সুমিস হট কেক এ ভ্যাট গোয়েন্দার অভিযানে সাড়ে দশ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা

অনলাইন ডেস্ক

সুমিস হট কেক এ ভ্যাট গোয়েন্দার অভিযানে সাড়ে দশ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা

রাজধানীর উত্তরায় সুমিস হট কেক এ একটি অভিযোগের ভিত্তিতে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর অভিযান করেছে। এতে ১০.৫২ কোটি টাকার ভ্যাট ফাঁকির তথ্য পাওয়া গেছে। ভ্যাট ফাঁকির উদ্দেশ্যে প্রকৃত বিক্রয় তথ্য গোপন এবং মেশিনে প্রস্তুতকৃত কেক হাতে তৈরির ঘোষণা দিয়ে ভ্যাট ফাঁকির দায়ে আজ ভ্যাট আইনে মামলা দায়ের করা হয়েছে। ভ্যাট ফাঁকির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ২ জুন ২০২১ তারিখে সংস্থার উপ-পরিচালক নাজমুন নাহার কায়সার ও ফেরদৌসী মাহবুব এর নেতৃত্বে ভ্যাট গোয়েন্দার একটি দল সুমিস হট কেক লিঃ, আহালিয়া, তুরাগ, প্লট-২০, রোড-১, লেন-০৪, ওয়ার্ড-৭, ব্রক-এ, ঢাকায় অবস্থিত কারখানা কাম প্রধান কার্যালয়ে অভিযান পরিচালনা করে। প্রতিষ্ঠানটির ভ্যাট নিবন্ধন নং: ০০১৯২৪২৩৭-০১০২।প্রতিষ্ঠানটি ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটে কেন্দ্রীয়ভাবে নিবন্ধিত।


অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানটি হাতে তৈরির কেক ঘোষণা দিলেও মূলত মেশিনে কেক প্রস্তুত করে আসছে। মেশিনে তৈরির কেক এর উপর ১৫% হারে ভ্যাট প্রযোজ্য।কিন্তু হাতে তৈরি করলে তা ৫%। এতদিন সুমিস কেক ৫% হারে ভ্যাট দিয়েছে। ভ্যাট গোয়েন্দার পরিদর্শনকালে ভ্যাট সংক্রান্ত নথিপত্র দেখাতে বলা হলে প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহযোগিতা করেন। পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির বিক্রয়ের তথ্যসহ আরো কিছু বাণিজ্যিক দলিলাদি জব্দ করা হয়। সুমিস হট কেক এর ভ্যাট সংক্রান্ত দলিলাদি বিশ্লেষণ করে দেখা যায়, প্রতিষ্ঠানটি তিন ধরনের ভ্যাট হার বিশিষ্ট পণ্য সরবরাহ মূল্য তাদের রির্টার্নে উল্লেখ করেছে।যার মধ্যে রয়েছে আদর্শ হারে পণ্য (মূসক-১৫%), সম্পূরক শুল্ক আরোপযোগ্য পণ্য (সম্পূরক শুল্ক-১০%), আদর্শ হার ব্যতীত অন্যান্য হারে পণ্য (মূসক-৫%) ও অব্যাহতি প্রাপ্ত পণ্য।তবে রিটার্নের সংযুক্ত সাবফরম যাচাই করে দেখা যায়, মেশিনে প্রস্তুতকৃত কেক ও অন্যান্য কেক এর মূল্য রিটার্নের নোট-৭ এ উল্লেখ করে এবং এর উপর ৫% ভ্যাট পরিশোধ করা হয়েছে। প্রকৃতপক্ষে উক্ত পণ্যের উপর আদর্শহারে ভ্যাট (মূসক-১৫%) প্রযোজ্য হবে। কারণ সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, প্রতিষ্ঠানটির সকল ধরনের কেক মেশিনে প্রস্তুত করা হচ্ছে। পরিদর্শনকালে প্রতিষ্ঠানের কারখানায় স্থাপনকৃত কেক মিক্সিং মেশিন - ৬টি, অটো ওভেন (ক্যাপাসিটি ১০৫টি) - ২টি, বিস্কুট প্রস্তুতের বড় অটো ওভেন - ১টি, ক্রিম মিক্সিং মেশিন - ১টি দেখতে পাওয়া যায়।কেক তৈরিতে এসব মেশিন ব্যবহার হচ্ছে। পরিদর্শনকালে কেক প্রস্তুতের সিনিয়র সেফ এর সাথে কথা বলে জানা যায়, তাদের কারখানায় কয়েকটি ধাপে কেক প্রস্তুত করা হয়ঃ ১. মিক্সিং মেশিনে ডিমের ফোম প্রস্তুত করা; ২. ডিমের ফোমের সাথে অন্যান্য উপকরণ দিয়ে মিক্সিং মেশিনে ৩০ মিনিট মিশিয়ে কেক এর বেটার প্রস্তুত করা; ৩. কেক বেটার ডাইসে ঢেলে অটোমেটিক ওভেনে ৩০ মিনিট রেখে বেক করা; ৪. ডেকোরেশনের জন্য মিক্সিং মেশিনে ক্রিম প্রস্তুত করা; ৫. ওভেনে বেক করা কেকের উপর ক্রিম দিয়ে ডিজাইন করা; ৬. সরবরাহের জন্য তা বিশেষ পদ্ধতিতে সংরক্ষণ করা হয়।


আলোচ্য প্রতিষ্ঠানের কারখানায় কেক প্রস্তুতের জন্য কিছু কাজ হাতে (যেমনঃ বস্তা থেকে ময়দাসহ অন্যান্য উপকরণ মিক্সিং মেশিনে ঢেলে দেয়া, কেক এর বেটার মিক্সিং মেশিন থেকে নামানো, ক্রিম দিয়ে ডিজাইন ইত্যাদি) করা হলেও কেক প্রস্তুতের মূল কাজ মেশিনে হয়ে থাকে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি কেক তৈরির মূল প্রক্রিয়াটি বিভিন্ন ধরনের মেশিনের মাধ্যমে সম্পন্ন করেও হাতে তৈরি কেক এর হার অনুযায়ী ভ্যাট প্রদান করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। মামলার প্রতিবেদন অনুসারে, প্রতিষ্ঠান কর্তৃক প্রস্তুতকৃত কেক মেশিনে প্রস্তুত বিবেচনায় নিয়ে তার উপর আদর্শহারে ভ্যাট আদায়যোগ্য। এখানে উল্লেখ করা যেতে পারে যে, একই প্রক্রিয়ায় অন্যান্য কেক প্রস্তুতকারকগণ ১৫% হারে ভ্যাট দিয়ে আসছে।সুমিস হট কেক কম ভ্যাট দেয়ায় অন্যান্য প্রস্তুতকারকগণ ক্ষতির মুখে পড়েছে।


ওই প্রতিষ্ঠানের জুলাই/২০১৯ থেকে এপ্রিল/২০২১ সময়ের দাখিলপত্র অনুযায়ী মেশিনে প্রস্তুত কেক এর সরবরাহ মূল্য ২৬,৯০,০০,৭২৬ টাকা। উক্ত কেকসমূহ মেশিনে প্রস্তুত করা হলেও প্রতিষ্ঠানটি (হাতে তৈরি কেক হিসেবে ৫% হারে) ভ্যাট প্রদান করে ১,৩৪,৫০,০৩৬ টাকা।কিন্তু প্রতিষ্ঠানটির জন্য প্রযোজ্য আদর্শ হার হলো ১৫%। বিধায় ৪,০৩,৫০,১০৯ টাকা ভ্যাট প্রযোজ্য। সে বিবেচনায় প্রতিষ্ঠানটির অপরিশোধিত ভ্যাট এর পরিমাণ ২,৬৯,০০,০৭৩ টাকা। এই ভ্যাট যথাসময়ে পরিশোধ না করায় ভ্যাট আইন অনুযায়ী মাসিক ২% হারে সুদ ৬০,২২,৬৬৯ টাকা প্রযোজ্য। এছাড়া প্রতিষ্ঠান থেকে জব্দকৃত সি.এ. রিপোর্ট থেকে দেখা যায় যে, জুলাই/২০১৬ হতে জুন/ ২০১৯ পর্যন্ত সময়ে প্রকৃত বিক্রয়মূল্য ৫৫,৫৫,১২,৮৬৫ টাকা।কিন্তু প্রতিষ্ঠান কর্তৃপক্ষ দাখিলপত্রে বিক্রয়মূল্য ২৫,৮৫,৭১,৮৬১ টাকা প্রদর্শন করেছে। এর মাধ্যমে সুমিস কেক ২৯,৬৯,৪১,০০৪ টাকা বিক্রয়মূল্য কম প্রদর্শন করেছে।কম পরিশোধিত বিক্রয়মূল্যের উপর ১৫% হিসেবে ৮,৩৩,২৬,৯৩০ টাকা ভ্যাট প্রযোজ্য। এই সময়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ৩,৮৯,২৬,৮৫৯ টাকা ভ্যাট প্রদান করেছেন। অর্থাৎ প্রতিষ্ঠান কর্তৃপক্ষের পরিহারকৃত ভ্যাট এর পরিমাণ ৪,৪৪,০০,০৭১ টাকা। এই ভ্যাট যথাসময়ে পরিশোধ না করায় ভ্যাট আইন অনুযায়ী মাসিক ২% হারে সুদ বর্তায় ২,৭৮,৪২,০৯৬ টাকা। প্রতিবেদন অনুসারে, সুমিস হট কেক জুলাই/২০১৬ হতে এপ্রিল/২০২১ পর্যন্ত ৭,১৩,০০,১৪৩ টাকা ভ্যাট পরিহার করেছে এবং এই পরিহারকৃত ভ্যাট এর উপর সুদ বাবদ ৩,৩৮,৬৪,৭৬৫ টাকাসহ সর্বমোট ১০,৫১,৬৪,৯০৯ টাকা আদায়যোগ্য হবে। তদন্তে উদ্ঘাটিত ভ্যাট ফাঁকির টাকা আদায়ের আইনগত কার্যক্রম গ্রহণের জন্য মামলাটি ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটে প্রেরণ করা হবে।একইসাথে এখন থেকে যথানিয়ম ও হারে ভ্যাট আদায় নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট স্থানীয় ভ্যাট কার্যালয়কে সুপারিশ করা হবে।

news24bd.tv এমিজান্নাত

পরবর্তী খবর

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রোল মডেল: এমপি জ্যাকব

এম আবু সিদ্দিক, চরফ্যাসন (ভোলা)

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রোল মডেল: এমপি জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল। সাগর বেষ্টিত এই দেশ প্রাকৃতিক দুর্যোগ প্রবণ। আমরা প্রাকৃতিক ঝড় জলোচ্ছ্বাস দুর্যোগ হয়তো প্রতিরোধ করতে পারব না, তবে ঘূর্ণিঝড়, বন্যার ক্ষয়ক্ষতি কমাতে বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা, দুর্যোগের পূর্বাভাস, উদ্ধার, আশ্রয়ণ ও পুনর্বাসনের জন্য আমরা অনেক সক্ষমতা অর্জন করেছি। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আন্তর্জাতিক মহলে প্রশংসিত হচ্ছে।

সোমবার চরফ্যাসনের চর মানিকা, রসুলপুর এলাকায় ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


এমপি জ্যাকব বলেন, ডেল্টা প্লানের আওতায় সরকার জলবায়ু পরিবর্তন ও দুর্যোগের ঝুঁকি হ্রাসে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এই প্লানের বাস্তবায়ন হলে প্রাকৃতিক দুর্যোগে প্রাণহানি সহ সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হবে। দুর্যোগ মোকাবেলায় আগাম সতর্ক বার্তার কারণে উপকূলীয় এলাকায় অতি সাম্প্রতিক এবার কয়েকটি ঘূর্ণিঝড়ে ক্ষয়-ক্ষতির পরিমাণ কম হয়েছে। জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় বাংলাদেশ নিজস্ব অর্থায়নে কার্বন নিঃসরণ কমাতে কাজ করছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

মাদারীপুরে দলীয় প্রতীক ছাড়া ১৩ ইউপি চেয়ারম্যান নির্বাচিত

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে দলীয় প্রতীক ছাড়া ১৩ ইউপি চেয়ারম্যান নির্বাচিত

মাদারীপুরের শিবচর উপজেলার ১৩ ইউনিয়নে দলীয় প্রতীক ছাড়াই নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। ১৩ ইউনিয়নের মধ্যে শুধু কাদিরপুর ইউনিয়নে ইভিএম‘র মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে।

বাকী ১২ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনের কোথাও বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি। সোমবার রাত সাড়ে দশটার দিকে বিজয়ী ১৩ প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সারা দেশের মধ্যে শুধু শিবচরে আওয়ামী লীগের প্রার্থীতা উম্মুক্ত করায় বিএনপি নেতাসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি লক্ষ করা গেছে।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


 

শিবচর উপজেলার প্রথম ধাপে ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ীরা হলেন- কুতুবপুর ইউনিয়নে হাজী মো. আতিকুর রহমান মাদবর, কাদিরপুরে বিএম জাহাঙ্গীর, দ্বিতীয়খন্ড ইউনিয়নে পুষ্প তালুকদার, শিবচর ইউনিয়নে বাবুল ফকির, পাচ্চর ইউনিয়নে হাজি মো: দেলোয়ার হাওলাদার, মাদবরচর ইউনিয়নে ফজলুল হক মুন্সি, বাশকান্দি ইউনিয়নে আসাদুজ্জামান খোকন, ভান্ডারিকান্দি ইউনিয়নে কালাম চোকদার, দত্তপাড়া ইউনিয়নে মুরাদ মিয়া,শিরুয়াইল ইউনিয়নে মো. সুরাব উদ্দিন মাতুব্বর, নিলখী ইউনিয়নে মিজান শিকদার,বহেরাতলা উত্তর ইউনিয়নে জাকির হোসেন হায়দার, বহেরাতলা দক্ষীণ ইউনিয়নে আবদুল বারী উকিল। জেলা নির্বাচন কর্মকর্তা মো মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

ঝালকাঠির ৩০ ইউপিতে বিজয়ী যারা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির ৩০ ইউপিতে বিজয়ী যারা

ঝালকাঠি জেলার ৩১ ইউপির নির্বাচনের ৩০টিতেই নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী হয়েছেন। ঝালকাঠি সদরের নথুল্লাহবাদ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম জাহাঙ্গীর, বিনয়কাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মঈনুদ্দিন পলাশ, কীর্ত্তিপাশা ইউপিতে স্বতন্ত্র (আনারস) প্রতীকের প্রার্থী ইঞ্জি. আব্দুর রহিম, কেওড়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান, নবগ্রাম ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মজিবুল হক আকন্দ, গাবারামচন্দ্রপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মাওলা মাসুম, বাসন্ডা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মোবারক হোসেন মল্লিক, শেখেরহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আমিন খান সুরুজ।

নলছিটি উপজেলা: ভৈরবপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হক, মগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক শাহিন, কুলকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আক্তারউজ্জামান বাচ্চু, রানাপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান হাওলাদার, নাচনমহল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম সেলিম, মোল্লারহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান সেন্টু, কুশঙ্গল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর সিকদার, দপদপিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সোহরাফ হোসেন বাবলু, সুবিদপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল গফ্ফার খান ও সিদ্ধকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জেসমিন ওবায়েদ।

রাজাপুর উপজেলা: সাতুরিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মঈনুল হায়দার নিপু, শুক্তাগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী বিউটি সিকদার, রাজাপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম স্বপন, গালুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া পারভেজ, বড়ইয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সাহাবুদ্দিন সুরু মিয়া ও মঠবাড়ি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জালাল আহম্মেদ।

কাঠালিয়া উপজেলা: চেচরিরামপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ, পাটিখালঘাটা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শিশির দাস, আমুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আমিরুল ইসলাম ফোরকান সিকদার, শৌলজালিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হোসেন রিপন, আওরাবুনিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মিঠু সিকদার।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

সেতাবগঞ্জের পৌরপিতা আসলাম

অনলাইন ডেস্ক

সেতাবগঞ্জের পৌরপিতা আসলাম

দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আসলাম বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১০ হাজার ৯২৭ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. নাহিদ পাশা চৌধুরী (জগ) পেয়েছেন ২ হাজার ৮৫০ ভোট।

অন্যান্য প্রার্থী নাজমুন নাহার মুক্তি (মোবাইল)  ৮১১, মো. হাবিবুর রহমান দুলাল (নারিকেল গাছ) ৫৪৫ ও কমরেড রশিদুল ইসলাম (হাতুড়ি) ১৩১ ভোট পেয়েছেন।

আজ সোমবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত চলে সেতাবগঞ্জ পৌরসভার ভোট।

আরও পড়ুন: 


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বগুড়ার তালোড়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী

বগুড়া প্রতিনিধি

বগুড়ার তালোড়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউপি নির্বাচনে অটোরিকশা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মেহেরুল ইসলাম ২২৫৪ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনোয়ারুল করিম তালুকদার আনারস প্রতিকে ভোট পেয়েছেন ১৯৬৩ ভোট।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়েছে। ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে সোমবার রাত সাড়ে ৮টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রুহুল আমীন ফলাফল ঘোষণা করেন।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


নির্বাচনে সরকার দলীয় প্রার্থী আব্দুর রাজ্জাক টিপু নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৭৩টি। জাতীয় পার্টির অশোক কুমার দেব লাঙল প্রতীকে পেয়েছেন ১৫৪৮ ভোট, ইসলামি আন্দোলন বাংলাদেশের মিনহাজুল ইসলাম হাতপাখা প্রতীকে পেয়েছেন ৫১৪ ভোট, শফির উদ্দীন মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৯২৭ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন জানান, নির্বচনে কোনো সহিংসতার ঘটেনি ঘটেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলেছে। এ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী অংশ নেয়নি।

জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন সহ সাধারণ মেম্বার পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর