কোন দেশে নয়, বেশি বজ্রপাত হয় ‘ভারতীয় সিরিয়ালে’
কোন দেশে নয়, বেশি বজ্রপাত হয় ‘ভারতীয় সিরিয়ালে’

কোন দেশে নয়, বেশি বজ্রপাত হয় ‘ভারতীয় সিরিয়ালে’

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গে বৃষ্টি বেশি হচ্ছে না কম তা নিয়ে কারও চিন্তা না থাকলেও অতিরিক্ত বজ্রপাত চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতের এই রাজ্যে। গত সোমবার রাজ্যের ৫ জেলায় বজ্রপাতে মৃত্যু হয়েছে ২৬ জনের। কিন্তু দেশ বা রাজ্য ছাপিয়ে বজ্রপাত এবার চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে নেট মাধ্যমে।

বজ্রপাত নিয়ে এক প্রশ্নপত্র ভাইরালের পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দু নেটাগরিকদের মাঝে।

বজ্রপাত নিয়ে এমন এখন ঘুরপাক খাচ্ছে নেটদুনিয়ার বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভারতের সিনেমা-সিরিয়ালের গল্পেও বজ্রপাত প্রাধান্য পায়। সম্প্রতি এক সমীক্ষার প্রশ্নপত্রেও এমন উত্তর এসেছে, যা দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের।

প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়’? চারটি অপশন দেওয়া হয়েছে, যেখান থেকে বেছে নিতে হবে উত্তর।  

অপশনগুলো হলো -
১. ভারতীয় ধারাবাহিকে 
২. গুলিস্তানে
৩. রাজশাহীতে
৪. ওপরের কোনোটিই নয়

নিয়মানুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক উত্তরটি। নেটনাগরিকদের একাংশ এই প্রশ্নের উত্তরে বেছে নেন ‘ভারতীয় ধারাবাহিকে’র অপশনটি। তাই নেটমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থান পেল প্রথম উত্তরটি।

আরও পড়ুন


কোরবানির ঈদে ‘ইভ্যালি গরুর হাটে’ আলমগীর র‍্যাঞ্চের গরু

এক স্বামী তুলে নিয়ে গেলেন বউকে, ফেরত পেতে অন্য স্বামীর মামলা

গাজীপুরের পোশাক কারখানায় আগুন

আল-আকসায় নামাজ আদায়ের আশা লেবাননের হিজবুল্লাহ মহাসচিবের


‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক রূপক দে বলেন, ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটি আমরা সবাই দেখি। এমন নয় যে, আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।

এ পরিচালক জানান, গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়।   এ ছাড়া মনঃসংযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়।   বাংলা থেকে বরং হিন্দি ধারাবাহিকে বজ্রপাতের আবহ বেশি ব্যবহৃত হয়। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

news24bd.tv আহমেদ