কানপুরে বাস দুর্ঘটনায় নিহত ১৭

অনলাইন ডেস্ক

কানপুরে বাস দুর্ঘটনায় নিহত ১৭

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কানপুর শহরে একটি মিনিবাসের সঙ্গে মালবাহী জেসিবি লোডারের সংঘর্ষে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন পাঁচজন। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে। 

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

কানপুর রেঞ্জের পুলিশের মহাপরিদর্শক মোহিত আগারওয়াল বলেন, ‘দিল্লি থেকে উত্তরপ্রদেশের রাজধানী লক্ষ্ণৌ যাওয়ার পথে কানপুরের সাচেন্দি এলাকায় যাত্রীবাহী মিনিবাসটি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনায় আহতরা লক্ষ্ণৌর হ্যালেট হাসপাতালে চিকিৎসাধীন।’  

আরও পড়ুন:


দুই গোলে এগিয়ে থেকেও হতাশা নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

জনবল নেবে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড

এমপিদের গাড়িতে নতুন নকশার স্টিকার চায় সংসদীয় কমিটি

‘তাকবিরে উলা’ ও ফজিলত


 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে কানপুরের বাস দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি করে আর আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়া হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ভয়ংকর ট্যাংক নিয়ে আসছে ভারত

অনলাইন ডেস্ক

ভয়ংকর ট্যাংক নিয়ে আসছে ভারত

প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর (এলএসি) পাহাড়ি অঞ্চলে চীনকে মোকাবিলায় রুশ-নির্মিত স্প্রাট-এসডিএম১ হালকা ট্যাংক সংগ্রহের কথা ভাবছে ভারত। 

নিরাপত্তা ও প্রতিরক্ষা বিভাগের সূত্রের বরাতে দ্য প্রিন্ট জানিয়েছে, ১৮-টন ওজনের স্প্রাটের দিকে তাকিয়ে আছে ভারত। কারণ এটির সঙ্গে টি-৯০ ট্যাংকের বন্দুকও থাকবে এবং একই পরিমাণ গোলা নিক্ষেপে সক্ষম হবে।

গ্রীষ্মের শেষ দিকে এ ধরনের অস্ত্রের পরীক্ষায়ও অংশ নিতে পারে দেশটি।

ভারত বর্তমানে টি-৯০ ও টি-৭২ ট্যাংক পরিচালনা করছে। এ দুটির মূল উৎসও রাশিয়া। এর অর্থ হচ্ছে, স্প্রাটের রসদ ও রক্ষণাবেক্ষণ ব্যবস্থা সাঁজোয়া বাহিনীর থেকে ভিন্ন কিছু হবে না।

রাশিয়া স্প্রাট ট্যাংক ব্যবহার শুরু করেছে বলেই ব্যাপকভাবে মনে করা হচ্ছে। সূত্র জানিয়েছে, ট্যাংকটি এখন পরীক্ষাধীন এবং নির্মাণের শেষ পর্যায়ে রয়েছে। হালকা ট্যাংকের পরীক্ষায় রাশিয়ার অনুমোদনে ভারতকেও অন্তুর্ভুক্ত করা হচ্ছে।

লাদাখে চীনের সঙ্গে দীর্ঘ অচলাবস্থার সময় টি-৯০ ট্যাংক মোতায়েন করেছিল ভারত। যার ওজন ৪৬ টন। এর আগে টি-৭২ ট্যাংক মোতায়েন করা হয়েছিল, যেটির ওজন ৪৫ টন।

বিপরীতে অন্যান্য সাঁজোয়া যানের পাশাপাশি টাইপ ১৫ নতুন হালকা ট্যাংক মোতায়েন করেছে চীন।

স্প্রাট-এসডিএম১ হচ্ছে বিশ্বের একমাত্র হালকা উভচর যুদ্ধযান, যেটি মূল যুদ্ধ ট্যাংকের মতোই ধ্বংসাত্মক ক্ষমতা রাখে। এছাড়া ভাসমান অবস্থায়ও কামান দাগানোর সক্ষমতা আছে এই ট্যাংকের।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ধনী হতে কে না চায়?

অনলাইন ডেস্ক

ধনী হতে কে না চায়?

ধনী হতে কে না চায়? দক্ষিণ আফ্রিকার কয়াজুলু-নাতাল প্রদেশের কয়া-হাথি গ্রামের একটি খোলা মাঠে নাম না জানা কিছু স্ফটিক পাথরের খোঁজ পায় এক দল মানুষ। হীরার মতো দেখতে মূল্যবান পাথর সংগ্রহে মাটি খুঁড়ে ভাগ্য পরিবর্তনে নেমেছেন হাজারের বেশি মানুষ।

দক্ষিণ আফ্রিকার কয়াজুলু-নাতাল প্রদেশের কয়াহাথি গ্রামের এক খোলা মাঠে পাথর খননকারী একব্যক্তি নাম না জানা কিছু স্বচ্ছ পাথরের খোঁজ পায়। পাথরগুলোকে কোয়ার্টজ ক্রিস্টাল বলেছেন তিনি। এরপর আরও পাথরের খোঁজে সেখানে খোঁড়াখুঁড়ি শুরু করে কয়েকজন মিলে। পাথরের খোঁজ পেয়ে নিজেদের ভাগ্য পরিবর্তনের আশায় দেশের বিভিন্ন স্থান থেকে গ্রামটিতে ভিড় জমান হাজারেরও বেশি মানুষ। "আমাদের জীবন বদলে দিবে। কারণ আমাদের কারো ভালো কোনো কাজ নেই। জীবন চালিয়ে নিতে আমি অনেক যেনতেন কাজও করেছি। তবে যখন এই পাথরগুলো নিয়ে ঘরে ফিরেছি সবাই ভীষণ খুশি হয়েছে। আমি জীবনে হীরা দেখিনি। এই প্রথমবার হীরা স্পর্শ করতে পারলাম। আমরা সত্যই লড়াই করছি, আশা করছি এই বিষয়গুলো জীবনে আরও ভালো কিছু হবে।

পাথরগুলোর কারণে অপরাধের অবসান ঘটবে, কারণ যুবকরা বেকারত্বের কারণেই এই সব কাজ করে থাকে। ​এ বিষয়ে দেশটির খনি বিভাগ জানিয়েছে, পরীক্ষা-নিরীক্ষা করার জন্য ঘটনাস্থলে ভূতাত্ত্বিক ও খনি বিশেষজ্ঞের দল পাথরের নমুনা সংগ্রহ করেছে। অনেকে খনিজ সম্পদ দপ্তরের সিদ্ধান্তের অপেক্ষায় বসে না থেকে, পাথরগুলো বিক্রিও শুরু করে দিয়েছেন। প্রাদেশিক সরকারের আশঙ্কা, এভাবে হাজারো মানুষ একসঙ্গে জড়ো হওয়ার কারণে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। 

news24bd.tv/এমিজান্নাত

 

পরবর্তী খবর

ফুলশয্যার রাতে প্রাণ গেল নববধুর!

অনলাইন ডেস্ক

ফুলশয্যার রাতে  প্রাণ গেল নববধুর!

ঝাক জমকপূর্ণ ভাবে বিয়ের সব আয়োজন সম্পন্ন। সকল আনুষ্ঠানিকতা শেষে এবার নব দম্পতির ফুলশয্যার রাত। কিন্তু সেই রাতেই ঘটলো এক মর্মান্তিক ঘটনা। বিয়ের রাতে স্বামীর সঙ্গে সঙ্গমরত অবস্থাতেই হৃদরোগে আক্রান্ত হন স্ত্রী। আর তাতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন নববধূ। 

সম্প্রতি এই ঘটনা ঘটেছে ব্রাজিলের ইবিরিতে শহরে।

বিয়ের রাতে সঙ্গমের সময় অসুস্থ বোধ করেন ওই নববধূ। তা জানাতেই প্রতিবেশীদের খবর দেন স্বামী। প্রতিবেশীরা সঙ্গে সঙ্গে ফোন করে ট্যাক্সি ডাকেন। কিন্তু ট্যাক্সি চালক আসতে অস্বীকার করেন বলে জানায় তারা।

দ্বিতীয় ট্যাক্সিচালকের সঙ্গেও একই ঘটনা ঘটে। শেষে এক চিকিৎসাকর্মী আসেন। তিনি জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছেন ওই তরুণী। তখন শ্বাসকষ্টও হচ্ছিল তার। হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু হয় ওই তরুণীর।

পুলিশ জানিয়েছে, ওই নববধূর শরীরে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে ওই তরণীর ব্রঙ্কাইটিসের সমস্যা ছিল বলে জানা গেছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ধর্ষণের মামলায় জামিন নিয়ে সেই কিশোরীকেই আবার ধর্ষণ!

অনলাইন ডেস্ক

ধর্ষণের মামলায় জামিন নিয়ে সেই কিশোরীকেই আবার ধর্ষণ!

গত বছর জুলাই মাসে ১৭ বছর বয়সী এক কিশোরীকে অপহরণ করে ধর্ষণ করেন ২১ বছরের তরুন। সেই  ধর্ষণের মামলায়  কারাগারে যেতে হয়েছিল যুবকটিকে। কিন্তু ধর্ষণের সেই মামলায় জামিনে বের হয়ে আবারও সেই কিশোরীকে ধর্ষণ করেছে ওই যুবক। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে তিনটি এজাহার দায়ের করা হয়েছে।

ভারতের রাজস্থানের জয়পুরে এ ঘটনা ঘটেছে। 

জানা গেছে, অভিযুক্ত যুবক ভুক্তভোগী কিশোরীর পরিবারের পরিচিত। ওই কিশোরীর পরিবার জানায়, গত বছর জুলাই মাসে তাকে অপহরণ করে ওই যুবক। পরে অক্টোবরে ওই যুবকের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা হয়।

কারদানি পুলিশ জানিয়েছে, প্রায় এক মাস আগে জামিনে মুক্ত হয় অভিযুক্ত যুবক। রোববার তার সঙ্গে দেখা করতে ওই কিশোরীকে ডাকে সে। এসময় হুমকি দিয়ে তাকে একটি রুমে নিয়ে যায় ওই যুবক। সেখানেই তাকে ধর্ষণ করে সে।

সন্ধ্যা হয়ে গেলেও ওই কিশোরী বাসায় না ফেরায় তার পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়ে। এসময় তার মোবাইল ফোনও বন্ধ পায় তারা। পরে তারা হন্যে হয়ে কিশোরীকে খুঁজতে বের হয়। পরদিন সোমবার সকালে পরিবারের কাছে নিজের অবস্থান জানায় ওই কিশোরী। পরে তাকে সেখান থেকে উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, তারা ওই কিশোরীর মেডিকেল পরীক্ষা করিয়েছে এবং তার বক্তব্য রেকর্ড করেছে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পাকিস্তানের সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারি (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারি (ভিডিও)

পাকিস্তানের জাতীয় সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারির ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দেশটির ২০২১-২২ অর্থ বছরের বাজেট অধিবেশনে বক্তব্য দিচ্ছিলেন বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের নেতা শেহবাজ শরীফ। 

এ সময় হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়ে, শুরু হয় ধস্তাধস্তি। কেউ কেউ হাতে থাকা বাজেট বই ছুঁড়ে মারেন অন্যের দিকে। এতে আহত হন ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। তিনি চোখে আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

প্রথমে সরকার দলীয় সংসদ সদস্য আলী নাওয়াজ খান বিরোধী দলের দিকে বাজেট বই ছুঁড়ে মারেন। উত্তেজনাকর পরিস্থিতি দমনে সংসদের স্পিকার আসাদ কায়সার তিনবার সংসদ মুলতবি করেন। কিন্তু তাতেও থামেনি হট্টগোল। যদিও ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। 

তিনি বলেছেন, বিরোধী দলের একজন সংসদ সদস্য শুরুতে আপত্তিকর শব্দ ব্যবহার করলে পিটিআইয়ের কয়েকজন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।

এ ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান মুসলিম লীগ। দলটির পক্ষ থেকে এক টুইট বার্তায় ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফকে ফ্যাসিবাদী দল হিসেবে আখ্যা দেওয়া হয়।

পাকিস্তানের জাতীয় সংসদ দ্বি-কক্ষ বিশিষ্ট। নিম্নকক্ষের নাম মজলিসে শুরা আর উচ্চকক্ষের নাম সিনেট। এতে মোট ৩৩৬টি আসন রয়েছে। এর মধ্যে ২৭২টি নির্বাচিত আসন এবং বাকি ৭০টি সংরক্ষিত আসন নারী ও ধর্মীয় সংখ্যালঘুদের জন্য। সূত্র: ডন।

ভিডিও দেখুন-

আরও পড়ুন


পুলিশের শূন্য পদে শিগগিরই জনবল নিয়োগ: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে ১২ কোটি মানুষেরই জন্মতারিখ ঠিক নেই: ডা. জাফরুল্লাহ

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর