ওমান ম্যাচের আগে লাল-সবুজ শিবিরে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

ওমান ম্যাচের আগে লাল-সবুজ শিবিরে নিষেধাজ্ঞা

এমনিতেই বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশের অবস্থান তলানিতে। এর মধ্যে  লাল-সবুজ শিবিরে এলো বড় দু:সংবাদ। আগামী ১৫ জুন বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ওমানের। 

কাতারের দোহায় অনুষ্ঠেয় ম্যাচটিতে অধিনায়কসহ তিন গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাচ্ছে না বাংলাদেশ। এরা হলেন- জামাল ভূঁইয়া, রহমত মিয়া ও বিপলু আহমেদ। 

জাতীয় দলের কোচ জেমি ডে জানান, আগের ম্যাচগুলোতে হলুদ কার্ড থাকার কারণে ওমান ম্যাচে খেলতে পারবেন তারা। ম্যাচটিতে নতুন অধিনায়কের অধীনে খেলবে বাংলাদেশ। 

এমন পরিস্থিতিতে বেশ বিপদেই রয়েছেন জেমি ডে। নিষেধাজ্ঞার ঘটনা ছাড়া মিডফিল্ডার মাশুক মিয়া জনি চোট পেয়েছেন। তাই তিন গোলকিপার ছাড়া জেমি’র হাতে এখন আছেন ১৭জন খেলোয়াড়!

আরও পড়ুন:


সাতক্ষীরায় একদিনে করোনা শনাক্তের রেকর্ড

দুই গোলে এগিয়ে থেকেও হতাশা নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা

জনবল নেবে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড

এমপিদের গাড়িতে নতুন নকশার স্টিকার চায় সংসদীয় কমিটি


 

বিষয়টি নিয়ে জেমি ডে বলেন, ‘আমার হাতে গোলকিপার ছাড়া ১৭ জন খেলোয়াড় আছে। অধিনায়ক জামাল ছাড়াও আরও দুজন সাসপেনশনের কারণে ওমান ম্যাচে খেলতে পারবে না। ফিফা থেকে চিঠি এসেছে। এখন যারা আছে তাদের নিয়েই মাঠে নামতে হবে। এছাড়া কিছু করার নেই।’

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দলটি। ম্যাচের ১০ম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন আলেজান্দ্রো গোমেজ।

শক্তিশালী একাদশ নিয়ে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে আলবিসিলেস্তারা। ফলও পেয়ে যায় দ্রুত। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় তারা।

অ্যাঞ্জেল ডি মারিয়ার থ্রো বলে বক্সের মধ্যে ডান পায়ের দুর্দান্ত শটে গোমেজ পরাস্ত করেন প্যারাগুয়ের গোলরক্ষক অ্যান্টোনি ডি সিলভাকে।

এ গোলের কয়েকমিনিট পরই ডি বক্সের সামনে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির নেওয়া কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

কিন্তু সেটি অফসাউডের কারণে বাতিল হয়। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর আর্জেন্টিনার বিপক্ষে প্রভাব বিস্তার করে খেলে প্যারাগুয়ে। একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু তাদের কোনো আক্রমণই আর্জেন্টিনার রক্ষণব্যুহ ভেঙে জালের নাগাল পায়নি। যেকারণে ১-০ ব্যবধানের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে মেসি-ডি মারিয়ারা।


আরও পড়ুনঃ

জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

ফেসবুকে ‘হা-হা’ রিঅ্যাক্ট নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ


কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জয় পায় ১-০ গোলে। আজ প্যারাগুয়েকে হারিয়ে ৩ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল মেসির দল।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে আছেন যারা

অনলাইন ডেস্ক

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে আছেন যারা

চিলির সঙ্গে প্রথম ম্যাচ ড্র করার পর দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে লিওনেল মেসির দল আর্জেন্টিনার। গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হয়ে গেছে এই হাইভোল্টেজ ম্যাচটি। এই ম্যাচে আর্জেন্টিনার সেরা একাদশের কারা কারা খেলছেন দেখে নিন। সঙ্গে থাকছে প্যারাগুয়ের একাদশও।

আর্জেন্টিনা একাদশ
ইমানুয়েল মার্টিনেজ, জার্মান পেজেল্লা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস তালিয়াফিকো, নাহুয়েল মোলিনা, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, লিয়ান্দ্রো পেরেদেস, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি।

প্যারাগুয়ে একাদশ
অ্যান্টোনি সিলভা, জুনিয়র আলোনসো, গুস্তাভো গোমেজ, সান্তিয়াগো আরজামেন্দিয়া, আলাবার্তো এসপিনোলা, মিগুয়েল আলমিরোন, রবার্ট পাইরিস ডি মোত্তা, আদ্রিয়ান কিউবাস, গ্যাব্রিয়েল অ্যাবোলোস, কাকু, অ্যাঞ্জেলে রোমেরো।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

অনলাইন ডেস্ক

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

করোনাভাইরাস সংক্রমণের কারণে কোপা আমেরিকার এবারের আসরে সব ধরণের কর্মকাণ্ডে বিধিনিষেধ জারি করা হয়েছে। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। কিন্তু এর মধ্যেই হোটেলে নারী এনে নিয়ম ভেঙে বিতর্কের মুখে পড়েছেন চিলির ফুটবলাররা।

জেগেছে। ব্রাজিলের কুইয়াবার গ্রান হোটেলে থাকছে চিলি। সেখানেই হোটেল রুমে নারী এনে পার্টি করার অভিযোগ চিলির ছয় ফুটবলারের বিরুদ্ধে। এতে কোপা আমেরিকা টুর্নামেন্টে করোনার হানা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তাদের পার্টির কথা জানিয়েছে স্পেনের বিশ্বস্ত দৈনিক মার্কা। পার্টি করা ফুটবলারদের তালিকায় আছেন আর্তুরো ভিদালের মতো তারকা। এছাড়া এ কাণ্ডে নাম এসেছে জ্যাঁ মেনেসেস, স্ট্রাইকার এডুয়ার্ডো ভারগাস, গ্যারি মেডেল, পাবলো গালদামেস ও বেয়ার লেভারকুসেনের মিডফিল্ডার চার্লস আরাঙ্গিসের।


আরও পড়ুনঃ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

তিনটি কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়া শুরু

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন


এই বিষয়ে অবশ্য সংশ্লিষ্ট কেউই মুখ খোলেননি। তবে চিলি ফুটবল দলের টেকনিক্যাল ডিরেক্টর মার্টিন লাসার্তে এই বিষয় শিগগিরই ব্যবস্থা নেবেন

এর আগেও হোটেলের বাইরে থেকে ভিদাল ও মেডেল হেয়ার ড্রেসারকে এনে চুল কাটিয়ে ৩০ হাজার ডলার জরিমানাও গুণেছিলেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ওয়েলসকে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি

অনলাইন ডেস্ক

ওয়েলসকে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠলো ইতালি। ওয়েলসকে ১-০ ব্যবধানে হারায়। আর হেরেও ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে শেষ ষোলোতে উঠেছে ওয়েলস।

আগেই নকআউট পর্ব নিশ্চিত করায় এই ম্যাচে ইতালির একাদশে আটটি পরিবর্তন আনেন কোচ রবের্তো মানচিনি। শুরুর দিকে কিছুটা ছন্দহীন থাকলেও গুছিয়ে উঠতে সময় নেয়নি আজ্জুরিরা।

৩৯ মিনিটে মাতেও পেস্সিনার গোলে এগিয়ে যায় ইতালি। দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়ে আর খেলায় ফিরতে পারেনি ওয়েলস।

তবে হেরেও গ্রুপের অপর দল সুইজাল্যান্ডের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় নকআউট পর্ব নিশ্চিত কারেছে, গ্যারেথ বেল-অ্যারন রামজিরা।

আরও পড়ুন:


শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

পদ্মা সেতুতে রেলপথের স্ল্যাব বসানো সম্পন্ন

যেসব এলাকায় আজ ২৪ ঘন্টায় গ্যাস থাকবে না

প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ চলছে


news24bd.tv / কামরুল

পরবর্তী খবর

শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

অনলাইন ডেস্ক

শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বাকু অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে রোববার রাতে তুরস্কের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই জিতেছে সুইজারল্যান্ড। 

অন্যদিকে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা। তুরস্ককে ১-৩ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড। ম্যাচে সুইজারল্যান্ডের পক্ষে জোড়া গোল করেন জারদান শাকিরি।

খেলার ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে দেন সুইস ফরোয়ার্ড হ্যারিস সেফেরোভিচ। এর ২০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন শাকিরি। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে এসে ৬৮ মিনিটের সময় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলও করেন শাকিরি। এর আগে ৬২ মিনিটের সময় তুরস্কের পক্ষে একটি শোধ দেন ইরফান কাভেচি।

এ জয়ের পর এ গ্রুপে তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট হয়েছে সুইজারল্যান্ডের। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট রয়েছে ওয়েলসেরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে গেছে ওয়েলস। তবে আশা শেষ হয়ে যায়নি সুইজারল্যান্ডের। কারণ এবারের ইউরোর ফরম্যাট অনুযায়ী চারটি গ্রুপ থেকে তৃতীয় দলকেও দেয়া হবে নকআউটের টিকিট।

সেক্ষেত্রে ছয় গ্রুপেরই তৃতীয় হওয়া দলগুলোর পয়েন্ট ও গোল ব্যবধান আনা হবে বিবেচনায়। সেই হিসেবে যে ৪ দল এগিয়ে থাকবে তারাই যাবে নকআউটে। তাই গ্রুপে তৃতীয় হলেও আশা টিকে রয়েছে সুইজারল্যান্ডের। 

অন্যদিকে, এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা।

 

পরবর্তী খবর