ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা অভিযোগ

নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব শত্রুতা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ইউপি সদস্য প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে।

নিহত ওমান প্রবাসী মো.কামাল উদ্দিন (৩৩) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হকের ছেলে এবং ২ সন্তানের জনক ছিল।

বুধবার (৯জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের মালেকের চা দোকানের সামনে এই ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত কামালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে একই দিন রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই বেলাল হোসেন অভিযোগ করেন, তার ভাই ওমান প্রবাসী কামাল গত ২ মাস ৯ দিন আগে দেশে আসে। সে গত ১০ বছর যাবত ওমান প্রবাসী ছিল। আগামী (২১ জুন) উপজেলার চর ওয়াপদা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এই নির্বাচনে নিহত কামাল চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো.জয়নাল আবেদীনের পক্ষে ভ্যানগাড়ী মার্কায় এলাকায় ভোট চায়। এতে সে অপর তিন ইউপি সদস্য প্রার্থীদের রোষানলে পড়ে। ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীমের ভাই কবির পুলিশে চাকরি করে। সে তার ভাইয়ের মদদে, প্রভাবে এলাকায় অনিয়ম করে। 

গত মঙ্গলবার রাতে স্থানীয় কাজী নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম ও তার সমর্থকরা কামালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এই নির্বাচন নিয়ে এর আগে কামালের সাথে তাদের কথা কাটাকাটি ও মারামারির ঘটনা ঘটে। প্রতিপক্ষের একটি মামলায় নিহত কামাল ২৪ দিন কারাগারে ছিল। গত কিছু দিন আগে সে জামিনে মুক্তি পায়। ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম, সেলিম মেম্বার, মাসুদের নির্দেশে আমার ভাইকে কুপিয়ে হত্যা করা হয়।

স্থানীয়রা জানায়, বুধবার (৯ জুন) দুপুরে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চরকাজী মোখলেস গ্রামের মালেকের দোকানে বসে কামাল উদ্দিন চা খাচ্ছিল।  ওই সময় একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামী মৃত সফি মিয়ার ছেলে মো. মাইন উদ্দিন ,মো.রফিক, মো.ইসমাইল, আব্দুর রহীম, জসিম, ছায়েদুল হক সাদুর ছেলে জসিম উদ্দিন তুষার, আহসান উল্লাহ, রুহুল আমিনের পুত্র আবুল কালাম, সেলিমের পুত্র মাসুদের নেতৃত্বে কামালের ওপর অতর্কিত হামলা করে। 

এ সময় হামলাকারীরা কামাল উদ্দিনের মাথায় উপর্যুপরি রামদা দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তখন সন্ত্রাসীরা মালেকের একটি পা কুপিয়ে গুরুত্বর ভাবে জখম করে। এ সময় চিহ্নিত সন্ত্রাসী রফিক একটি স্ক্রু দিয়ে রফিকের চোখে প্রচণ্ড আঘাত করে।

এ সময় স্থানীয় বাসন্দিা কালু মিয়া প্রতিবাদ করলে তাকেও কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। পরে কামালের আত্মীয় স্বজন খবর পেয়ে এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে থাকা কামালের একটি মোটর সাইকেলকেও ভাঙচুর করে তারা। পরে আহত কামালকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়।  

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তাৎক্ষণিক এ ঘটনায় ইসমাইল ও আবুল কালাম নামে দুইজনকে আটক করে পুলিশ।

আরও পড়ুন:


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু-শনাক্ত বাড়ল

লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা

তিন সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন

পাকিস্তানি সিরিয়ালে বাংলা ভাষার গান ভাইরাল (ভিডিও)


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

নেত্রকোনায় ছিন্নমূল মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় ছিন্নমূল মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

নেত্রকোনায় দ্বিতীয় পর্যায়ে পৌর শহরের ছিন্নমূল হতদরিদ্র নারী-পুরুষদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে নেত্রকোনা পৌরসভার উদ্যোগে দুর্যোগ ও ত্রাণ পুনর্বাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় নগদ অর্থ বিতরণ করা হয়।

এসময় পৌর ভবন কার্যালয়ে ৯টি ওয়ার্ডের ৬ শতাধিক নারী-পুরুষের মাঝে ৫ শত করে নগদ টাকা প্রদান করা হয়।

পৌর মেয়র নজরুল ইসলাম খানের পক্ষে অর্থ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্যানেল মেয়র এস এম মহসীন আলম। এ সময় পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ ওয়ার্ড কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


গত ২৪ ঘণ্টায় করোনায় ৭৬ জনের মৃত্যু

শুভকে সামলাতে হিমশিম খাচ্ছে ৬-৭জন খেলোয়াড়

মাদারীপুরে লকডাউনে রাস্তাঘাট জনসমাগম কম


করোনা পরিস্থিতিতে দ্বিতীয় পর্যায়ে দেওয়া প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ অর্থ হাতে পেয়ে খুশি হতদরিদ্ররা।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

গোপালগঞ্জে চলছে ৯ দিনের লকডাউন

নিজস্ব প্রতিবেদক

গোপালগঞ্জে চলছে ৯ দিনের লকডাউন

প্রাণঘাতী করোনা সংক্রমণ রোধে গোপালগঞ্জে আজ থেকে নয় দিনের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। সকাল ৬টা থেকে এ লকডাউন শুরু হয়। চলবে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

লকডাউন কার্যকর করতে গোপালগঞ্জ জেলার তথ্য অফিস, জেলা ও উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। পাশাপাশি জেলা শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। 

বন্ধ রয়েছে শহরের অধিকাংশ দোকানপাট, বিপণি বিতান। তবে সকালে কিছু কিছু দোকানপাট খোলা থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। লকডাউন বাস্তবায়নে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকরা প্রশাসনকে সহযোগিতা করছে। 

জারিকৃত লকডাউনে জরুরি ও প্রয়োজনীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারি ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক-লরি এ নিষেধাজ্ঞার আওতার বাইরে রয়েছে।

এদিকে, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় জেলায় ১৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে ৪৯ জনের। স্বাস্থ্যবিধি মেনে না চললে দিন দিন এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম জানান, গোপালগঞ্জে করোনা সংক্রমণ ৪২ শতাংশে পৌঁছেছে। তাই সংক্রমণ প্রতিরোধে মন্ত্রীপরিষদ বিভাগ গোপালগঞ্জে সর্বাত্মক ও কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করেছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বাতিল করা হলো যে ৫টি ট্রেন

অনলাইন ডেস্ক

বাতিল করা হলো যে ৫টি ট্রেন

 দেশে করোনার সংক্রমণ রোধে এবার পাঁচটি ট্রেন বাতিল করেছে রেল মন্ত্রণালয়। সেগুলো হলো, তুরাগ এক্সপ্রেস, কালিয়াকৈর কমিউটার, টুঙ্গিপাড়া এক্সপ্রেস, নকশীকাথা এক্সপ্রেস ও  রাজবাড়ী এক্সপ্রেস।

আজ মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলমের পাঠানো বিজ্ঞপ্তিতে  বলা হয়েছে, গাজীপুর জেলার মধ্যে চলাচলরত তুরাগ এক্সপ্রেস ও কালিয়াকৈর কমিউটার ট্রেন বাতিল করা হয়েছে। গাজীপুরের মধ্যে অবস্থিত প্রতিটি স্টপেজ লকডাউন থাকা পর্যন্ত বাতিল থাকবে। থামবে না কোনো আন্তনগর ট্রেন ।  

এছাড়া গোপালগঞ্জ-রাজশাহীর মধ্যে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী নকশীকাথা এক্সপ্রেস ও রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী রাজবাড়ী এক্সপ্রেস ট্রেন চলাচলও বাতিল ঘোষণা করা হয়েছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

করোনা: কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

করোনা: কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩০৫ নমুনায় ১১৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯%।

এদিকে, জেলায় সপ্তাহব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে পুলিশ। জেলার ১৫টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।

পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, লকডাউনে জেলায় সব ধরনের গণপরিবহন, শিল্প প্রতিষ্ঠান, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে বাড়ির বাইরে না যায় সেজন্য কাজ করছে পুলিশ।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ


অনেক সড়ক বাঁশ দিয়ে আটকে দেওয়া হয়েছে। মোট কথা মানুষকে ঘরে থাকতে বাধ্য করা হচ্ছে। করোনার সংক্রমণ কমাতে এছাড়া কোন উপায় নেই।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

করোনা: নাটোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭০, মৃত্যু ১

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

করোনা: নাটোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭০, মৃত্যু ১

করোনা সংক্রমণ বৃদ্ধি রোধে নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকায় দ্বিতীয় দফায় সাত দিনের লকডাউনের শেষ দিন আজ। কিন্তু চলমান লকডাউনের মধ্যে কমেনি মৃত্যুসহ আক্রান্তের সংখ্যা। 

সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় নাটোরে ২১৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। সংক্রমণের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ২ হাজার ৮৭৮ জন। হোম আইসোলেশনে আছেন ১ হাজার ২৩২ জন।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ


নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, নাটোর ও সিংড়া পৌর এলাকায় করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসন ঘোষিত দুই দফায় ১৪ দিনের কঠোর লকডাউনের আজ ১৪তম দিন। প্রতিদিনের মতো আজও সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর