড়িয়াখানা অবস্থিত ঢাকার মিরপুরে। শুধু আকার বা আয়তনের দিক থেকেই নয়। এখানে রয়েছে বিভিন্ন বিরল প্রজাতির জীব-জানোয়ার। চিড়িয়াখানার পাশেই রয়েছে বোটানিক্যাল গার্ডেন। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত চিড়িয়খানাটি খোলা থাকে। সাপ্তাহিক বন্ধ রোববার (তবে অন্য কোনো সরকারি ছুটি থাকলে খোলা থাকে)।

মুক্তিযুদ্ধ জাদুঘর: মুক্তিযুদ্ধ জাদুঘর বাংলাদেশের গৌরবময় মুক্তিযুদ্ধ সংক্রান্ত নিদর্শন ও স্মারকচিহ্নসমূহ সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শনের স্থান। এটি রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত। রোববার সাপ্তাহিক বন্ধ। গ্রীষ্মকালীন (মার্চ-সেপ্টেম্বর) সময়সূচি সকাল ১০টা-বিকেল ৬টা৷ আর শীতকালীন (অক্টোবর-ফেব্রুয়ারি) সময়সূচি হলো সকাল ১০টা-বিকেল ৫টা। জাদুঘরে ২০ টাকার টিকিট কেটে প্রবেশ করতে হয়।

news24bd.tv নাজিম