চায়ের দোকানের পেছনে পড়ে ছিলো ফুটফুটে নবজাতক

চায়ের দোকানের পেছনে পড়ে ছিলো ফুটফুটে নবজাতক

অনলাইন ডেস্ক

দোকানের পেছনে ফেলে যাওয়া এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। নবজাতকটি মেয়েশিশু।   নবজাতককে বর্তমানে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাগেরহাট সদর হাসপাতালের শিশু বিভাগের জুনিয়র কনসালটেন্ট খান শিহান মাহমুদ বলেন, নবজাতকের শারীরিক অবস্থা ভালো।

বাগেরহাটের সদর উপজেলার চিতলী গ্রামের সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে সোমবার (০৭ জুন) ভোরে হঠাৎ নবজাতক শিশুর কান্না শুনতে পান স্থানীয়রা। দেখতে পান, ক্যারাম বোর্ডের ওপরে নবজাতক শিশুটি। আশপাশে কাউকে না পেয়ে ট্রিপল নাইনে কল দেন তারা।

জেলা সদর হাসপাতালের চিকিৎসকরা বলছেন, শিশুটি সুস্থ আছে।

তাকে দত্তক নিতে অনেকেই আবেদন করেছেন। জেলা প্রশাসন বলছে, চিকিৎসকের ছাড়পত্র পাওয়ার পর আইনি প্রক্রিয়ায় সমাধান হবে দত্তকের বিষয়টি।   

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, নবজাতককে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এলাকাবাসী চান এর শাস্তি।

এদিকে, বাচ্চাটিকে দত্তক নিতে এরইমধ্যে বেশ কয়েকজন আবেদন করেছেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। বেবিহোমে নেওয়ার যোগ্য হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশু কল্যাণ বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

news24bd.tv/আলী