এবারের বাজেটে কোনো দুর্বলতা নেই: অর্থমন্ত্রী

এবারের বাজেটে কোনো দুর্বলতা নেই: অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কোনো ‘দুর্বলতা’ নেই। বুধবার (৯ জুন) দুপুরে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

আগামীতে আমাদের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, নিম্ন আয়ের মানুষদের যদি আমরা চিহ্নিত করতে পারি এবং অর্থনীতির মূল ধারায় নিয়ে আসতে পারি তাহলে আগামীতে আমাদের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে।

এবারের বাজেটে দুর্বলতা কী ছিল? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বাজেটে কোনো দুর্বলতা নেই।

আমি কোনো পার্টিকুলার সেগমেন্ট উল্লেখ করতে চাই না। বাজেটটি যখন বাস্তবায়ন শুরু হবে তখন আমরা দেখব কারা বেনিফিশিয়ারি। উপকারভোগী কারা আমরা সেটি জানতে পারব। যাদের নিয়ে আপনাদের প্রশ্ন তাদের কাভার করার জন্যই আমরা এবারের বাজেট সাজিয়েছি।

আরও পড়ুন


প্রতিটি দেশে ফেসবুক-টুইটার বন্ধ করা উচিত: ট্রাম্প

বিএনপি সংশ্লিষ্টতার কারণে ডিপজল ও এখলাস মোল্লাকে মনোনয়ন দেয়নি আ.লীগ: নুরজাহান

হুইপ শামসুল হক ও পুত্র শারুনের বিরুদ্ধে পুলিশি বাধা উপেক্ষা করে মুক্তিযোদ্ধা-জনতার মিছিল

সারা বিশ্বে হালাল খাদ্য সরবরাহে ভূমিকা রাখতে পারে বাংলাদেশও


আড়াই কোটির মতো নতুন দরিদ্র হয়েছে বলে বেসরকারি সংস্থার প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমাদের নিজস্ব প্রতিষ্ঠান আছে, তারা এগুলো দেখবে। আমাদের প্রতিষ্ঠান থেকে তথ্য পাওয়ার আগে কারও তথ্য গ্রহণ করতে পারেনি।

বাজেটে নিম্নআয়ের মানুষের জন্য সুবিধা রাখা হয়নি বলে বিশ্লেষকরা যে দাবি প্রত্যাখান করেছেন তিনি। এছাড়াও বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান দেশের নতুন দরিদ্রের যে হিসাব দিয়েছে তা মানতে অস্বীকৃতি জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

news24bd.tv আহমেদ