শুভ জন্মদিন ‘মিস্টার ডিপেন্ডেবল’
শুভ জন্মদিন ‘মিস্টার ডিপেন্ডেবল’

শুভ জন্মদিন ‘মিস্টার ডিপেন্ডেবল’

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড়া মুশফিকুর রহিমের জন্মদিন আজ। ক্রিকেট অঙ্গনে ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকের জন্ম ১৯৮৮ সালের ৯ মে রাজশাহী বিভাগের বগুড়া শহরে। আজ ৩৪ পেরিয়ে ৩৫-এ পা রাখলেন তিনি।

জাতীয় দলের সাবেক এই অধিনায়কের জন্মদিনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের ফেসবুক পেইজে তাকে জন্মদিনের শুভেচ্ছাবার্তা দিয়েছে।

 

২০০৬ সালে ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মুশফিকের। ওয়ানডের আগেই ২০০৫ সালের ২৬ মে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে তার।

তীয় দলের হয়ে ১৮৪টি ওয়ানডে খেলে ইতিমধ্যে ৪ হাজার ৭১৮ রান করেছেন তিনি। যার মধ্যে পাঁচটি সেঞ্চুরি ও ২৮টি অর্ধশতক রয়েছে ডানহাতি উইকেটকিপার এই ব্যাটসম্যানের।

সময়ের অন্যতম উইকেটরক্ষক ব্যাটসম্যানকে শুভেচ্ছা জানাতে ভোলেনি আইসিসি। দেশের ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তিনি। এখন পর্যন্ত একমাত্র ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৩টি ডাবল সেঞ্চুরি করা মুশফিকের মোট ৭টি সেঞ্চুরি ও ২৩টি হাফ সেঞ্চুরি। টেস্টে তার গড় রান ৩৬.৮৯।


এমপিদের গাড়িতে নতুন নকশার স্টিকার চায় সংসদীয় কমিটি

‘তাকবিরে উলা’ ও ফজিলত

৯ জুন, ইতিহাসের এই দিনে


টেস্টে তার মোট রান ৪৬৮৫। এদিকে ২২৪ ওয়ানডে খেলে ৬৩৪৪ রান করেছেন তিনি। যার মধ্যে সাতটি সেঞ্চুরি ও ৩৯ টি অর্ধশতক রয়েছে। আর টি-টোয়েন্টি ৮৬ ম্যাচ খেলে ১২৮২ রান করেন এই ক্রিকেট তারকা। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে ৬৮ ম্যাচ খেলে ১০১২ রান করেন এই ক্রিকেট তারকা।

news24bd.tv নাজিম