হেফাজতের নতুন কমিটি ঘোষণা আজ, বাদ পড়ছেন যারা

হেফাজতের নতুন কমিটি ঘোষণা আজ, বাদ পড়ছেন যারা

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্ত ঘোষণার প্রায় দেড় মাস পর নতুন কমিটি ঘোষণা করতে যাচ্ছে সংগঠনটি। আজ সকাল ১১টার দিকে রাজধানীর খিলগাঁও চৌরাস্তায় মাখজানুল উলুম মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করা হবে।

জানা গেছে, জুনায়েদ বাবুনগরী ও নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে এ কমিটিতে বিতর্কিত নেতাদের বাদ দেয়া হতে পারে।

সংগঠনটির বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস গণমাধ্যমকে বলেন, ‘সোমবার (৭ জুন) রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হবে।

৪০ সদস্যের মধ্যেই এই কমিটি করা হচ্ছে। ’

কমিটিতে কারা স্থান পাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, ‘সেটা জানতে পারবেন। এখন বলাটা উচিৎ হবে না। ’

নাম প্রকাশ না করার শর্তে হেফাজতের এক কেন্দ্রীয় নেতা সংবাদমাধ্যমকে জানিযেছেন, বিগত কমিটির বিতর্কিত নেতাদের বাদ দিয়ে নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এমনকি সরাসরি রাজনৈতিক দলের পদে রয়েছে এমন কাউকে খসড়া কমিটিতে রাখা হয়নি।  

জানা গেছে, খসড়া ৩৮ সদস্য বিশিষ্ট এ কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব হিসেবে রাখা হয়েছে। কমিটিতে প্রয়াত আমীর আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফকেও রাখা হচ্ছে।  

আরও পড়ুুুন:

 মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে, সহস্রাধিক ঘর ভস্মীভূত

 যার জন্য বিয়ে করা ফরজ

 মহেশখালীতে পাহাড় ধসে প্রাণ গেল আড়াই বছরের শিশুর

 ঢাকার যেসব মার্কেট বন্ধ আজ

 

তবে শাহ আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীসহ তার অনুসারীরা এবং সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, নাছির উদ্দিন মুনির, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় নেতা জাকারিয়া নোমান ফয়জী, খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, হাসান জামিল, মুফতি হারুন ইজহারসহ বিতর্কে জড়িয়ে পড়া হেফাজতের নেতারা কমিটি থেকে বাদ পড়ছেন বলে জানা গেছে।

news24bd.tv নাজিম