এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা পাপুলের রিট খারিজ

এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা পাপুলের রিট খারিজ

অনলাইন ডেস্ক

কুয়েতের আদালতে অর্থ ও মানবপাচারের দায়ে সাজাপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে করা রিট খারিজ করে দিয়েছেন আদালত।

গত মার্চে পাপুলের পক্ষে তার বোন নুরুন্নাহার বেগম এই রিট করেন। রিটে লক্ষ্মীপুর-২ আসন শূন্য ঘোষণার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী।

সোমবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে এই রিটের ওপর শুনানি হয়।

আরও পড়ুন


আপনার রক্তের গ্রুপই বলে দেবে আপনি কেমন মানুষ, জানুন...

ব্যস্ত জীবনে স্বস্তি দেবে মাল্টি প্লেয়ার মাইক্রোওয়েভ ওভেন

হোটেল ও পতিতালয়ে পাঠানোর রোমহর্ষক বর্ণনা দিলেন ভারতে নির্যাতনের শিকার তরুণী (ভিডিও)

পাকিস্তানে দুই ট্রেনের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৫১


এর আগে গত ২২ ফেব্রুয়ারি অর্থ ও মানবপাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সদস্য পদ বাতিল করা হয়। সংসদ সচিবালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

এদিকে লক্ষ্মীপুর-২ আসন শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

গত ২৮ জানুয়ারি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় কুয়েতের আদালত। পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল যা বাংলাদেশি মুদ্রায় ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয়। স্বাধীনতার পর বাংলাদেশের ইতিহাসে কোনো সংসদ সদস্যের বিদেশে গ্রেফতার ও ফৌজদারি অপরাধে দণ্ডিত হওয়ার পর পদ হারানোর ঘটনা এটাই প্রথম।

news24bd.tv আহমেদ