পাকিস্তানি সিরিয়ালে বাংলা ভাষার গান ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাকিস্তানি সিরিয়ালে বাংলা ভাষার গান ভাইরাল (ভিডিও)

পাকিস্তানের একটি সিরিয়ালে রবীন্দ্রসংগীত কিছুদিন আগে ভাইরাল হয়েছিল একটি ভিডিও ‘আমার পরান যাহা চায়’ গাইছেন একজন অভিনেত্রী। কলকাতার এক শিল্পীর কণ্ঠের গানটি ব্যবহার করে বাংলা ভাষার দর্শকের নজর কেড়ে নেয় সেই সিরিয়ালটি।

হঠাৎ করে পাকিস্তানি সিরিয়ালে বাংলা গান ব্যবহারের বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অনেকে পাকিস্তানি সেই সিরিয়ালের টিমকে ধন্যবাদ জানাচ্ছেন বাংলা ভাষার গান ব্যবহার করায়। শিল্প সংস্কৃতির কোনো নির্দিষ্ট গন্ডি নেই, তার কোনো মানচিত্রও নেই। শিল্প সংস্কৃতির হাত ধরে পৃথিবীটা একটা পরিবার হয়ে উঠতে পারে।

অনেকেই আবার প্রশ্ন তুলেছেন, বাংলা ভাষা বিরোধী পাকিস্তানের শোবিজের মানুষেরা কি বাংলার দর্শককে আকৃষ্ট করতেই এ কৌশল অবলম্বন করেছেন।

অনেকে মনে করিয়ে দিয়েছেন, সিরিয়ালে পাকিস্তানিরা বাংলা ভাষার গান ব্যবহার করলেও তারাই ১৯৫২ সালে বাংলাদেশের মানুষের রক্ত ঝড়িয়েছিল এই ভাষাকে দমিয়ে রাখতে; এটা ভুলে গেলে চলবে না।

জানা যায়, ‘সাঙ্গ এ মর মর’ ধারাবাহিকটি ২০১৬ থেকে ২০১৭-এর মধ্যে সম্প্রচারিত হয়েছিল। সে ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে বাংলাদেশি দর্শক টানার প্রশ্নই ওঠে না।

আরও পড়ুন


স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি কার্যকর, মরদেহ হস্তান্তর

যে ৫০ উপজেলায় ৫০টি মডেল মসজিদ উদ্বোধন হল

নোয়াখালীর হাতিয়ায় ইউপি সদস্য রবীন্দ্র চন্দ্রকে কুপিয়ে হত্যা

সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


সাইফ হাসান পরিচালিত ‘সাঙ্গ এ মর মর’ ধারাবাহিকে বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী আব্দুল আলীমের গাওয়া এবং আর এক কিংবদন্তি সংগীতব্যক্তিত্ব আব্দুল লতিফের লেখা ‘পরের জায়গা পরের জমি’ গানটি এক মহিলাকণ্ঠে ব্যবহার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ধারাবাহিকের একটি নারী চরিত্র সেই গানের তালে তালে বৃষ্টিতে নাচ করছেন।

আদিল হোসাইন নামে এক ভারতীয় ওই গানের ভিডিওসহ টুইট করেছেন। সেই টুইটের মন্তব্য বাক্সেই বেশ কিছু নেটাগরিক জানিয়েছেন, তাদের মতে, পাকিস্তানি ধারাবাহিকে বাংলাদেশি দর্শক টানতেই এ কৌশল।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

নাসির আমার বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করে: পরীমণি

অনলাইন ডেস্ক

নাসির আমার বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করে: পরীমণি

গত রোববার রাত থেকেই পরীমণি ইস্যুতে চলছে আলোচনা-সমালোচনা। ঢাকা বোট ক্লাবে গিয়ে হেস্তার শিকার হয়ে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ কয়েকজনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ করেন পরীমণি।

এই ঘটনায় গতকাল সোমবার সাভার মডেল থানায় নাসিরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা করেন ঢাকাই চলচ্চিত্রের এই নায়িকা। সেখানে মামলার এজাহারে পরীমণি অভিযোগ করেন, নাসির উদ্দিন মাহমুদ তার শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করেছে।

ওই রাতে ঢাকা বোট ক্লাবে কি ঘটেছিল মামলার এজাহারে তার বর্ণনা দিয়ে পরীমণি লিখেছেন, নাসির উদ্দিন মাহমুদ আমাদের ডেকে বারের ভেতরে বসার অনুরোধ করেন এবং কফি খাওয়ার প্রস্তাব দেন। আমরা বিষয়টি এড়িয়ে যেতে চাইলে আসামি মদ্যপান করার জন্য জোর করেন।

আরও পড়ুন


জি-সেভেনের বিবৃতি চীনের অভ্যন্তরীণ ব্যাপারে মারাত্মক হস্তক্ষেপ: বেইজিং

‘আটলান্টিক মহাসাগরে ইরানি নৌবহরের উপস্থিতিতে উদ্বিগ্ন শত্রুরা’

এমন ফ্রি-কিকে গোল মেসির দ্বারাই সম্ভব (ভিডিও)

ধর্ষণ ও হত্যাচেষ্টা: আবারও ফেসবুক স্ট্যাটাসে যা জানালেন পরীমণি


এজাহারে তিনি আরও উল্লেখ করেন, মদ্যপান করতে না চাইলে নাসির জোর করে আমার মুখের মধ্যে মদের বোতল ঢুকিয়ে মদ খাওয়ানোর চেষ্টা করেন। এতে আমি সামনের দাঁত ও ঠোঁটে আঘাত পাই। নাসির আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। আমার শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে স্পর্শ করে এবং আমাকে জোর করে ধর্ষণের চেষ্টা করেন। আমার সঙ্গীদের সহায়তায় ধর্ষকের হাত থেকে রক্ষা পাই।

এর আগে রোববার রাতে সংবাদ সম্মেলনে এবং সন্ধ্যায় ফেসবুক পেজে পোস্টে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীর কাছে বিচার চান আলোচিত এই নায়িকা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

ধর্ষণ ও হত্যাচেষ্টা: আবারও ফেসবুক স্ট্যাটাসে যা জানালেন পরীমণি

নিজস্ব প্রতিবেদক

ধর্ষণ ও হত্যাচেষ্টা: আবারও ফেসবুক স্ট্যাটাসে যা জানালেন পরীমণি

গত রোববার রাত থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমণি। বিস্ফোরক এক ফেসবুক স্ট্যাটাসের পর থেকেই পরীমণিকে নিয়ে চলছে আলোচনা সামালোচনা।

ফেসবুক পোস্টে অভিযোগ করেন, ঢাকা বোট ক্লাবে চারদিন আগে তাকে এক প্রভাবশালী ধর্ষণ ও হত্যার চেষ্টা করেছিল। কোথাও বিচার না পেয়ে প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চেয়ে স্ট্যাটাস দেন তিনি।

এবার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আজ মঙ্গলবার ভোর পৌনে ৫টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন পরীমণি।

স্ট্যাটাসে পরীমণি লিখেছেন, আমার বিশ্বাস আমার আস্থা ভুল ছিলো না। আইন সবার উপরে। শুধু সেই সঠিক জায়গায় পৌঁছানটাই যত কষ্ট! আইনশৃঙ্খলা বাহিনী, সকল সাংবাদিক, সকল সহকর্মী এবং দেশের মানুষ যারা আমার এই দুঃসময়ে আমার পাশে ছিলেন, আছেন আমি সবার প্রতি আজীবন কৃতজ্ঞ। আপনারাই আমার সাহস।

ফেসবুকে পরী আরও লিখেছেন, আসামীদের গ্রেফতার করা হয়েছে। এখন আমার চাওয়া আসামীরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়। কোনভাবেই যেন এই ধরনের লোকেরা আর কোন মেয়েকে এভাবে নির্যাতন অপমান করার সাহস না পায়। আমি হার মানবনা। আমি এই অন্যায়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি এই দেশের আশীর্বাদ। আপনি মা। আপনি মমতার আঁচলে জড়িয়ে রাখেন আপনার সকল সন্তানকে।

news24bd.tv আহমেদ

আরও পড়ুন


ঋণ পরিশোধে বিশ্বনবীর মুজিজা

সূরা ইয়াসিন: আয়াত ১০-১২, কাফিরদের শাস্তি

গোল করে মেসির রেকর্ড, তবুও জয়ের মুখ দেখলো না আর্জেন্টিনা (ভিডিও)

ওরা যখন পরীমনিকে গালাগাল করছিল তখন আমার হাত কাঁপছিল : জিমি


 

পরবর্তী খবর

নাসিরের গ্রেপ্তারের খবর শুনে যা বললেন পরীমণি

নিজস্ব প্রতিবেদক

নাসিরের গ্রেপ্তারের খবর শুনে যা বললেন পরীমণি

আজ সকালে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ, অমিসহ ছয়জনকে আসামি করে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেনঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পরীমণি। দুপুরের মধ্যে প্রধান আসামিসহ পাঁচজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। 

এ ঘটনায় স্বস্তি প্রকাশ করেছেন ঢালিউডের জনপ্রিয় এই অভিনেত্রী।

পরীমণি বলেন, ‘এত দ্রুতই প্রধান আসামি গ্রেপ্তার হওয়ায় এখন ভরসা পাচ্ছি। নিশ্চিন্ত হলাম। বাঁচতে পারব। বাকি অভিযুক্ত ব্যক্তিদেরও দ্রুত আইনের আওতায় আনা হোক।’

আজ দুপুরে রাজধানীর উত্তরার ১ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের বাসা থেকে নাসির উদ্দিন মাহমুদকে ​গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এসময় মামলার আরেক আসামি তুহিন সিদ্দিকীকেও গ্রেপ্তার করা হয়। অভিযানে মোট পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাকি তিনজনই নারী।

আরও পড়ুন:


করোনা: দেশে একদিনে মৃত্যু ছাড়াল অর্ধশতক, বেড়েছে শনাক্তও

পুলিশ বাহিনী আজ জনগণের ভালোবাসায় পরিণত হয়েছে: আইজিপি

পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা: প্রধান আসামি নাসিরসহ পাঁচজন গ্রেপ্তার


 

গোয়েন্দা বিভাগের উত্তরা এবং সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ বলেন, ‘জনপ্রিয় নায়িকা পরীমনির মামলার পর দুপুরে উত্তরা-১ নম্বর সেক্টরের-১২ নম্বর রোডের একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। যেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে, সেটি অমির বাসা। পরীমণি রোববার রাতে সংবাদ সম্মেলন করার পর নাসির তার নারী সঙ্গীকে নিয়ে ওই বাসায় পালিয়ে ছিলেন। সেখানে অভিযানে মাদকদ্রব্য উদ্ধার হয়। তাদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলাও গ্রেপ্তার দেখানো হয়।’

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

জোর করে মুখে মদ ঢেলে দেয় নাসির উদ্দিন: অভিযোগ পরীমণির

অনলাইন ডেস্ক

জোর করে মুখে মদ ঢেলে দেয় নাসির উদ্দিন: অভিযোগ পরীমণির

ঢাকা বোট ক্লাবে তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় ব্যবসায়ী নাসিরউদ্দিনসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার দুপুরে তাদের রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও আরো কয়েক জনকে আটক করা হয়েছে। দেশি-বিদেশি মাদকদ্রব্যও উদ্ধার করা হয়েছে। সব ঘটনার প্রেক্ষিতে করা সাংবাদিকরা প্রশ্নের জবাবে সেদিনের ঘটনা সম্পর্কে  ব্যবসায়ী নাসিরউদ্দিন বলেন, যে ঘটনা বলা হচ্ছে এসব সবই মিথ্যা।


আরও পড়ুন

সে রাতে উত্তরা বোট ক্লাবে পরীমনির সঙ্গে কী ঘটেছিল!

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে যা জানালেন পরীমণি

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?


পরীমণি জানান, পরীমণিকে নির্যাতনের চেষ্টা চালান ক্লাবের সাবেক প্রেসিডেন্ট নাসিরউদ্দিন। পরীমণি বাধা দিলে তাকে মারধর করে এবং জোর করে তার মুখে মদ ঢেলে দেওয়া হয়। হঠাৎ পরীমণি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তাকে লাথি মারেন নাসিরউদ্দিন।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

নুসরাতকে কী খোঁচা দিলেন মীর?

অনলাইন ডেস্ক

নুসরাতকে কী খোঁচা দিলেন মীর?

পশ্চিমবঙ্গের জনপ্রিয় নায়িকা নুসরাত জাহানের স্বামীর সঙ্গ ত্যাগ, নতুন প্রেম ও অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন নিয়ে তোলপাড় চলছেই।  অনেকে এসময় নুসরাতের পাশে দাঁড়িয়েছেন।  আবার কেউ কেউ খোঁচা মারছেন। 

ভারতের স্ট্যান্ড-আপ কমেডিয়ান, মীরাক্কেলের উপস্থাপক মীর আফসার আলী এ বিষয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়ে আলোচনাকে উসকে দিয়েছেন।


আরও পড়ুন

তিন সঙ্গীসহ তিনদিন নিখোঁজ ধর্মীয় বক্তা আদনান

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?

দায়িত্ব গ্রহণ করেই যে প্রতিশ্রুতি দিলেন ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী


তিনি ফেসবুকে লেখেন, ‘ইউরো কাপ ২০২০-তে আজ ইতালি আর একটা দেশের ম্যাচ। যে দেশে কেউ এক জন বিয়ে করেছিলেন, বা করেননি।’

শুক্রবার মধ্যরাতে ইউরো কাপে মুখোমুখি হয়েছিল ইতালি এবং তুরস্ক। সেই ম্যাচে ৩-০ গোলে জিতে যায় ইতালি। ইউরো কাপের প্রথম ম্যাচ দেখতে দেখতেই মীর এই পোস্টটি করেন।  নাম না করে তিনি নুসরাতকে নিয়েই মশকরা করেছেন বলে ধারণা নেটিজেনদের।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর