ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

প্রেস বিজ্ঞপ্তি

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (ISU) তে ফল ২০২১ সেমিস্টার উপলক্ষ্যে শুরু হয়েছে ভর্তি মেলা শুরু হয়েছে। আজ সোমবার দুপুরে মহাখালী ক্যাম্পাসে ভর্তি মেলার উদ্বোধন করেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

উপাচার্য জানান, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানসম্মত শিক্ষা নিশ্চিতে আইএসইউ বদ্ধ পরিকর। তাই ২০১৮ সালে যাত্রার শুরু থেকে ISU বিশ্বমানের শিক্ষক, আধুনিক ক্যাম্পাস ও ব্যবহারিক শিক্ষার জন্য বিভিন্ন ল্যাব ইত্যাদি নিশ্চিত করেছে। করোনা মহামারির এই সময়েও আইএসইউ এর ক্লাস কার্যক্রম অনলাইনে খুবই দক্ষতার সাথে পরিচালিত হচ্ছে।

আজ থেকে প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে ভর্তি মেলার কার্যক্রম। ১৪ টি ক্যাটাগরিতে বিবিএ, বিএ (অনার্স) ইন ইংলিশ, বিএসসি ইন সিএসই ও বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সহ এমবিএ ও এমএ ইন ইংলিশ প্রোগ্রামে ভর্তি আগ্রহীদের জন্য রয়েছে সর্বনিম্ন ৪০% থেকে ১০০% পর্যন্ত ওয়েভার, স্কলারশিপসহ নানা সুযোগ সুবিধা পবে। এছাড়াও থাকছে বিশেষ ছাড় ও আকর্ষণীয় উপহার ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার (ভারপ্রাপ্ত), এইচ. টি. এম. কাদের নেওয়াজ, রেজিস্ট্রার (ISU), প্রফেসর ড. মুহাম্মদ সাইফুল ইসলাম, মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে. আহমেদ আলম এবং বিভিন্ন বিভাগের চেয়ারপার্সন, শিক্ষক শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তারা।

আরও পড়ুন


ইসরাইলের নির্বাচনে জালিয়াতির অভিযোগ

হেফাজতের ৩৩ সদস্যের কমিটি ঘোষণা, যারা আছেন কমিটিতে

ইসরাইলি বন্দীদের অডিও ও ফুটেজ প্রচার করলো হামাস

কোন খবরকে ঘিরে আমরা যে মতামত দিই তা কি সাংবাদিকতা নয়?


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরুর একদিন পরই করোনা পরিস্থিতিতে আবারও সকল পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার খুবি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে উপ-উপাচার্য ও ডিনবৃন্দের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে রেজিস্ট্রার দপ্তরের জারিকৃত অফিস আদেশে বলা হয়- পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে (বিভাগ) অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত থাকবে।

খুলনা অঞ্চলে করোনার প্রাদুর্ভাব ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ২২ জুন থেকে খুলনা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষিত হয়েছে। এই প্রেক্ষিতে পরীক্ষা স্থগিতের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, ৩০ মে একাডেমিক প্রধানদের সভায় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনার আলোকে মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে অনুযায়ী রোববার নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন, গণিত ডিসিপ্লিন, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন ও সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বন্ধ হয়ে যাওয়া হলগুলোতে থাকছে ছাত্রলীগের নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

বন্ধ হয়ে যাওয়া হলগুলোতে থাকছে ছাত্রলীগের নেতাকর্মীরা

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর হল বন্ধ রেখেছে। ফলে হলে থাকতে পারছেন না সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু এর মাঝেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ও সলিমুল্লাহ মুসলিম হলে থাকছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। লকডাউনের বেশিরভাগ সময় তারা হলে অবস্থান করেছে বলে জানা গেছে।

প্রভোস্টরা বলছেন, ‘যারা ছিলেন’ তাদের বুঝিয়ে বের করে দেয়া হয়েছে। আবাসিক শিক্ষকরাও তদারকি করছেন। তবে সরেজমিনে ছাত্রলীগ নেতাকর্মীদের কেউ কেউ এখনো হলে অবস্থান করছে বলে জানা গেছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

এবারও হচ্ছে না প্রাথমিক সমাপনী পরীক্ষা

অনলাইন ডেস্ক

এবারও হচ্ছে না প্রাথমিক সমাপনী পরীক্ষা

করোনাভাইরাসের কারণে চলতি বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বাতিলের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ রোববার (২০ জুন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক এ এম মনছুরুল আলম এ তথ্য জানান।

তবে গত বছরের মতো এবছর অটোপ্রমোশন হচ্ছে না, বাড়ির কাজের মাধ্যমে মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মহা-পরিচালক এ এম মনছুরুল আলম জানান, প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বাড়ির কাজের মাধ্যমে মূল্যায়ন চলবে। তাদের অটোপাস দেওয়া হবে না। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর শিক্ষার্থীদের ক্লাসে আনা সম্ভব হলেও তাদের বার্ষিক পাঠপরিকল্পনার আলোকে পড়ানো হবে। এ প্রক্রিয়ায় মূল্যায়নের ব্যবস্থা নিশ্চিত করা হবে।


আরও পড়ুনঃ

ভাল থাকুক বিশ্বের সকল বাবা, যেভাবে দিবসটির শুরু

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর


অন্যদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগেই ইঙ্গিত দিয়েছেন, এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষাও হবে না।

একই রকম সিদ্ধান্ত হতে পারে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ব্যাপারেও। এ দুটিই অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঈদের পর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

জাহিদুজ্জামান, কুষ্টিয়া:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঈদের পর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত

ঈদুল আযহার এক সপ্তাহ পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে মর্মে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত হয়েছে। তবে, অনলাইনে নাকি স্বশরীরে পরীক্ষা হবে তা করোনা পরিস্থিতি বিবেচনা করে বিভাগগুলোর একাডেমিক কমিটি স্থির করবে। 

সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে অগ্রাধিকারের ভিত্তিতে বিভাগগুলো পরীক্ষা নেবে। কোনো বিভাগ একই সময়ে একাধিক ব্যাচের পরীক্ষা নিতে পারবে না। পরীক্ষা শুরুর আগে প্রশাসনকে অবগত করতে হবে।
     
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ১২০তম সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ৪ জনকে পিএইচ.ডি এবং ৩ জনকে এম.ফিল ডিগ্রি প্রদান করা হয়।

আরও পড়ুন:


নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাক সংর্ঘষে নিহত ৫

বিয়ের প্রলোভন দেখিয়ে বার বার ধর্ষণ, আসামি গ্রেপ্তার

বিগো লাইভ-ফ্রি ফায়ার-পাবজি-টিকটক বন্ধে লিগ্যাল নোটিশ

আবারও জিততে ব্যর্থ স্পেন


news24bd.tv / কামরুল

পরবর্তী খবর

চাকরির জন্য যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয়: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

চাকরির জন্য যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয়: শিক্ষামন্ত্রী

নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে গ্রিন ইউনির্ভাসিটির গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, গ্র্যাজুয়েশন শেষ করে শুধু চাকরির জন্য দ্বারে দ্বারে ঘুরবে এটা যেন না হয়। নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। অন্যেকে চাকরি দেওয়ার জন্য নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।


আরও পড়ুনঃ

চীনের রাস্তায়-গলিতে সরকারদলীয় প্রচারণামূলক বিলবোর্ড

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’

বিয়ের পিঁড়িতে বসার আগ মূহুর্তে যে কারণে বিয়ে ভেঙে দিয়েছিলেন সালমান

চুরির দায়ে জেলে গেলেন ‘ক্রাইম পেট্রলের’ ২ অভিনেত্রী


আজ শনিবার বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের চতুর্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর