মোংলায় কঠোর বিধি-নিষেধ বাড়ল আরও ৭দিন, করোনায় মৃত্যু ৪
Breaking News
মোংলায় কঠোর বিধি-নিষেধ বাড়ল আরও ৭দিন, করোনায় মৃত্যু ৪

মোংলায় কঠোর বিধি-নিষেধ বাড়ল আরও ৭দিন, করোনায় মৃত্যু ৪

Other

বাগেরহাটের মোংলা উপজেলায়  দ্রুত গতিতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়া চলমান কঠোর বিধি-নিষেধ রোববার থেকে আরও ৭ দিন বাড়িয়েছে স্থানীয় প্রশাসন। মোংলা পৌর্ট পৌর এলাকা জুড়ে কঠোর নজরদারি ও টহল দিতে দেখা গেছে কোস্টগার্ড, পুলিশ, আনসারসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। কঠোর বিধি নিষেধের মধ্যেও মোংলা গত ২৪ ঘন্টায় আরও ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  

মোংলায় উপজেলায় নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৭০ ভাগ।

  মোংলায় গত ৮ দিনে ২৩২ জনের নমুনা পরিক্ষায় পজেটিভ হয়েছে ১৪৭ জনের। রোববার সকালে করোনা আক্রান্ত হয়ে মোংলা পোর্ট পৌরসভার জয়বাংলা এলাকায় হাসিব মোল্লা নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে জেলার মোরেলগঞ্জ উপজেলায় দুইজন ও শরণখোলা উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে।  

আরও পড়ুন:


চলমান বিধি-নিষেধ ‘লকডাউন’ বাড়ল ১৬ জুন পর্যন্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমল

কেবিনে স্থানান্তর করা হয়েছে বেগম খালেদা জিয়াকে

বঙ্গবন্ধু সেতু থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩৪৩ কোটি টাকা টোল আদায়


বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, গত দশদিন যাবত বাগেরহাটে করোনা সংক্রমন বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে মোংলা ও মোরেলগঞ্জে। বাগেরহাট সদর উপজেলাতেও সংক্রমনের হার কিছুটা বৃদ্ধি পেয়েছে। মোংলায় ৭০ শতাংশ এবং জেলায় সংক্রমনের হার ৪৫ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেষণা অনুযায়ী সকল বিধি নিষেধ প্রয়োগ করে আমরা চেষ্টা করছি সংক্রমনের হার নিম্নমুখি রাখতে। বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন।  

এর মধ্যে মোংলা উপজেলায় ৩৪ জন, মোড়েলগঞ্জ উপজেলায় ৯ জন, ফকিরহাটে ৮, সদর উপজেলায় ৪ জন ও মোল্লাহাট ২ জন। এপর্যন্ত জেলায় ১ হাজার ৭৭৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৪৭ জনের। এখন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২ জন ও হোমআইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ২৯০ জন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, চলোমান নিষেধাজ্ঞার সময়সিমা আরও ৭ দিন বাড়ানো হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণে কোস্টগার্ড, পুলিশের পাশাপাশি দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। অপ্রয়োজনে মটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন নিয়ে শহরে প্রবেশ ও অহেতুক ঘুরা ফেরা করলেই জরিমানা করা হচ্ছে।  

news24bd.tv / কামরুল 

;