কেবিনে স্থানান্তর করা হয়েছে বেগম খালেদা জিয়াকে
কেবিনে স্থানান্তর করা হয়েছে বেগম খালেদা জিয়াকে

কেবিনে স্থানান্তর করা হয়েছে বেগম খালেদা জিয়াকে

অনলাইন ডেস্ক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাঁকে এরই মধ্যে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে চিকিৎসকেরা বলছেন, খালেদা জিয়া এখনও শঙ্কামুক্ত নন। কোভিড পরবর্তী বেশ কিছু জটিলতায় ভুগছেন তিনি। আরও কিছু দিন তাঁকে হাসপাতালেই থাকতে হবে।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘গত এক সপ্তাহে ম্যাডামের (খালেদা জিয়া) শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাঁকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এখন তিনি কেবিনেই আছেন। সেখানে তাঁর চিকিৎসা চলছে। উনার পোস্ট কোভিড জটিলতা থেকে কিছুটা উন্নতি হয়েছে। এটাকে বড় ধরনের উন্নতি বলার সুযোগ নেই। তাই তাঁকে এখনি বিপদমুক্ত বলা যাচ্ছে না। ফলে, আমরা তাঁকে আরও কিছুদিন পর্যবেক্ষণ করে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেব। ’

ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া এখনও তরল জাতীয় খাবার খাচ্ছেন। ম্যাডাম এমনিতে কম খাবার খান। হাসপাতালে ভর্তি হওয়ার পর বাইরে থেকে, অর্থাৎ তাঁর আত্মীয়-স্বজনেরাই চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খাবার নিয়ে আসেন।

আরও পড়ুন

  বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানালে দিতে হবে ২ লাখ টাকা: তথ্যমন্ত্রী

  স্বাস্থ্য খাতের দুর্নীতি তুলে ধারায় রোজিনাকে হেনস্তা: রুমিন ফারহানা

  বঙ্গবন্ধু সেতু থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩৪৩ কোটি টাকা টোল আদায়

  পদ্মাসেতুর সার্বিক অগ্রগতি শতকরা ৮৬ ভাগ

 

এদিকে চিকিৎসকেরা বলছেন, ‌বিএনপির চেয়ারপারসনের কোভিড পরবর্তী যে জটিলতা ছিল, সেগুলোর কিছুটা উন্নতি হলেও তাঁর অন্যান্য রোগগুলো আগের মতোই আছে। ফলে আরও কিছুদিন তাঁকে হাসপাতালেই থাকতে হবে। আগামী কয়েক দিন তাঁকে পর্যবেক্ষণের পর বিপদমুক্ত মনে হলেই হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার পরিবারের সদস্যেরা বাদে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তাঁর একান্ত সচিব আব্দুস সাত্তার ছাড়া অন্য কেউ তাঁকে দেখতে হাসপাতালে যান না।

news24bd.tv আহমেদ

;