মুফতি মনির ও হাবীবুল্লাহকে বারিধারা মাদ্রাসা থেকে বহিষ্কার

মুফতি মনির ও হাবীবুল্লাহকে বারিধারা মাদ্রাসা থেকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

হেফাজতে ইসলাম ইস্যুতে বিতর্কিত দুই শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার করেছে রাজধানী ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসা কর্তৃপক্ষ।

তার হলেন - মাদ্রাসার বর্তমান মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী।  

বুধবার বারিধারা মাদ্রাসা সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানটির মজলিসে শুরার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ বলেছে, গত ৭ জুন মাদানি সোসাইটি বাংলাদেশের পরিচালনা কমিটির সভাপতি বদিউর রহমানের সভাপতিত্বে বাদ আছর মাদ্রাসা কার্যালয়ে শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়। এরমধ্যে একটি হচ্ছে - মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমীকে প্রতিষ্ঠানটির সব পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি।

অপরটি হচ্ছে - ওই দুটি শূন্য পদে আপাতত বর্তমান নায়েবে মুহতামিম মাওলানা মাসউদ আহমদ দায়িত্ব পালন করবেন। অর্থাৎ নিজ দায়িত্বের বাইরে তিনি এখন বারিধারা মাদ্রাসার অতিরিক্ত ভারপ্রাপ্ত মুহতামিম।

 

দুই শিক্ষকের অব্যাহতিদানের কারণ প্রসঙ্গে মজলিসে শুরার রেজুলেশনে উল্লেখ করা হয়েছে—জামিয়ার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও  মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী সাম্প্রতিক সময়ে বিভিন্ন অনুষ্ঠানে হেফাজতে ইসলাম ইস্যুতে বক্তব্য দিয়ে বিতর্কিত হয়েছেন। এছাড়া বিভিন্ন মামলায় এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি থাকায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে জামিয়ার মুহতামিম পদসহ অন্যান্য সকল পদ থেকে তাদেরকে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হলো।

news24bd.tv/আলী