নিজেকে বঞ্চিত করে কোন দিনই ভালো থাকা যায় না

নিজেকে বঞ্চিত করে কোন দিনই ভালো থাকা যায় না

Other

আমি বরাবরই খারাপ মা। আর দশজন মা যেখানে নিজে না খেয়ে বাচ্চাকে খাওয়ায়, সেখানে আমি নিধির হাতের চকলেট বা আইসক্রীমে বড় একটা বাইট বসাতে একবারো ভাবিনা।

আমরা দুজনেই মাছের লেজ খুব পছন্দ করি। নিয়ম করে, একবার সে খায় তো পরেরবার আমি খাই।

আমার খুব পছন্দের জিনিস না কিনে সেই টাকায় তার জন্য আমি গিফট কিনি না।

নিধি স্কাউট থেকে ক্যাম্পিং করতে গিয়েছে শহরের বাইরে। এই প্রথম একদম একা থাকছে সে বাসার বাইরে। ভেবেছিলাম মন খারাপ লাগবে আমার।

অবাক হয়ে খেয়াল করলাম যে, আমি ইনজয় করছি।

যে খাবারগুলো সে পছন্দ করেনা (ঢেড়শ ভাজি, শুটকি ভুনা) কিন্তু আমি প্রচন্ড করি, সেগুলো রান্না করা হয় না বললেই চলে। কারণ তাহলে তার জন্য আলাদা করে কিছু বানাতে হবে। গতকাল থেকে সেগুলো রাধছি আর খাচ্ছি! রাত জেগে মুভি দেখছি।

একটু আগেই তার সাথে কথা হলো। সে অনেক মজা করছে জানালো। ভালো লাগছে ভেবে যে আমিও আনন্দে কাটাচ্ছি সময়টা। আসলে এই ব্যাপারটা প্রতিটা সম্পর্কের জন্য প্রযোজ্য।

নিজেকে বঞ্চিত করে কোনদিনই ভালো থাকা যায় না। কারণ স্বাভাবিক ভাবেই যার জন্য নিজেকে বঞ্চিত করছেন তার প্রতি এক্সপেকটেশন বাড়তে থাকবে। সে এই এক্সপেকটেশন কোনদিনই মীট করবে না এবং তার করার কথাও না। কেননা, সে তো আপনাকে বলেনি এগুলো করতে। আপনি ভলান্টারিলি করেছেন এবং তার দায় জোর করে সেই বেচারার ঘাড়ে তুলে দিয়েছেন।

আরও পড়ুন


দশ বছরে ৪ বার পিছিয়েছে সময়সীমা, অগ্রগতি মাত্র ২৬ ভাগ (ভিডিও)

ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান হলেন শতরূপা বড়ুয়া

বিএনপির বহুদলীয় গণতন্ত্র ছিলো বহুদলীয় তামাশা: ওবায়দুল কাদের

টগর হত্যা মামলা: ২৭ বছর পর মূল আসামিসহ ১৮ জনকে খালাস


এক্সাক্টলি এই কারণেই আমাদের দেশে ছেলে মেয়ে বিয়ে করলে তাদের সাথে তাদের বাবা মায়ের মানসিক টানাপোড়ন তৈরি হয়।

ক্যান রে ভাই? নিজের সময়টা ভালো করে কাটান না। নিজেকে ট্রীট দেন, আদর যত্ম করেন। দেখবেন শুধু শুধু অন্যের উপর অভিমান হবে না বা বুক ভেঙ্গে কান্না আসবে না। কারণ আর কেউ না জানুক, আপনি তো ঠিকই জানবেন যে কি জোশ লাইফ আপনার।

news24bd.tv আহমেদ